BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

‘করমর্দন নয়, নমস্কারে অভিবাদন জানান’, করোনা এড়াতে পরামর্শ অনুপম খেরের

Published by: Sandipta Bhanja |    Posted: March 4, 2020 2:58 pm|    Updated: March 12, 2020 1:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিন, জাপান, উত্তর কোরিয়ার পর করোনা ভাইরাসে সন্ত্রস্ত ভারত। করোনা রুখতে তৎপর কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী ইতিমধ্যেই হোলির অনুষ্ঠানে না যাওয়ার কথা ঘোষণা করেছেন। বলিউডেও ছড়িয়েছে করোনা আতঙ্ক। দীপিকা পাড়ুকোন বাতিল করেছেন তাঁর প্যারিস সফর। করোনা আতঙ্কের জেরেই যোগ দিচ্ছেন না এবারের প্যারিস ফ্যাশন উইকে। অনেক তারকাই করোনা সংক্রমণ এড়িয়ে চলার জন্য পরামর্শ দিয়েছেন সোশ্য়াল মিডিয়ায়। এবার ভিডিও পোস্ট করে সতর্ক বার্তা দিলেন অনুপম খের।

“করোনা সংক্রমণ এড়াতে অনেকেই আমাকে পরামর্শ দিয়েছেন সারাদিনে বারবার হাত ধোয়ার এবং পরিষ্কার রাখার। বর্তমানে সেই সমস্ত নির্দেশাবলী আমি অক্ষরে অক্ষরে পালন করছি। কিন্তু এই নির্দেশাবলীর সঙ্গে আমি আরেকটা ব্যাপার সংযোজন করতে চাই, সেটা হল অভিবাদনের জন্য করমর্দন না করে আমাদের ভারতীয় ঐতিহ্যে ফিরে যান। হ্যান্ডশেকের পরিবর্তে করজোড়ে নমস্কার জানিয়ে অভিবাদন করুন। কারণ, নমস্কার করার সময়ে অন্যের সংস্পর্শে আসার দরকার পড়ে না। আবার এই পদ্ধতিতে সম্মানও জানানো যায়। যার জেরে সংক্রমণ এড়ানো সম্ভব”, মন্তব্য অনুপম খেরের।

[আরও পড়ুন: প্রথমবার জুটি বাঁধছেন সোহম-সোহিনী, নেপথ্যে ‘এই আমি রেণু’ ]

প্রসঙ্গত, ফ্রান্স সরকার ইতিমধ্যেই চুম্বনে অভিবাদন জানানোয় নিষেধাজ্ঞা জারি করেছে। করোনা ভাইরাসের (Coronavirus) চিন, জাপান, উত্তর কোরিয়ার পর করোনা আতঙ্কে জেরবার ভারত। ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার সকালে যেখানে আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ৬জন। অল ইন্ডিয়া মেডিক্যাল সায়েন্স ইন্সটিটিউট ( All India Institute Of Medical Sciences, New Delhi) সূত্রে খবর, বুধবার সেই সংখ্যা একলাফে বেড়ে দাঁড়াল ২১ জন। ইতিমধ্যেই স্বাস্থ্য বিশেষজ্ঞদের নির্দেশ মেনে হোলির অনুষ্ঠানে যোগ না দেওয়ার কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিদেশ থেকে আসা সমস্ত নাগরিককে বিমানবন্দরের থার্মাল স্ক্রিনিং করা হবে বলে জানানো হয়েছে। এরই মাঝে করোনা ভাইরাস নিয়ে সতর্ক বার্তা দিলেন বলিউড অভিনেতা অনুপম খের।

দেখুন সেই ভিডিও-

[আরও পড়ুন: এবার মুখোমুখি ফেলুদা-শল্যজিৎ, নতুন গোয়েন্দা কাহিনিতে সৌমিত্র চট্টোপাধ্যায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement