BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘সংখ্যা গোনার বদলে পরিযায়ীদের বাঁচাতে ব্যস্ত ছিলাম’, কার্টুন পোস্ট করে কেন্দ্রকে কটাক্ষ সোনুর

Published by: Suparna Majumder |    Posted: September 16, 2020 11:20 pm|    Updated: September 16, 2020 11:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংকটের (CoronaVirus) আবহে শুরু থেকেই ‘মসিহা’ হয়ে পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন। নিজে সামনে দাঁড়িয়ে থেকে বাসে করে দেশের বিভিন্ন প্রান্তের পরিযায়ী শ্রমিকদের বাড়িতে পৌঁছে দিয়েছেন। সেখানে পৌঁছানোর জন্য অনেকের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন। কখনও কারও ঝড়ে ভেঙে যাওয়া বাড়ি সারিয়ে দিয়েছেন, কারও বাড়িতে পড়াশোনার জন্য ল্যাপটপ পাঠিয়ে দিয়েছেন, আবার পড়ুয়াদের জন্য স্কলারশিপেরও ব্যবস্থা করেছেন সোনু সুদ (Sonu Sood)। এবার পরিযায়ী (Migrants) শ্রমিকদের মৃত্যুর পরিসংখ্যান নিয়ে কেন্দ্রীয় সরকারকে একহাত নিলেন বলিউড অভিনেতা। শেয়ার করলেন শিল্পী সতীশ আচার্যর আঁকা কার্টুন।

 

[আরও পড়ুন: সুশান্ত মামলার তদন্তেও বাদ সাধল করোনা, NCB আধিকারিকের সংক্রমণে বন্ধ জিজ্ঞাসাবাদ]

ব্যঙ্গের ছলেই কার্টুনটি এঁকেছেন সতীশ (Satish Acharya)। যাতে সোনুর বাড়ির সামনে দাঁড়িয়ে, তাঁকে লকডাউনের সময়ে পরিযায়ী শ্রমিকদের মৃত্যুর পরিসংখ্যান জানতে চাওয়া হচ্ছে। যার উত্তরে সোনু দুঃখ প্রকাশ করে বলছেন, সে উত্তর দিতে তিনি অপারগ। কারণ তিনি পরিযায়ী শ্রমিকদের বাঁচাতেই ব্যস্ত ছিলেন।

উল্লেখ্য, মঙ্গলবারই পরিযায়ী শ্রমিকদের প্রসঙ্গ ওঠে লোকসভার বাদল অধিবেশনে (Parliament monsoon session)। লকডাউনের সময় বাড়ি ফেরার পথে কতজন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে, প্রতিটি রাজ্যে কতজন শ্রমিক ফিরেছে, সে সম্পর্কে কেন্দ্রের কাছে কি বিস্তারিত তথ্য আছে? তা জানতে চাওয়া হয়। তাঁদের ক্ষতিপূরণের বিষয়েও জানতে চাওয়া হয়। এর জবাবে শ্রম মন্ত্রকের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সন্তোষ গাঙ্গওয়াড় (Santosh Gangwar) জানান, লকডাউনের সময় কতজন শ্রমিক মারা গিয়েছে, তা নিয়ে কেন্দ্রের কাছে কোনও বিস্তারিত তথ্য নেই। তাই ক্ষতিপূরণ দেওয়ার কোনও প্রশ্নই উঠছে না। এই কার্টুনটি শেয়ার করে সেই মন্তব্যের সমালোচনাই যেন করলেন পরিযায়ী শ্রমিকদের ‘মসিহা’ সোনু সুদ।

[আরও পড়ুন: ‘বলিউড নিয়ে কুৎসা শুনব না’, রবি কিষেণকে কটাক্ষ করে বিরোধীপক্ষ জয়ার পাশে হেমা]    

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement