BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘তুরস্কের ভারতবিরোধী মন্তব্য নিয়ে চুপ কেন’? ফের বিশ্ব হিন্দু পরিষদের নিশানায় আমির

Published by: Paramita Paul |    Posted: September 24, 2020 4:02 pm|    Updated: September 24, 2020 4:58 pm

Bangla news: VHP targets actor Aamir Khan over Turkish president's 'anti-India' rant | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের তুরস্ক (Turkey) নিয়ে রোষের মুখে আমির খান (Amir khan)। এবার বলিউডের অভিনেতাকে নিশানা করল বিশ্ব  হিন্দু পরিষদ (VHP)। তাঁদের প্রশ্ন, “কাশ্মীর নিয়ে তুরস্কের মন্তব্যের প্রেক্ষিতে আমির খান চুপ কেন? তিনি কি তাহলে এই মন্তব্যকে সমর্থন করেন?”

বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র বিনোদ বনশল আমিরকে নিশানা করে বৃহস্পতিবার হিন্দিতে কয়েকটি টুইট করেন। লেখেন, “কিছুদিন আগে ভারতের জনপ্রিয় অভিনেতা আমির খান তুরস্কের ফার্স্ট লেডির সঙ্গে দেখা করেন। এটাকে মত প্রকাশ্যের স্বাধীনতা বলে সমর্থন করেছিলেন একদল ভারতীয়। তাঁরা আজ চুপ কেন? কাশ্মীর নিয়ে তুরস্কের মন্তব্যে নিয়ে কেন অভিনেতা কিছু বলছেন না”?  বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র আমিরের চুপ থাকাকে ‘ভারতবিরোধী কার্যকলাপের’ সঙ্গে তুলনা করেছেন (Kashmir)। তাঁর কটাক্ষ, “আমির ও তাঁর স্ত্রী তুরস্কের ফার্স্ট লেডির সঙ্গে দেখা করে ভীষণ খুশি হয়েছিলেন। তাঁর স্বামীর ভারত বিরোধী কার্যকলাপ দেখে আজ তাঁর কেমন লাগছে বলুন?” যদিও এনিয়ে আমির খান বা তাঁর স্ত্রীর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন ; ‘আপনাদের অবহেলায় এত জনের মৃত্যু’, মুম্বইয়ে আবাসন দুর্ঘটনায় উদ্ধব সরকারকে নিশানা কঙ্গনার]

প্রসঙ্গত, কিছুদিন আগে রাষ্ট্রসংঘের সাধারণ সভায় বক্তব্য রাখেন এরদোগান। আগেই থেকেই রেকর্ড করা এক বার্তায় তিনি বলেন, “দক্ষিণ এশিয়ায় শান্তির জন্য কাশ্মীর ইস্যু অত্যন্ত গুরুত্বপূর্ণ। দ্রুত এই জ্বলন্ত সমস্যার সমাধান হওয়া উচিত। আলোচনার মাধ্যমে কাশ্মীরি জনগণের মত নিয়ে ও রাষ্ট্রসংঘের তৈরি নীতিগত পরিকাঠামোর মধ্যে থেকেই এই সমস্যার সমাধান হয় উচিত।” তুরস্কের প্রেসিডেন্টের মন্তব্যের তীব্র বিরোধিতা করে ভারত। এরদোগানকে দেশের অভ্যন্তরীণ বিষয় ‘নাক না গলানোর’ পরামর্শ দেয় নয়াদিল্লি। এবার সেই ইস্যুতেই আমির খানকে নিশানা করল বিশ্ব হিন্দু পরিষদ।

[আরও পড়ুন ; সুশান্ত মামলায় এবার নজরে করণ জোহর! প্রযোজকের সহযোগীকে সমন NCB’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে