১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আমার বাড়িতে লাইট বন্ধ থাকবে না’, মোদির ‘মোমবাতি’ নিদানকে বয়কট অপর্ণার

Published by: Sandipta Bhanja |    Posted: April 5, 2020 10:10 am|    Updated: April 5, 2020 10:56 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “আমার বাড়িতে ৫ তারিখ লাইট বন্ধ থাকবে না। আমাদের এখন বাড়ি, দেশ অন্ধকার করার সময় নয়, মানবজাতির এই অন্ধকার সময়ে আরও একটা সূর্য চাই। মাননীয় প্রধানমন্ত্রী দেশবাসীর কাছে আবেদন করেছেন যেন তাঁরা ৫ তারিখ করোনাভাইরাসের বিরুদ্ধে এই লড়াইকে সমর্থন জানিয়ে বাড়ির আলো নিভিয়ে রাখেন। আমরা কেন করব এটা?” মন্তব্য অপর্ণা সেনের। তিনি প্রশ্ন তুললেন মোদির মোমবাতি জ্বালোনার নিদান নিয়ে।

পাশাপাশি তিনি এও বলেন যে, “দেশের বর্তমান পরিস্থিতি যা চলছে তাতে দেশের সরকার পুরোপুরি দায়ী। ডাক্তার, স্বাস্থ্যকর্মী ও সাধারণ মানুষকে একটা ধোঁয়াশার মধ্যে রাখা হয়েছে। এবং এটা একটা মস্ত বড় প্রহসন। দেশের বেশিরভাগ মানুষ জানেনই না, দেশের এহেন দুরাবস্থায় সরকার সার্বিয়াতে ৯০ টন করোনা টেস্টিং কিট সাপ্লাই করেছে। অথচ দেশের জনগণের গণ-টেস্টিং, যা ইতিমধ্যেই অন্যান্য করোনা আক্রান্ত দেশগুলিতে করানো হয়েছে, তা ভারতে করা হচ্ছে না শুধুমাত্র পর্যাপ্ত টেস্টিং কিটের অভাবে। বিভিন্ন রাজ্য সরকার ইতিমধ্যেই জানিয়েছে যে, তাদের কাছে পর্যাপ্ত কিট নেই।”  

[আরও পড়ুন: ‘ভাই হয়ে আপনার কাজে হাত বাড়ানো আমার কর্তব্য’, মমতাকে বাংলায় টুইট শাহরুখের]

প্রসঙ্গত, লডকডাউনে দেশবাসীর মনোবল বৃদ্ধিতে দিন দুয়েক আগেই নয়া দাওয়াইয়ের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৫ এপ্রিল অর্থাৎ আজ গোটা দেশবাসীর কাছ থেকে ৯ মিনিট চেয়েছেন। রাত ৯টায় ঠিক ৯ মিনিটের জন্য ঘরের সমস্ত আলো নিভিয়ে নিজের বাড়ির বারান্দায় কিংবা ছাদে এসে প্রদীপ, মোমবাতি অথবা টর্চের আলো জ্বালানোর নিদান দিলেন। বাড়িতে এসব মজুদ না থাকলেও কুছ পরোয়া নেহি! মোবাইলের ফ্ল্যাশ জ্বালালেও হবে। প্রধানমন্ত্রী জানান, “রবিবার রাতে এই কাজের মাধ্যমেই আমাদের প্রমাণ করতে হবে যে আমরা কেউ হেরে যাইনি। আমরা প্রত্যেকে প্রত্যেকের বাড়িতে থেকেও কারোর থেকে বিচ্ছিন্ন নই।” হাততালির পর আলো জ্বালানোর এই নিদানে মোদিকে সমর্থন জানিয়েছেন বলিউডের একাংশ। কেউ বা আবার কটাক্ষ করতেও ছাড়েননি। আর ঠিক তাঁদের মতোই অপর্ণা সেনও প্রশ্ন তুলেছেন যে দেশের এমন পরিস্থিতিতে আলো নিভিয়ে মোম-প্রদীপ জ্বালানো কতটা যুক্তিযুক্ত!

[আরও পড়ুন: ‘করোনা রুখবে হোমিওপ্যাথি’, আয়ুশ মন্ত্রককে ধন্যবাদ জানিয়ে ফের ট্রোলের শিকার অমিতাভ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement