BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘অ্যাভেঞ্জারস : এন্ডগেম’-এর সঙ্গে কীভাবে জুড়ে গেলেন এ আর রহমান?

Published by: Sandipta Bhanja |    Posted: March 25, 2019 9:41 pm|    Updated: August 9, 2021 4:53 pm

AR Rahaman to do music for Avengers: Endgame.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৯-এর বহু প্রতীক্ষিত হলিউড ছবি ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’-এর সঙ্গে এবার বোধহয়  জুড়তে চলল বলিউড ট্যাগও। বলিউড ট্যাগ মানে? এ ছবিতে অ্যাভেঞ্জার-এর সুপারহিরোরা নাচবেন-গাইবেন নাকি? আজ্ঞে না। ছবিতে বলিউডি ছোঁয়া মানেই আইটেম নাম্বার কিংবা কোমর দোলানো নাচ, এমনটা নয়! বরং, অন্যরকমভাবে ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’-এর সঙ্গে জুড়তে চলেছে বলিউড শব্দটা। সৌজন্যে এ আর রহমান। আসলে, এ ছবির জন্য একটি গান বাঁধতে চলেছেন তিনি। সোমবার সকালে মিউজিক কম্পোজার এ আর রহমান নিশ্চিত করেছেন এই খবর।

[আরও পড়ুনসোশ্যাল মিডিয়ায় ভাইরাল ‘অ্যাসিড আক্রান্ত’ দীপিকার ছবি ]

একমাসের মধ্যেই প্রেক্ষাগৃহে আসতে চলেছে ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’। ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন অ্যান্থনি রুশো এবং জয়ি রুশো। আর এই হলিউডি ছবি শুধু ইংরেজি ভাষাতেই মুক্তি পাচ্ছে না। বরং এই অ্যাভেঞ্জারস সিরিজের ভক্তকূলের কথা মাথায় রেখে হিন্দি, তামিল এবং তেলেগু ভাষাতেও মুক্তি পাচ্ছে এই ছবি ভারতে। তা অবশ্য ডাবড ভার্সন-ই। আর সব ভাষাতে একইদিনে মুক্তি পাবে ছবি ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’।

আর তাই ছবির নির্মাতারা এআর রহমানকে দিয়ে এই ছবির জন্য একটি গান বাঁধানোর সিদ্ধান্ত নিয়েছেন। যাতে কিনা হিন্দি, তামিল এবং তেলেগু ভাষী দর্শকরা আকৃষ্ট হয়ে আরও বেশি করে হলমুখো হবেন। পয়লা এপ্রিলেই মুক্তি পাবে ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’-এর জন্য এআর রহমানের কম্পোজ করা গানটি।

[আরও পড়ুনরাজনীতিতে নামছেন সঞ্জয় দত্ত! জল্পনার মধ্যেই মুখ খুললেন অভিনেতা]

প্রসঙ্গত, এর আগেও বেশকিছু হলিউডি ছবির জন্য মিউজিক কম্পোজ করেছেন তিনি। যেমন- ‘মিলিয়ন ডলার আর্ম’, ‘127 আওয়ারস’, ‘স্লামডগ মিলিয়নিয়র’-এর মতো একাধিক ছবির মিউজিকে অবদান রয়েছে এআর রহমানের। ‘স্লামডগ মিলিয়নিয়র’-এর তাঁকে আন্তর্জাতিক পুরস্কারও এনে দিয়েছে৷ সেই সুবাদে আন্তর্জাতিক সঙ্গীত মহলে সমাদৃত এই দক্ষিণী সুরকার৷  এবার ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’ -এ তাঁর তৈরি গান নিশ্চই দর্শকমহলে বেশ সাড়া ফেলবে৷ এমনটাই আশা ছবির নির্মাতাদের৷ সেইসঙ্গে রহমানের হলিউড যাত্রার রাস্তা আরও চওড়া হল৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে