BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বেলা সবে শুরু, সৌমিত্র চট্টোপাধ্যায়ের ৮৫তম জন্মদিনে প্রকাশ্যে ‘বেলাশুরু’র প্রথম ঝলক

Published by: Sandipta Bhanja |    Posted: January 19, 2020 2:22 pm|    Updated: January 19, 2020 2:32 pm

'Bela Shuru's first look unveils on Soumitra Chatterjee's 85th birthday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছয় দশকের বেশি অভিনয়জীবন। তিন শতকের বেশি ছবিতে শর্মিলা ঠাকুর, সুচিত্রা সেন, অপর্ণা সেন, সাবিত্রী চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, লিলি চক্রবর্তী, স্বাতীলেখা সেনগুপ্ত, মমতাশংকর থেকে গার্গী রায়চৌধুরির মতো প্রচুর নায়িকার নায়ক তিনি। ১৯ জানুয়ারি, আজ ভারতীয় চলচ্চিত্র তথা বাংলা সিনেমার ইতিহাসের প্রবাদপ্রতীম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় পা রাখলেন ৮৫-তে। বয়সের মাপকাঠি আশি পেরলেও থিয়েটার মঞ্চ থেকে ক্যামেরার সামনে তিনি যেন এখনও তরুণ। বাঙালির ‘ফেলুদা’ তিন দশক পেরিয়ে আজও মনে-প্রাণে অ্যাডভেঞ্চারাস। ৮৫তম জন্মদিনে সংবাদ প্রতিদিন ডিজিটাল-এর শ্রদ্ধার্ঘ্য প্রবাদপ্রতীম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। আর জন্মদিন উপলক্ষেই তাঁর আগামী ছবি শিবপ্রসাদ-নন্দিতা পরিচালিত ‘বেলাশুরু’ ফার্স্ট লুক তুলে ধরা হল উইন্ডোজের হাত ধরে।  

সালটা ২০১৫। বছর ত্রিশ বাদে সত্যজিৎ রায় পরিচালিত ‘ঘরে বাইরে’র পর ফের পর্দায় সৌমিত্র-স্বাতীলেখা জুটি ধরা দিয়েছিলেন। নেপথ্যে টলিউড পরিচালকদ্বয় শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের ‘বেলাশেষে’। আজ সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিন উপলক্ষে সেই ছবিরই সিক্যুয়েল ‘বেলাশুরু’র সৌমিত্র-স্বাতীলেখা জুটির প্রথম ঝলক প্রকাশ্যে এল।

প্রবীণ দম্পতির রসায়ন। কী আদরের সঙ্গে সযত্নে স্বাতীলেখার চুল আঁচড়ে দিচ্ছেন সৌমিত্র। সৌমিত্র চট্টোপাধ্যায় এবং স্বাতীলেখা সেনগুপ্তের বড়পর্দার সম্পর্ক, সংসার, প্রেম, বন্ধুত্বের রসায়ন আবার ফিরছে ‘বেলাশুরু’র হাত ধরে। ‘বেলাশেষে’ তাঁদের রসায়ন মনে ধরেছিল দর্শকদের। তাঁদের দাম্পত্য কাহিনি ও সম্পর্কের টানাপোড়েন নিয়ে তৈরি এই সিনেমা বাণিজ্যিক সাফল্যও পেয়েছিল ভালই৷ এবার বছর পাঁচেক পর ‘বেলাশুরু’র পালা। চলতি বছরের গ্রীষ্মকালেই আসছে শিবু-নন্দিতার ‘বেলাশুরু’।

[আরও পড়ুন:  রাজ-শুভশ্রীর বাড়িতে জমাটি আড্ডা শিবু-নন্দিতার, নয়া ছবির ইঙ্গিত নাকি? ]

না, আজ তাঁর জন্মদিন বলেই কলমের আঁচড় পড়েনি তাঁকে নিয়ে। আসলে প্রিয় শিল্পী হোক কিংবা প্রিয় মানুষ, তাঁদের নিয়ে আদিখ্যেতা করার কিংবা ভালবাসা জাহির করার একটা দিনের দরকার হয়। আর অলিখিতভাবে সেই দিনটি উদযাপন করার যাবতীয় দায় বর্তায় তাঁর জীবনের বিশেষ দিনটির উপর। আজ জন্মদিন উপলক্ষে পদ্মভূষণ, পদ্মবিভূষণ, জাতীয় পুরস্কারে ভূষিত  সৌমিত্র চট্টোপাধ্যায়কে অসংখ্য শুভেচ্ছা।

স্মৃতির ফ্রেমে সৌমিত্রর আরও ৫ ছবির ঝলক

 

 অপুর সংসার
হীরক রাজার দেশে
চারুলতা
সাত পাকে বাঁধা
অভিযান

[আরও পড়ুন:  বর্তমানের জন্য প্রাসঙ্গিক, বঙ্গকন্যার পরিচালনায় আসছে নারীকেন্দ্রিক সিনেমা ‘দেবী’ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে