BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

এবার ‘লাভ জিহাদে’র কোপে অক্ষয়ের ‘লক্ষ্মী বম্ব’! নেটদুনিয়ায় ছবি বয়কটের ডাক

Published by: Suparna Majumder |    Posted: October 15, 2020 12:50 pm|    Updated: October 15, 2020 12:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর আগে বৈচিত্র্যের মধ্যে ঐক্যর বার্তা ছড়াতে চেয়ে লাভ জিহাদের অভিযোগে বিদ্ধ হতে হয়েছে তানিষ্কের বিজ্ঞাপনকে। এবার লাভ জিহাদের কোপে পড়তে হল অক্ষয় কুমারের (Akshay Kumar) আসন্ন ছবি ‘লক্ষ্মী বম্ব’কেও (Laxmmi Bomb)। সিনেমায় অক্ষয়ের চরিত্রের নাম আসিফ এবং তাঁর নায়িকা কিয়ারা আডবানীর (Kiara Advani) চরিত্রের নাম পূজা। এতেই আপত্তি নেটদুনিয়ার একাংশের।

৯ নভেম্বর ডিজনি প্লাস হটস্টার (Disney+ Hotstar) মাল্টিপ্লেক্সে মুক্তি পাবে ‘লক্ষ্মী বম্ব’। তার ঠিক এক মাস আগে অর্থাৎ ৯ অক্টোবর ছবির ট্রেলার প্রকাশ করেন অক্ষয়। সেই সূত্রেই জানা যায়, নায়কের চরিত্রের নাম আসিফ এবং নায়িকার নাম পূজা। কেন নায়কের মুসলিম নাম এবং নায়িকার হিন্দু নাম, এই নিয়ে প্রশ্ন তুলেছেন নেটিজেনদের একাংশ। কেউ কেউ আবার ‘আল্লাহ বম্ব’ লিখে কটাক্ষ করেছেন। ছবি বয়কটের ডাক দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: করোনা নেগেটিভ সৌমিত্র চট্টোপাধ্যায়, আগের থেকে শারীরিক অবস্থার সামান্য উন্নতি]

২০১১ সালে মুক্তি পাওয়া হরর কমেডি ঘরানার তামিল ছবি ‘কাঞ্চনা’র (Kanchana) অফিশিয়াল রিমেক ‘লক্ষ্মী বম্ব’। নিজের পরিচালনায় ও প্রযোজনায় সেই ছবিতে অভিনয় করেছিলেন দাক্ষিণাত্যের তারকা রাঘব লরেন্স (Raghava Lawrence)। রাঘবই ‘লক্ষ্মী বম্ব’-এর পরিচালক। তিনিই মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন। সেই চরিত্রের নামও ছিল রাঘব। অক্ষয়ের চরিত্রের নামও তা রাখা হল না কেন? এই প্রশ্নও করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ার একাংশের আপত্তির জেরে তানিষ্ক বিতর্কিত বিজ্ঞাপন ফিরিয়ে নেওয়া হয়েছে। তবে এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন একাধিক তারকা। বিজ্ঞাপনের নেপথ্যে কণ্ঠ দিয়েছিলেন দিব্যা দত্তা। তিনি এই অসহিষ্ণুতার বিরুদ্ধে সরব হয়েছেন। নিজেদের জীবনের উদাহরণ তুলে ধরে প্রতিবাদ জানিয়েছেন মহম্মদ জিসান আয়ুব এবং মিনি মাথুর।

[আরও পড়ুন: ‘খুন হয়েছেন সুশান্ত, বদলানো হোক উইকিপিডিয়ার আত্মহত্যা তথ্য’, দাবি বন্ধু স্মিতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement