Advertisement
Advertisement
Singer KK

Singer KK: ‘রূপঙ্করের কথায় রাগোনি জানি, বুঝেছ ছেলের অসহায় অভিমান’, বিতর্কের মাঝেই রূপঙ্করের পাশে কবীর সুমন

মুখ খুলেছেন নচিকেতাও।

Amidst singer K K controversy, Kabir Suman supported Rupankar | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:June 3, 2022 11:05 am
  • Updated:June 3, 2022 11:07 am

স্টাফ রিপোর্টার: রূপঙ্কর-বিতর্কে নচিকেতার (Nachiketa) পর এবার বাংলা গানের পক্ষে সওয়াল করলেন কবীর সুমন। বৃহস্পতিবারই কবিতা লিখেছেন। আর সেই কবিতায় কে কে-র আচমকা মৃত্যুতে যেমন স্মৃতিচারণ রয়েছে তেমনই রয়েছে তাঁর আকাঙ্ক্ষার কথা। কবীর সুমন লিখেছেন, “রূপঙ্করের কথায় রাগোনি জানি/বুঝেছ ছেলের অসহায় অভিমান/ পরের জন্মে ফিরে এসো নজরুলে/ গাইবে দু’জনে তাঁরই বাংলা গান।”

শুরুতেই সেই পোস্টে সন্ধ্যা মুখোপাধ্যায় প্রসঙ্গ টেনে লেখেন, “রূপঙ্করের কথায় ওরেব্বাস/কেউ দেয় গাল কেউ রেগে খানখান/সন্ধ্যাকে লাথি মারল যখন কেউ /কেঁদেছিল একা বাংলাভাষার গান।” যদিও পরে পোস্টটি মুছে ফেলেছেন তিনি। এদিকে নচিকেতা যেভাবে ফেসবুক পেজে রূপঙ্করের পাশে দাঁড়িয়েছেন, তাঁর ‘অভিমান’কে বোঝানোর চেষ্টা করেছেন, তেমনটাই করলেন নাট্যকর্মী অর্পিতা ঘোষও। নচিকেতা লিখেছিলেন, “কে কে-র (Krishnakumar Kunnath) কলকাতা সফর নিয়ে রূপঙ্করের মন্তব্যকে বাঙালি তীব্রভাবে আক্রমণ করেছে। কিন্তু ওঁর অভিমানকে আমরা যদি বুঝতে না পারি, তা হলে তো ধরে নিতে হবে, আমাদের অনুভূতি বোধটাই উবে গিয়েছে।” এমনও লিখেছেন, আরে রূপঙ্কর জ্যোতিষী নাকি! ও কী করে জানবে, কে কে মারা যাবে!”

Advertisement

[আরও পড়ুন: সলমনের ‘টাইগার থ্রি’ ছবিতেই শোনা যাবে কেকে’র শেষ গান]

রাজনৈতিক বা সাংস্কৃতিক ‘পারফরম্যার’দের ভিড়ের খিদে থাকে বলে মন্তব্য করে তিনি বলেন, “আসলে বাঙালিকে সারা ভারত শোনে। শুধু বাঙালিই সেটা বুঝতে পারে না। আর সেই কথাটাই রূপঙ্কর বলতে চেয়েছিল। বাঙালি সংস্কৃতির কথা বলতে চেয়েছিল।” অর্পিতা ঘোষ সংবাদমাধ্যমের সামনে বলেন, “রূপঙ্কর নিজের মত ব্যক্ত করেছেন। আজ কে কে চলে গিয়েছেন বলে সকলেই রূপঙ্করকে গালিগালাজ করছেন। এটাও শোভনীয় নয়। একজনকে বড় করতে গিয়ে অন্যজনকে ছোট করার প্রয়োজন হয় না।” এর মধ্যেই সুরকার দ্রোণ আচার্য লিখেছেন, “কতটা অভিমান জমলে রূপঙ্কর লাইভ করলেন সেটা এক বার ভেবে দেখবেন।” অন‌্যদিকে যাঁদের নাম রূপঙ্কর ফেসবুক লাইভে নিয়েছিলেন তাঁদের মধ্যে ইমনের মতোই মনোময় ভট্টাচার্য, রাঘব চট্টোপাধ‌্যায়, সোমলতা আচার্য চৌধুরি কেউই কে কে-র সঙ্গে এভাবে তুলনা টানাকে সমর্থন করেননি।

Advertisement

উল্লেখ্য, অভিনেতা স্বস্তিকা মুখোপাধ্যায় রূপঙ্করের ‘অভিনয়-চেষ্টাকে’ কটাক্ষ করেছেন। ফেসবুকেই লেখেন, “রূপঙ্কর বাগচীকে একটাই প্রশ্ন, উনি ভাল গান গাইতে পারেন। ওটাই ওঁর পেশা, উনি অভিনয় করার খাতায় নাম লেখালেন কেন? একজন অভিনেতা যে ওঁর জায়গায় রোলটা পেলে ওঁর চেয়ে বেশি ভাল অভিনয় করবেন তাঁর পেটে লাথি মারলেন, এবং ফিল্ম ইন্ডাস্ট্রির ডিরেক্টর বা প্রোডিউসাররাও কেন একজন গায়ককে অভিনয় করার জন্য নিচ্ছেন?” এমনও বলেন, “ওঁর খুবই খারাপ অভিনয় নিয়ে এতদিন কেউ খিল্লি মারেননি, আমি শিওর এবার মারবেন।”

[আরও পড়ুন: ‘অভিনয়ের খাতায় নাম লেখালেন কেন গায়ক?’ রূপঙ্করকে একহাত নিলেন স্বস্তিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ