BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

জাতীয় পুরস্কার পেল সৃজিতের ‘গুমনামী’, সেরা হিন্দি ছবি সুশান্তের ‘ছিঁছোরে’

Published by: Sulaya Singha |    Posted: March 22, 2021 4:59 pm|    Updated: March 22, 2021 6:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষিত হল ৬৭তম জাতীয় পুরস্কার (National Film Awards 2019)। সেরা বাংলা সিনেমা সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji) পরিচালিত ‘গুমনামী’। অ্যাডাপ্টেড চিত্রনাট্যের জন্য সেরা চিত্রনাট্যকারের পুরস্কার পেলেন সৃজিত নিজে। কৌশিক গঙ্গোপাধ্যায় (Kaushik Ganguly) পরিচালিত ‘জ্যেষ্ঠপুত্র’ ছবির জন্য সেরা আবহ সংগীতের পুরস্কার পেলেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। সেরা অরিজিনাল স্ক্রিন প্লে ‘জ্যেষ্ঠপুত্র’ ছবির ঝুলিতেই। বাংলা থেকে জাতীয় পুরস্কার পাওয়া দু’টি ছবির মুখ্য ভূমিকাতেই রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)।

সেরা হিন্দি ছবির শিরোপা পেল প্রয়াত সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) অভিনীত ছবি ‘ছিঁছোরে’। ‘পঙ্গা’ এবং ‘মণিকর্ণিকা দ্য ক্যুইন অফ ঝাঁসি’ ছবির জন্য জীবনের চতুর্থ জাতীয় পুরস্কারটি পেলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। এর আগে ‘ফ্যাশন’, ‘ক্যুইন’ এবং ‘তনু ওয়েডস মনু রিটার্নস’ সিনেমার জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন কঙ্গনা। 

[আরও পড়ুন: পুরুলিয়ায় দেবের প্রচারে তরুণীদের উদ্দাম নাচ, দেখুন ভিডিও]

যৌথভাবে সেরা অভিনেতার পুরস্কার পেলেন মনোজ বাজপেয়ী (Manoj Bajpaypee) ও দক্ষিণী তারকা ধনুশ (Dhanush )। ‘ভোঁসলে’ সিনেমায় অভিনয়ের জন্য পুরস্কার পেয়েছেন মনোজ। ধনুশ পুরস্কার পেয়েছেন আসুরান সিনেমার জন্য। 

অক্ষয় কুমার অভিনীত ‘কেশরি’ সিনেমায় ‘তেরি মিট্টি’ গানটি গেয়ে সেরা গায়ক হয়েছেন বি প্রাক (B Praak)।  অস্কারে ঠাঁই পায়নি মালয়ালম ছবি ‘জাল্লিকাট্টু’। সেরা সিনেম্যাটোগ্রাফির পুরস্কার পেয়েছে ছবিটি। সেরা সংলাপের পুরস্কার পেয়েছে ‘দ্য তাশখন্দ ফাইলস’ ছবি।  এই ছবির জন্যই সেরা সহ-অভিনেত্রী হয়েছেন পল্লবী যোশী (Pallavi Joshi)।  ‘সুপার ডিলাক্স’ সিনেমার জন্য সেরা সহ-অভিনেতা হলেন বিজয় সেতুপতি (Vijaya Sethupathi)। সেরা শিশুদের ছবি ‘কস্তুরি’। সেরা ফিচার ফিল্ম মোহনলাল, কীর্তি সুরেশ অভিনীত মালয়ালম ছবি ‘মারাক্কর’। দেশের সবচেয়ে সিনেমা ফ্রেন্ডলি রাজ্য সিকিম (Sikkim)।  সেরা অ্যানিমেটেড ছবি ‘রাধা’। 

[আরও পড়ুন: দেশের প্রত্যেক স্কুলে ‘গীতা’ পড়ানো উচিত, মত মৌনি রায়ের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement