BREAKING NEWS

২০ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ৩ জুন ২০২০ 

Advertisement

অবশেষে আর অপু হয়ে ওঠা হল না আরিফিন শুভর, বাদ সাধল ভিসা

Published by: Sandipta Bhanja |    Posted: May 15, 2019 3:14 pm|    Updated: May 15, 2019 3:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিসা পেতে সমস্যা, তাই ‘অপু’ রূপে আর পর্দায় আসা হল না বাংলাদেশি অভিনেতা আরিফিন শুভর। অপুকে নিয়ে পর্দায় ফেরার পরিকল্পনা ছিল পরিচালক শুভ্রজিৎ মিত্রের। ‘অভিযাত্রিক’-এর জন্য বুনছিলেন চিত্রনাট্য। আর কালজয়ী সেই অপুর চরিত্রের জন্যই তিনি বেছে নিয়েছিলেন আরিফিন শুভকে। তবে, বাদ সাধল ভিসা। ভিসার সমস্যার কারণে ভারতে আসতে পারছেন না অভিনেতা। আর তাই ‘অভিযাত্রিক’-এ অভিনয়ও করা হচ্ছে না তাঁর।

[আরও পড়ুন: ‘নেটওয়ার্ক’-এর জালে প্রতিশোধের খেলায় মেতেছেন শাশ্বত-সব্যসাচী! ]

প্রসঙ্গত, চলতি লোকসভা নির্বাচনে বাংলাদেশের দুই অভিনেতা ফিরদৌস এবং নূর তৃণমূলের প্রচারে অংশ নেওয়ার পরই সমস্যার সূত্রপাত হয়। ওই দুই অভিনেতাকে দ্রুত বাংলাদেশে ফেরার নির্দেশ দেয় হাই কমিশন। ভারতে এই মুহূর্তে বাংলাদেশি শিল্পীদের কাজ করা নিয়ে সমস্যা তৈরি হয়েছে। কারণ, ভিসা পেতে তাঁদের সমস্যা হচ্ছে। তাই ‘অভিযাত্রিক’ থেকে বাদ পড়লেন আরিফিন।

এপ্রসঙ্গে পরিচালক শুভ্র জানিয়েছেন, “না শুভ কাজটা করতে পারছে না। খুবই দুর্ভাগ্যজনক! ভিসা পায়নি ও। সেকারণেই ছবিটা থেকে সরতে হচ্ছে ওকে। সম্প্রতি, যা ঘটেছে সেপ্রসঙ্গে সবাই অল্প-বিস্তর জানেন। তাই এই মুহূর্তে ভারতে আসা ওর পক্ষে সম্ভব নয়। আপাতত নতুন অপুর খোঁজ করছি। দু’-তিন জনের লুক টেস্ট করারও কথা চলছে। এখন দেখা যাক।”

‘অভিযাত্রিক’-এর হাত ধরেই ষাট বছর পর বাঙালি দর্শকের সামনে ফিরছে অপু। সত্যজিৎ রায়ের অপু হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এই চরিত্রে অভিনয় করার প্রস্তাব পেয়ে যারপরনাই আনন্দিত ছিলেন আরিফিন। তাঁর কেরিয়ার যে ঘুরে দাঁড়াবে এই ছবির, তা নিয়েও আশাবাদী ছিলেন তিন। তবে, অবশেষে আর অপু হয়ে ওঠা হল না বাংলাদেশি অভিনেতা শুভর।

[আরও পড়ুন: জন্মদিন আছে, জাতক নেই – মৃণালহীন ‘নীল আকাশের নিচে’ স্মৃতিচারণায় অনুরাগী মহল]

ছবির অন্যান্য চরিত্রে যাঁদের অভিনয় করার কথা ছিল, তাঁরা আপাতত অপরিবর্তিতই রয়েছেন। অপুর স্ত্রী অপর্ণার ভূমিকায় দেখা যাবে দিতিপ্রিয়া রায়কে। ‘লীলা’র চরিত্রে অর্পিতা চট্টোপাধ্যায়, ‘রানুদি’র চরিত্রে শ্রীলেখা মিত্র এবং ‘রানু’র দিদির চরিত্রে অভিনয় করছেন সোহাগ সেন। আর অ্যাডভেঞ্চার প্রিয় অপুর বন্ধুর ভূমিকায় দেখা যাবে সব্যসাচী চক্রবর্তীকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement