২৪ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০ 

Advertisement

হিংসার রাজনীতি নাপসন্দ, বিজেপি ছাড়লেন অভিনেত্রী সুভদ্রা

Published by: Bishakha Pal |    Posted: February 27, 2020 7:28 pm|    Updated: February 27, 2020 7:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাঙন ধরল টলিউডের পদ্ম শিবিরে। বিজেপি ছেড়ে বেরিয়ে এলেন অভিনেত্রী সুভদ্রা মুখোপাধ্যায়। তিনি জানিয়েছেন, সাম্প্রতিক পরিস্থিতি দেখে তিনি দলের প্রতি আস্থা হারাচ্ছেন। কপিল মিশ্র, অনুরাগ ঠাকুরদের মতো মানুষকে তিনি ‘সহযোদ্ধা’ হিসেবে মেনে নিতে পারছেন না। তাই দল থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেন। দলের সদস্যপদ থেকে ইস্তফাও দিয়ে দিয়েছেন তিনি।

CAA ইস্যুতে এখন জ্বলছে দিল্লি। সাম্প্রদায়িক হিংসা ও বিদ্বেষ ছড়াচ্ছে দেশজুড়ে। সুভদ্রা জানিয়েছেন, গোটা ঘটনায় বেশ কিছুদিন ধরেই ক্ষোভ তৈরি হচ্ছিল তাঁর মনে। তাঁর মনে হয়, দ্বিতীয়বার যখন সরকার তৈরি করেন নরেন্দ্র মোদি, তখন অনেক প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেগুলির সঙ্গে একমত ছিলেন অভিনেত্রী। তাই বিজেপি যোগ দেন। কিন্তু বর্তমানে মোদি সরকার সেই প্রতিশ্রুতি থেকে অনেকটাই সরে এসেছে। তিনি একজন সাধারণ মানুষ হিসেবে দলের কিছু কর্মকাণ্ডের সঙ্গে একমত হতে পারছিলেন না। তাই বিজেপি সদস্যপদ থেকে ইস্তফা দেন তিনি।

[ আরও পড়ুন: চড়ুইভাতিতে গিয়ে কোমর বেঁধে রান্না করলেন জয়া আহসান, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও ]

subhadra-1

অভিনেত্রী বলেছেন, তিনি যখন বিজেপিতে যোগ দিয়েছিলেন, ভেবেছিলেন মানুষ এবার তার প্রাপ্য সম্মান পাবে। কিন্তু আদতে তার বিন্দুমাত্র হচ্ছে না। সম্মানেরই যেন বড় অভাব। আজ দিল্লিতে যেভাবে হিংসা ছড়াচ্ছে, আগামিকাল যে কলকাতায় হবে না, এমন কেউ জোর দিয়ে বলতে পারে না। তখন কেউ ছাড়া পাবে না, সবাই হিংসার বলি হবে। আজ যেমন দিল্লিতে হচ্ছে। দিল্লিতে তো ভাইয়ে ভাইয়ে ঝগড়া লাগিয়ে দেওয়া হচ্ছে। ভোটের আগে কলকাতায় যদি এমন ঘটনা ঘটে, তা হলে ঠেকাবে কে? আজ একটা সম্প্রদায় হুমকি দিচ্ছে, কাল অন্যরা দেবে। এভাবেই চলতে থাকবে।

অভিনেত্রী আরও বলেছেন, তিনি সাধারণ মানুষের জন্য কাজ করতে চান। এভাবে রাজনীতির কাদা ছোঁড়াছুঁড়ি খেলায় থাকলে নিজের আদর্শ থেকেই বিচ্যুত হবেন তিনি। তাই বিজেপির সদস্যপদ ছেড়েছেন। এই পরিস্থিতির সঙ্গে নিজেকে খাপ খাওয়াতে পারছেন না তিনি। ট্রমাটাইজ হয়ে পড়ছেন। কথা প্রসঙ্গে একটি গোপন তথ্য ফাঁস করেছেন সুভদ্রা। জানিয়েছেন, তাঁর মতো অনেকেই বিজেপির উপর বীতশ্রদ্ধ। আজ তিনি ছেড়ে দিয়েছেন, কাল হয়তো অন্য কেউ দল ছেড়ে বেরিয়ে আসবে। মোটকথা টলিপাড়ার পদ্ম শিবিরে যে ভাঙন ধরেছে, তার স্পষ্ট ইঙ্গিত দিলেন অভিনেত্রী সুভদ্রা মুখোপাধ্যায়।

[ আরও পড়ুন: দিল্লির হিংসা স্বরাষ্ট্রমন্ত্রকের ব্যর্থতা, তোপ রজনীকান্তের ]

Advertisement

Advertisement

Advertisement