BREAKING NEWS

৩২ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ 

Advertisement

ভোট দিয়ে নিজের কেন্দ্র বসিরহাটে দিনভর চষে বেড়ালেন তারকা প্রার্থী নুসরত

Published by: Sandipta Bhanja |    Posted: May 19, 2019 1:25 pm|    Updated: May 19, 2019 1:25 pm

An Images

নবেন্দু ঘোষ,বসিরহাট: রবিবার, সপ্তম দফায় কলকাতার দুই কেন্দ্র-সহ রাজ্যের ন’টি কেন্দ্রে ভোটগ্রহণ৷ এদিন বসিরহাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী নুসরত জাহান সকাল সকাল পৌঁছে যান তাঁর ভোটদান কেন্দ্র অর্থাৎ কলকাতা দক্ষিণ কেন্দ্রের অন্তর্গত বালিগঞ্জের মডার্ন হাইস্কুলে। রবিবার দক্ষিণ কলকাতার এই কেন্দ্রে ভোট দিয়েই তিনি বেরিয়ে পড়েন বসিরহাটের উদ্দেশে। কারণ, আজ লোকসভার সপ্তম তথা শেষ দফা ভোটের সাক্ষী থাকতে চলেছে বসিরহাট। সূত্রের খবর, সেখানে গিয়ে মূলত বসিরহাট এবং টাকি-সংলগ্ন এলাকাগুলোতেই থাকবেন তিনি। টাকি পৌঁছেই তৃণমূল প্রার্থী নুসরত খোঁজ নেন ভোট প্রক্রিয়া সুষ্ঠুভাবে চলছে কি না।

নুসরত বলেন, “আমি কুৎসায় কান দিই না। আমি মনে করি, জনসাধারণ ভোট দেবে শুধুমাত্র উন্নয়নের জন্য। ভোটাধিকার থেকে যেন কেউ বঞ্চিত না থাকেন। আজ নিজের কেন্দ্রে যখন পুরুষ-মহিলা নির্বিশেষে সকলকে দেখছি ভোট দিতে, এই বিষয়টি  আমার ভাল লাগছে।” ২৩ মে, ফলাফল প্রসঙ্গে বলেন, “আমি জেতা নিয়ে আশাবাদী। বাকিটা তো উপরওয়ালার হাতে।”

[আরও পড়ুন: ফের ‘আলাদিন’ নিয়ে বিতর্ক, নেটদুনিয়ায় সমালোচিত উইল স্মিথের নাচ ]

এদিন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সাধারণ মানুষের কাছে নুসরত আরজি জানিয়েছেন গণতন্ত্রের এই উৎসবে সামিল হওয়ার জন্য। নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে তিনি বলেন, “ভোট আমাদের মৌলিক অধিকার। আপনারা কেউ বাড়িতে বসে থাকবেন না। অবশ্যই ভোট দেবেন। আমিও যাচ্ছি।” এরপর আঙুলে ভোটের কালি-সহ ছবিও শেয়ার করেছেন নুসরত।

সূত্র্রের খবর, শুক্রবার রাতেই নুসরতের দিদা মারা গিয়েছেন। তাই, শনিবার অন্তিম দফা ভোটের আগের দিন আর নিজের কেন্দ্র বসিরহাটে যেতে পারেননি তিনি। তবে, শোকের আবহেও দফায় দফায় ফোন করে খোঁজ নিয়েছেন নিজের কেন্দ্রের। কলকাতা থেকেই যোগাযোগ রেখেছেন। প্রসঙ্গত, রবিবার বাংলাদেশ সীমান্ত লাগোয়া বসিরহাটের বিভিন্ন বুথে ভোটাধিকার প্রয়োগ করবেন রাজ্যের ১৬,৭৬,৬৮৩ ভোটার। 

[আরও পড়ুন:  স্বাস্থ্য-শিক্ষা-বাসস্থানের সঙ্গে চাই বাকস্বাধীনতাও, দাবি টালিগঞ্জের স্টুডিও পাড়ার]

নির্বাচনী বিধি মেনে বৃহস্পতিবারই সকাল থেকে কোমর বেঁধে শেষবেলার প্রচার সেরেছেন তৃণমূলের তারকা প্রার্থী নুসরত জাহান৷ নিজের লোকসভা কেন্দ্র বসিরহাটের একাধিক জায়গায় রোড শো এবং সভা করেছেন তিনি৷ তাঁর সঙ্গে এদিন প্রচারে দেখা গিয়েছে অভিনেতা তথা রাজনীতিবিদ ঘাটালের তৃণমূল প্রার্থী দেবকেও৷ তাঁর মূল প্রতিদ্বন্দ্বী পদ্ম শিবিরের সায়ন্তন বসু৷ রাজনীতি মহলের একাংশের দাবি, পাকা রাজনীতিকের বিরুদ্ধে নুসরতের লড়াই যে খুব একটা সোজা নয়, সে সম্বন্ধে ওয়াকিবহাল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও৷ তবে, তৃণমূলের এই তারকা প্রার্থীর গলায় কিন্তু শোনা গিয়েছে আত্মবিশ্বাসের সুর৷ নিজেকে নিয়ে বেশ আশাবাদী তিনি। অপেক্ষা শুধু ২৩ মে’র। 

রাজ্যের ৪২ আসনের সম্ভাব্য ফলাফলের আভাস পেতে নজর রাখুন সংবাদ প্রতিদিন ডিজিটালের ভোট পরবর্তী সমীক্ষায়৷ চোখ রাখুন সংবাদ প্রতিদিন ডিজিটালের ফেসবুক পেজে, আজ সন্ধে ৭টায়৷

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement