BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চূর্ণী গঙ্গোপাধ্যায়ের নতুন ছবিতে এক অন্য ভূমিকায় শাশ্বত

Published by: Sandipta Bhanja |    Posted: March 22, 2019 6:07 pm|    Updated: March 22, 2019 6:07 pm

Bengali actor Saswata Chatterjee to play professor

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তারিখ। কীসের, কেন… এসব প্রশ্নসূচক শব্দ ওটার আগেই বলে রাখি, এটি একটি ছবির নাম। চূর্ণি গঙ্গোপাধ্যায় পরিচালিত এই ছবির ট্রেলার মুক্তি পেয়েছে সম্প্রতি। তার আগেই আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের আঙিনায় সাদর আমন্ত্রন এবং ভূয়সী প্রশংসা দুই-ই পেয়েছে ‘তারিখ’। ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী, শাশ্বত চট্টোপাধ্যায় এবং রাইমা সেন৷ পাশাপাশি, একটি ছোট চরিত্রে দেখা যাবে কৌশিক গঙ্গোপাধ্যায়কে৷

[রক্তাক্ত সারাগারির প্রেক্ষাপটে ইশর সিংয়ের চরিত্রে মাত করলেন অক্ষয়]

এ ছবির ট্রেলারজুড়ে রয়েছে জেনওয়াইয়ের সোশ্যাল মিডিয়ার প্রতি অমোঘ আকর্ষণের কিছু কোলাজ৷ গোটা ট্রেলারে রয়েছে টুকরো টুকরো কয়েকটি ঘটনা এবং তারিখের সমন্বয়৷ আশপাশের মানুষদের কাছাকাছি না থাকতে পারলেও, ভারচুয়ালি একে অপরের পাশে রয়েছে একঝাঁক কিশোর-কিশোরী৷ ট্রেলারে যদিও ছবির কোনও চরিত্রকে সেভাবে স্পষ্ট করে দেখানো হয়নি, তবুও সূত্রের খবর বলছে, এ ছবিতে শাশ্বতকে দেখা যাবে একজন খ্যাতনামা প্রফেসরের ভূমিকায়। কর্মসূত্রে যার বাস লন্ডনে। সঙ্গে পরিবারও থাকে। প্রফেসরের পরিবার বলতে মেয়ে এবং বউ। এই নিয়ে দ্বিতীয়বার চূর্ণীর সঙ্গে কাজ করলেন শাশ্বত।

‘তারিখ’ এবং পরিচালক চূর্ণী প্রসঙ্গে বলতে গিয়ে অভিনেতা জানিয়েছেন, “ওর সঙ্গে কাজ করাটা আমার কাছে সবসময়েই আনন্দের। পরিচালক হিসেবে ছবির প্রত্যেকটা পার্টিকুলার ব্যাপারে ভিষণ খুঁতখুতে ও। যতক্ষণ না ওর মন মতো পারফরম্যান্স হয়, ও কিছুতেই সন্তুষ্ট হয় না। আর ঠিক যেই মূহূর্তে শট ওকে হয়, তোমায় প্রশংসায় ভরিয়ে দেবে এক্কেবারে।”

[৭১-এর যুদ্ধের প্রেক্ষাপটে আসছে ছবি, মুখ্যচরিত্রে অজয় দেবগণ]

অপু (শাশ্বত) আপাতত, আরও দুটো বাংলা ছবির মুক্তির অপেক্ষায়। এক ‘নেটওয়ার্ক’ এবং দুই, ‘দ্বিখণ্ডিত’। ‘নেটওয়ার্ক’-এ শাশ্বতকে দেখা যাবে এক অসুস্থ সিনেমা পরিচালকের ভূমিকায়। যার বড় সাধ মৃত্যুর আগে একটা ছবি বানাবেন। কিন্তু, সিনেমা তৈরির আগের মুহূর্তেই তিনি জানতে পারেন, তাঁর লেখা গল্প এবং চিত্রনাট্যে ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে ছবি। অন্যদিকে, এক পাগলাটে লেখকের চরিত্রে তাঁকে দেখা যাবে ‘দ্বিখণ্ডিত’ ছবিতে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে