BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘থাপ্পড়’ নিয়ে প্রশ্ন তুললেন ‘বাঘি ৩’র পরিচালক, পালটা দিলেন তাপসী

Published by: Bishakha Pal |    Posted: March 7, 2020 11:19 am|    Updated: March 7, 2020 4:05 pm

Baaghi 3 director Ahmed Khan rise a question on Thappad

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কে অনুরাগ সিনহা পরিচালিত ছবি ‘থাপ্পড়‘। কিছুদিন আগে CAA ও NRC’র বিরোধিতা করার জন্য বিজেপির রোষানলে পড়তে হয়েছিল তাপসী পান্নুকে। তার প্রভাব পড়েছিল ‘থাপ্পড়’-এর উপর। তবে এবার আর অভিনেত্রী নয়, ছবিটি নিয়েই প্রশ্ন তুললেন ‘বাঘি ৩’র পরিচালক আহমেদ খান। তিনি প্রশ্ন তুললেন, একটা ‘থাপ্পড়’ কি সম্পর্ক শেষ করে দিতে পারে? স্ত্রীকে স্বামী থাপ্পড় মারলে তাকেও পালটা থাপ্পড় মারা উচিত। এর সমাধান বিচ্ছেদ হতে পারে না।

‘বাঘি ৩’ ছবির প্রোমোশনে এই প্রশ্ন তোলেন আহমেদ খান। তিনি আরও বলেন, “যদি কখনও আমি আমার স্ত্রীকে থাপ্পড় মারি তবে সেও আমাকে ঘুরিয়ে একটা থাপ্পড় মারতে পারে। সমস্যার সেখানেই সমাধান হয়ে যায়। আমি যদি সেখানে বলি আমি আর তোমার সঙ্গে থাকতে চাই না, তবে সেও আমাকে একই কথা বলতে পারে। কিন্তু একটা থাপ্পড় কি ঠিক করতে পারে কোনও দম্পতি একসঙ্গে থাকবে না আলাদা থাকবে?” তবে এরপর কথা ঘুরিয়ে নেন তিনি। জানান, “অবশ্য এনিয়ে প্রত্যেকের ব্যক্তিগত মতামত থাকবে।”

[ আরও পড়ুন: করোনা আতঙ্ক সিনেদুনিয়াতেও, সতর্ক থাকতে স্থগিত IIFA অ্যাওয়ার্ডের অনুষ্ঠান ]

আহমেদের এই বক্তব্যের পরই পালটা দেন তাপসী পান্নু। তিনি তখন বলেন, আহমেদ হয়তো সেই সমাজের অংশ যারা থাপ্পড় মারতে এবং খেতে অভ্যস্ত। এসব বক্তব্য তাঁর উপর কোনও প্রভাব ফেলে না। তাপসী স্পষ্ট জানিয়েছেন, তিনি যেসব ছবিতে অভিনয় করতে স্বাচ্ছ্বন্দ্য বোধ করেন, সেগুলোই তিনি করবেন। দিনের শেষে দর্শকই বিচারক। “আমরা সবসময় এমন সম্পর্ক দেখে এসেছি যেখানে প্রেম ও সম্মান পাশাপাশি সহাবস্থান করেছে। কিন্তু উনি যেমন বলছেন, তেমন সম্পর্কও বোধ হয় রয়েছে।” বলেছেন তাপসী।

এর আগে গেরুয়া শিবিরের রোষানলে পড়ে ‘থাপ্পড়’। এক্ষেত্রেও মূল কারণ ছিল CAA, NRC। গত ডিসেম্বর মাসে নাগরিকত্ব বিল পাশের সময় এই আইনের তীব্র বিরোধিতা করেছিলেন ‘থাপ্পড়’ অভিনেত্রী তাপসী পান্নু এবং পরিচালক অনুভব সিনহা। গেরুয়া শিবিরের সেই রোষ সিনেমার উপর পড়ে। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয় #BoycottThappad। যদিও এর কোনও প্রভাব ছবিতে পড়েনি। গার্হস্থ্য হিংসার মধ্যপ্রদেশ সরকারও ‘থাপ্পড়’কে আগামী ৩ মাসের জন্য করমুক্ত করেছে। ছবির বিষয়বস্তুর প্রশংসা করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি বলেন, “পরিচালক অনুভব সিনহার সঙ্গে আমার রাজনৈতিক মতাদর্শের পার্থক্য থাকলেও আমি এই ছবি দেখব। কারণ, প্রত্যেক মেয়েদের এই ছবি দেখা উচিত।”

[ আরও পড়ুন: প্রথম কোনও ছবিতে শুধুই মহিলা কণ্ঠের গান, কী বলছেন ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’র গায়িকারা? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে