BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

আদিবাসী নেতার চরিত্রে নায়কের মাথায় ফেজ টুপি কেন? ‘RRR’ ছবির টিজার ঘিরে বিতর্ক

Published by: Suparna Majumder |    Posted: October 27, 2020 4:16 pm|    Updated: October 27, 2020 4:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগেই জুনিয়র এনটিআরের ‘RRR’ স্পেশ্যাল ফার্স্ট লুক টিজার প্রকাশ্যে এসেছিল। ঘটা করে সতীর্থর (N. T. Rama Rao Jr) টিজার প্রকাশ করেছিলেন দাক্ষিণাত্যের আরেক তারকা রাম চরণ (Ram Charan)। ‘বাহুবলী’ খ্যাত পরিচালক এস এস রাজামৌলির পরিচালনায় দাক্ষিণাত্যের জনপ্রিয় আদিবাসী নেতা কোমারাম ভীমের (Komaram Bheem) চরিত্রে অভিনয় করেছেন জুনিয়র এনটিআর। ফার্স্ট লুকে মাথায় পরেছিলেন মুসলিমদের ‘ফেজ টুপি’। আর তাতেই ক্ষুব্ধ দক্ষিণ ভারতের আদিবাসীরা। তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন কোমারাম ভীমের নাতি সোনে রাও।

প্রাক স্বাধীনতার সময়ের কাহিনি তুলে ধরবে রাজামৌলির (S. S. Rajamouli) নতুন ছবি। ‘রাইজ রোর রিভল্ট’, এই তিন শব্দের প্রথম অক্ষর নিয়েই ছবির নাম দেওয়া হয়েছে। কেন্দ্রে স্বাধীনতাকামী দুই বীর যোদ্ধা কোমারাম ভীম ও আলুরি সীতারামা রাজু। ভীমের চরিত্রে জুনিয়র এনটিআরের পাশপাশি রাজুর চরিত্রে অভিনয় করছেন রাম চরণ। ছবিতে ক্যামিও চরিত্রে দেখা যাবে অজয় দেবগন (Ajay Devgan) এবং আলিয়া ভাটকে (Alia Bhatt)। ২২ অক্টোবর হিন্দি, তামিল, তেলুগু, মালয়ালম, কন্নড় ভাষায় ভীমের ফার্স্ট লুক প্রকাশ্যে আসে।

[আরও পড়ুন: ৯৯ গ্রাম মারিজুয়ানা সমেত গ্রেপ্তার জনপ্রিয় অভিনেত্রীর বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ]

টিজারের প্রথমে আদিবাসী যোদ্ধা কোমারাম ভীমের গেরিলা যুদ্ধের কৌশল দেখানো হলেও পরে তাঁর মাথায় ‘ফেজ টুপি’ দেখা যায়। এতেই আপত্তি জানিয়েছেন আদিলাবাদ এলাকার আদিবাসীরা। ক্ষোভ প্রকাশ করে কোমারাম ভীমের নাতি সোনে রাও বলেন, পরিচালকের উচিত ছিল আগে তাঁদের সঙ্গে যোগাযোগ করা। কোমারম ভীমের সম্পর্কে সম্পূ্র্ণ তথ্য জেনে নেওয়া। দাক্ষিণাত্যের আদিবাসীদের কাছে ভীম ঈশ্বর তূল্য। ইতিহাসকে এভাবে বিকৃত করা যায় না বলেও জানান সোনে রাও। রাজামৌলির কাছে তাঁর আবেদন, অবিলম্বে ভীমের এই মুসলিম পোশাকের দৃশ্য বাদ দেওয়া হোক। তা না হলে বৃহত্তর আন্দোলনের কথা ভাবছেন তাঁরা।

[আরও পড়ুন: দশমীর রাতে পরিস্থিতি আরও খারাপ, সৌমিত্র চট্টোপাধ্যায়ের জ্ঞান প্রায় নেই বললেই চলে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement