BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মধুমাসে ফুল ফোটে’, মুক্তি পেল অরিন্দম শীল পরিচালিত ‘মায়াকুমারী’ ছবির প্রথম গান

Published by: Sandipta Bhanja |    Posted: May 9, 2020 12:22 pm|    Updated: May 9, 2020 12:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিগত দেড় মাস ধরে লকডাউনের জেরে বন্ধ সমস্ত শুটিং। বাতিল হয়েছে বিনোদন ইন্ডাস্ট্রির বহু কাজ। অন্যদিকে পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হয়ে গেলেও মুক্তির অপেক্ষায় একাধিক ছবি। এর মাঝেই প্রকাশ্যে এল পরিচালক অরিন্দম শীলের ‘মায়াকুমারী’ ছবির প্রথম গান ‘মধুমাসে ফুল ফোটে’।

বর্তমান বিষাদময় এই পরিস্থিতিতে ‘মায়াকুমারী’ ‘মধুমাসে ফুল ফোটে’ গানটি যেন একরাশ খোলা হাওয়ায় মতো। আদ্যন্ত রোমান্টিক গান। গেয়েছেন মধুমন্তী বাগচী। ছবির সংগীতের দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ। গানের কথা শুভেন্দু দাসমুন্সীর। তাঁরই তত্ত্বাবধানে এই গানে সরোদ, বাঁশি, সারেঙ্গির মতো একাধিক বাদ্যযন্ত্র ব্যবহৃত হয়েছে। ‘মধুমাসে ফুল ফোটে’ গানের ভিডিওতেই দেখা গেল ‘মায়াকুমারী’ ছবির বেশ কিছু দৃশ্য। যেহেতু পিরিওডিক সিনেমা, তাই এই ছবিতে সংগীত খুবই গুরুত্বপূর্ণ একটা ভূমিকা পালন করেছে। মিউজিক্যাল ঘরানার এই ছবিতে থাকছে ১২টা গান। প্রসঙ্গত এর আগেও অরিন্দম তাঁর বহু ছবিতে সংগীতের দায়িত্ব বিক্রমের উপরই দিয়েছিলেন। ‘মায়াকুমারী’র ক্ষেত্রেও তার অন্যথা হয়নি।   

বাংলা ছবির শতবর্ষ পূর্তি উপলক্ষে অরিন্দম শীল তৈরি করছেন ‘মায়াকুমারী’। চারের দশকের প্রেক্ষাপটে তৈরি হচ্ছে ছবি। মুখ্য চরিত্রে তিন ডাকসাইটে টলিতারকা। ঋতুপর্ণা সেনগুপ্ত, আবীর চট্টোপাধ্যায় এবং রজতাভ দত্ত। রয়েছেন সৌরসেনী মৈত্র, ইন্দ্রাশীষ রায় এবং অর্ণ মুখোপাধ্যায়ও। পরিচালকের সেই ‘ম্যাগনাম অপাস’ ‘মায়াকুমারী’র পরিচালকের প্রেক্ষাপট চারের দশকের। ‘মায়াকুমারী’ আসলে সে সময়কার একজন ডাকসাইটে সুন্দরী অভিনেত্রী। যার জীবনকে কেন্দ্র করেই আবর্তিত হয়েছে অরিন্দমের ছবির গল্প। ‘মায়াকুমারী’র দাম্পত্যজীবন, তার জীবনে নতুন প্রেম, তৎকালীন সমাজের চোখে কেমন ছিলেন অভিনেত্রীরা? এসব প্লটের ভিত্তিতেই এগিয়েছে ছবির গল্প।

[আরও পড়ুন: অনুরাগ কাশ্যপের বিপরীতে ঋতুপর্ণা, লকডাউনের মাঝেই প্রকাশ্যে ‘বাঁশুরি’ ছবির প্রথম ঝলক]

মায়াকুমারীর স্বামী শীতল ভট্টাচার্য। অন্যদিকে, ডাকসাইটে এই অভিনেত্রী প্রেমে জড়িয়েছেন নায়ক-পরিচালক কানন কুমারের সঙ্গে। অভিনেত্রীর সঙ্গে স্বামী শীতলের সম্পর্কের জটিলতার সূত্রপাত সেখান থেকেই। মায়াকুমারীর চরিত্রে ঋতুপর্ণা সেনগুপ্ত, তাঁর স্বামীর চরিত্রে রয়েছেন রজতাভ দত্ত এবং আবীরকে দেখা যাবে কানন কুমারের চরিত্রে। সেই ‘মায়াকুমারী’কে নিয়ে এক নবীন পরিচালক সিনেমা বানাচ্ছেন। যে ভূমিকায় দেখা যাবে ইন্দ্রাশীষকে। আর সেই পরিচালকের সিনেমা বানানোর গল্পই সিনেপর্দায় তুলে ধরবেন অরিন্দম শীল। সিনেমার মধ্যে সিনেমা, বিষয় খানিক ইন্টারেস্টিং! আপাতত মুক্তির অপেক্ষায় ‘মায়াকুমারী’।

[আরও পড়ুন: রামায়ণের ‘সীতা’ এবার সরোজিনী নায়ডুর ভূমিকায়, মুক্তি পেল ছবির প্রথম ঝলক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement