BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভারতে এসে নিজের সংস্কৃতি ভুলে গিয়েছেন? উন্মুক্তপ্রায় বক্ষে মিথিলার ছবি দেখে কটাক্ষ নেটিজেনের

Published by: Sandipta Bhanja |    Posted: August 25, 2020 2:15 pm|    Updated: August 25, 2020 3:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝাপসা অন্ধকার। খোলা চুল। আনমনা মিথিলা… জীবনানন্দ দাশের কবিতা ধার করে ক্যাপশন বেঁধেছেন, “সব পাখি ঘরে আসে- সব নদী- ফুরায় এ-জীবনের সব লেনদেন; থাকে শুধু অন্ধকার, মুখোমুখি বসিবার বনলতা সেন।..” বঙ্গবধূর সোশ্যাল মিডিয়ায় এমন আগুন ঝরানো পোস্ট দেখে রে রে করে উঠেছেন বাংলাদেশি নেটজনতার একাংশ। শুধু তাই নয়, সৃজিতপত্নীর ছবিতে অতি অশ্লীল মন্তব্য করতেও ছাড়েননি তাঁরা! তাঁদের মধ্যেই জনৈক ব্যক্তির মন্তব্য, “শুধু একবার ঘোষণা করে দিন যে আপনি ইসলাম ধর্ম ত্যাগ করেছেন!”

ধর্ম নিয়ে কটাক্ষ অবশ্য রাফিয়াৎ রশিদ মিথিলার (Rafiath Rashid Mithila) কাছে নতুন কিছু নয়! যেদিন পদ্মাপারের কন্যা সৃজিতের বাড়ির বউ হয়ে এসেছিলেন, সেদিন থেকেই ধর্মীয় ধ্বজ্জাধারীদের চোখরাঙানির অন্ত নেই! মুসলিম ধর্মাবলম্বী হয়ে কেন বিয়ে করেছেন হিন্দুর ঘরে…? সোশ্যাল দুনিয়ায় এমন প্রশ্নও ছুঁড়ে দিয়েছেন অনেকে এই তারকা দম্পতির দিকে। তবে কদর্য মন্তব্যে কোনওদিনই কর্ণপাত করেননি সৃজিত-মিথিলা। এই ‘অসুস্থ’ মন-মানসিকতার নেটজনতাদের অবশ্য দম্পতির হয়ে মোক্ষম উত্তর দিয়েছিলেন লেখিকা তসলিমা নাসরিন। এমনকী কড়া সমালোচনা করেছিলেন গায়ক তথা সৃজিতের পরম বন্ধু অনুপম রায়ও। তবে মিথিলার এই আলো-আঁধারি ব্লাউজহীন ছবি ঘিরে সম্ভবত একটু বেশিই রোষ, ক্ষোভ জমা পড়েছে নেটদুনিয়ায়। “ভারতে এসে কি নিজের সংস্কৃতি ভুলে গিয়েছেন”, এমন মন্তব্যও করতে দেখা গিয়েছে অনেককে। মিথিলার এই সদ্য পোস্ট করা ছবিতে অশ্লীল মন্তব্যের প্রতিবাদে অনেকেই আবার মুখ খুলেছেন।

[আরও পড়ুন: ‘মীরাক্কেল’ থেকে বাদ পড়লেন শ্রীলেখা! বিচারকের আসনে স্বস্তিকা না নুসরত? জোর জল্পনা]

প্রসঙ্গত, দীর্ঘ সাড়ে ৫ মাসের বিরহ কাটিয়ে দিন কয়েক আগেই স্বাধীনতা দিবসে বাংলাদেশ থেকে সীমান্ত পার করে শ্বশুরবাড়ির দেশে চলে এসেছেন অভিনেত্রী তথা সমাজকর্মী রাফিয়াৎ রশিদ মিথিলা। পেট্রাপোল সীমান্তে স্বামী সৃজিত (Srijit Mukharjee) এবং মেয়ে আইরাকে সঙ্গে নিয়ে ছবিও তুলেছেন। সেই ছবির নিচেও জনৈক ব্যক্তি সৃজিতকে কটাক্ষ করে লিখেছিলেন, “আপনি এতসব ছবির মাঝে শুধু ভারতের পতাকাটাই পোস্ট করতে ভুলে গিয়েছেন!” সৃজিত অবশ্য কোনওদিনই এসব সমালোচনার ধার ধারেননি। ঢাকায় শ্বশুরবাড়ি গিয়ে গোমাংস খাওয়ার ছবিও পোস্ট করে দেখিয়ে দিয়েছেন যে ধর্মের কাছে প্রিয়জন কিংবা তাঁদের ভালবাসা কখনওই ঝুঁকে যেতে পারে না।

[আরও পড়ুন: ছোট বাজেটের অভিনেত্রী! দুর্গারূপী ছবি পোস্ট করে মারাত্মক ট্রোলড মিমি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement