১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

ফিরছে ‘শক্তিমান’-এর নস্টালজিয়া, ভারতীয় সুপারহিরোকে নিয়ে তৈরি হবে ট্রিলজি

Published by: Suparna Majumder |    Posted: October 1, 2020 9:05 pm|    Updated: October 1, 2020 9:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়ের দশক। সময়টাই যেন অন্যরকম ছিল। রবিবারের সকালে ঘুম থেকে ওঠার কোনও তাড়া ছিল না। ছিল না তথ্য প্রযুক্তির কচকচানি। পাখির ডাকে ঘুম ভাঙার পরই সামনে চলে আসত হাতেগরম লুচি-বেগুন ভাজা কিংবা আলুর দম। ধোঁয়া ওঠা ফুলকো লুচির পেট সগর্বে ফুটো করতে করতে সেদিন অন্তত বাড়ির একমাত্র টেলিভিশন সেটটা খোলায় কোনও বাধা ছিল না। শতাধিক চ্যানেল নয়, শুধু ডিডি ন্যাশনাল (DD National) চালিয়ে দিলেই কেল্লাফতে। লাট্টুর মতো ঘুরতে ঘুরতে সামনে চলে আসত ‘শক্তিমান’ (Shaktimaan)।

পণ্ডিত গঙ্গাধর বিদ্যাধর মায়াধর ওংকারনাথ শাস্ত্রীর সেই নস্টালজিয়া ফিরতে চলেছে। এবার সিনেমার মাধ্যমে। তৈরি করা হবে তিনটি সিনেমা অর্থাৎ ট্রিলজি। জানালেন খোদ শক্তিমান মানে মুকেশ খান্না (Mukesh Khanna)। এক বেসরকারি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে একথা জানান মুকেশ। জানান, শক্তিমানকে পর্দায় ফিরিয়ে আনতে পারা খুবই আনন্দে। এতদিনে তাঁর স্বপ্নপূরণ হয়েছে। শক্তিমানকে ভারতীয় বিনোদন জগতের প্রথম সুপারহিরো আখ্যা দেন তিনি। নিজের অভিনয় করা চরিত্রকে ‘সুপার টিচার’ বলেও অভিহিত করেন মুকেশ।

[আরও পড়ুন: চলতি মাসের মাঝামাঝিই মুক্তি পাচ্ছে ‘মির্জাপুর ২’, নতুন পোস্টার প্রকাশ করে জানাল আমাজন]

মুকেশের মতে, শক্তিমানের প্রত্যেক এপিসোডে কিছু না কিছু শিক্ষার বিষয় থাকে। সমসাময়িক প্রেক্ষাপটেই শক্তিমানকে ফিরিয়ে আনছেন মুকেশ। তিনটি সিনেমা বর্তমান প্রজন্মের কথা মাথায় রেখেই তৈরি করা হবে। পাশাপাশি ‘মিলেনিয়াল’ প্রজন্মেরও বয়স বেড়েছে। সেই কথাও মাথায় রাখা হবে। সব ঠিক থাকলে ২০২১-এ শুরু হবে ট্রিলজির প্রথম সিনেমার শুটিং।

[আরও পড়ুন: মৃত্যুর আগের রাতেই রিয়ার সঙ্গে দেখা হয়েছিল সুশান্তের! বিজেপি নেতার দাবিতে চাঞ্চল্য]

১৯৯৭ সালের ১৩ সেপ্টেম্বর ‘শক্তিমান’-এর প্রথম এপিসোডের সম্প্রচার হয়েছিল। তা এতটাই জনপ্রিয় হয়েছিল অনেক শিশুই শক্তিমানের মতো ঘুরতে গিয়ে দুর্ঘটনা ঘটিয়ে বসেছিল। পরে শোয়ের শেষে এমনটা না করার সতর্কবাণী জানাতেন মুকেশ। ২০০৫ সালের ২৭ মার্চ ধারাবাহিকটির শেষ এপিসোডের সম্প্রচার হয়। গঙ্গাধরের পাশাপাশি গীতা, জয়কাল, তমরাজ কিলবিশদেরও কী দেখতে পাবেন দর্শকরা? এই প্রশ্নের উত্তর পেতে গেলে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement