BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

EXCLUSIVE: বলিউডের মাঠে শম্পার ছক্কা, মিতালি রাজের বায়োপিকে বারাকপুরের মেয়ে

Published by: Akash Misra |    Posted: July 31, 2021 5:57 pm|    Updated: July 31, 2021 7:37 pm

Barakpore Actress Sampa Mandal to act in Srijit mukherkji's bipopic on Mithali Raj | Sangbad Pratidin

আকাশ মিশ্র: বারাকপুর থেকে বলিউড। প্রথমে ন্যাশনাল স্কুল অফ ড্রামা। তারপর অভিনয় শিক্ষার মাঝেই একের পর এক ছবির অফার। প্রথমে শর্ট ফিল্ম, তারপর সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput), ভূমি পেডনেকরের (Bhumi Pednekar) মতো তাবড় অভিনেতাদের সঙ্গে ‘সোনচিড়িয়া’ ছবির ফুলন দেবী! সম্প্রতি নজর কাড়লেন বিদ্যা বালনের (Vidya Balan) ‘শেরনি’র (Sherni) সেই আদিবাসী মেয়েটি। আর এবার তো এই বাঙালি কন্যা শম্পা মণ্ডল টক্কর দিতে চলেছেন তাপসী পান্নুকে (Tapsee Pannu)। বলিউডের মাঠে শম্পার নতুন অবতার ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন স্পিন বোলার নিতু ডেভিড!

গপ্পোটা হল পরিচালক সৃজিত মুখোপাধ্যায় তাপসী পান্নুকে নিয়ে তৈরি করছেন ক্রিকেটার মিতালি রাজের বায়োপিক ‘সাবাশ মিতু’ (Shabaash Mithu)। এই ছবিতে তাপসী পান্নু হচ্ছেন মিতালি আর বারাকপুরের শম্পা লেফট আর্ম স্পিনার নিতু ডেভিড (Neetu Devid)।

[আরও পড়ুন: রানি মুখোপাধ্যায়ের সঙ্গে কানাডায় শুটিংয়ে যাচ্ছেন না, ভুয়ো খবর ওড়ালেন অনির্বাণ]

আদতে শম্পা শান্তশিষ্ট মেয়ে। কথা বলেন ধীরস্থির হয়ে। এমন একটা মেয়ে লড়াকু স্পিন বোলার! এরকম একটা অফার পেয়ে কী করলেন শম্পা?

সংবাদ প্রতিদিন ডিজিটালের তরফ থেকে শম্পাকে ফোনে ধরা হলে প্রশ্ন শুনে হেসেই ফেললেন তিনি। উত্তরে বললেন, ‘এরকম একটা চরিত্র পেয়ে আমি সত্যিই অবাক হয়েছিলাম। টেনশনে পড়ে গিয়েছিলাম। আসলে ছোটবেলা থেকে ক্রিকেট খেলা দেখেছি। কিন্তু নিজে কখনও খেলিনি। তাই চরিত্রটা নিয়ে আলাদা একটু টেনশন ছিল। তবে আমাকে আলাদা করে ট্রেনিং দেওয়া হয়েছে। আপাতত মাত্র তিনদিন আমার দৃশ্যের শুটিং হয়েছে। শুটিংয়ের আগে ট্রেনিং দেওয়া হচ্ছে। সবাই তো বলছে, ঠিকঠাক করতে পারছি।’

নিতু ডেভিড বাঁ হাতে বল করেন, কিন্তু আপনি তো ডান হাতেই কাজ করতে স্বচ্ছন্দ্যবোধ করেন। ক্যামেরার সামনে অসুবিধা হচ্ছে না? শম্পার কথায়, ‘এটা আমার কাছে সত্যিই বড় চ্যালেঞ্জ! এটা মন দিয়ে প্র্যাকটিশ করছি। তবে আমার ইচ্ছে রয়েছে নিতু ম্যামের (নিতু ডেভিড) সঙ্গে একবার দেখা করার, কথা বলার। নিতু ম্যামের বডি ল্যাঙ্গুয়েজটা অনুকরণ করতে পারলে, অভিনয় করতে সুবিধা হবে!’

ছবি নিয়ে সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে কথা হয়েছে? শম্পা জানালেন, ‘এখনও সৃজিতের সঙ্গে কথা হয়ে ওঠেনি। আসলে, এই ছবিটি আগে তৈরি করার কথা ছিল পরিচালক রাহুল ঢোলাকিয়ার। আমি কিন্তু তাঁর কাছেই অডিশন দিয়েছিলাম। তবে হঠাৎ করেই পরিচালক বদলে যায়। আশা করি খুব শীঘ্রই সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে কথা হবে।’

তাপসী পান্নুর সঙ্গে কথা হয়েছে? একটু ভেবে উত্তর দিলেন শম্পা। জানালেন, “তাপসীর সঙ্গে একান্তে কথা হয়নি। তবে একদিন শুটিংয়ের সময় পুরো টিম মিলে আড্ডা দিয়েছি। যার মধ্যে তাপসীও ছিলেন।”

প্রথমে ‘সোনচিড়িয়া’, তারপর ‘শেরনি’। এই দুটোর থেকে সাবাশ মিতুতে নিতু ডেভিডের চরিত্র শম্পার কাছে একটা বড়সড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ নিয়ে কী ভাবছেন অভিনেত্রী? একটুও না ভেবে শম্পার সহজ জবাব, “আমি বেশি ভাবি না। একের পর এক কাজ আসছে করে যাচ্ছি। ভবিষ্যতেও করে যাব। কোনও কিছু নিয়ে বেশি ভাবলেই সমস্যা! আমি খুব লাকি যে কেরিয়ারের শুরুতে ভাল ভাল কাজ করছি।”

নিতু ডেভিড ৯৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন ভারতের হয়ে। তাঁর উইকেটের সংখ্যা ১৪১টি। এছাড়াও ১০টি টেস্ট ম্যাচে পেয়েছেন ৪১টি উইকেট। শুধু তাই নয়, নিতু ডেভিড ভারতীয় মহিলা ক্রিকেটের সিলেকশন কমিটির মাথাতেও রয়েছেন। এরকমই এক স্ট্রং মহিলা চরিত্রে এবার বলিউড কাঁপাবে বাংলার এই মেয়ে।

[আরও পড়ুন: ‘তোমার জীবনের সবচেয়ে বড় আক্ষেপ কী?’, নেটিজেনের প্রশ্নে যা বললেন অভিনেত্রী শ্রীলেখা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×