BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কেমন আছে ‘বেলা বোস’? নয়ের দশকের নস্ট্যালজিয়া ফিরিয়ে জানাবেন অনিন্দ্য

Published by: Suparna Majumder |    Posted: April 3, 2021 6:54 pm|    Updated: April 3, 2021 9:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তখনও ছিল পাবলিক টেলিফোন। ছিল সাত সংখ্যার টেলিফোন নম্বর। সস্তার হোটেলের বদ্ধ ঘরে মাস্ক ছাড়াও নিঃশ্বাস নেওয়া যেত। 2441139 নম্বর ডায়াল করে বলা যেত “চাকরিটা আমি পেয়ে গেছি বেলা শুনছো? / এখন আর কেউ আটকাতে পারবেনা / সম্বন্ধটা এই বার তুমি ভেস্তে দিতে পারো / মা-কে বলে দাও বিয়ে তুমি করছো না!” – নয়ের দশকে যাঁদের বড় হয়ে ওঠা, তাঁর এই কথাগুলির সঙ্গে পরিচিত। অঞ্জন দত্তর কণ্ঠে ‘বেলা বোসে’র প্রেমিকের কাহিনি প্রায় প্রত্যেক বাঙালির জানা। কিন্তু ‘বেলা বোস’ কেন যে টেলিফোনের ওপারে কাঁদছিল, সেই প্রশ্নের উত্তর কারও জানা নেই। সেই প্রশ্নের উত্তরই এবার দেবেন গায়ক-সুরকার অনিন্দ্য বসু (Anindya Bose)। ইতিমধ্যেই আগাম ঝলক প্রকাশ্যে এনেছেন তিনি।

[আরও পড়ুন: ‘ফ্লাইওভারে’র রহস্য কি ভেদ করতে পারলেন সাংবাদিক কোয়েল? পড়ুন ফিল্ম রিভিউ]

‘বেলা বোস আছে আজকেও…’ নামের একটি মিউজিক্যাল তৈরি করেছেন অনিন্দ্য। তাতেই নয়ের দশকের নস্ট্যালজিয়া ফিরিয়ে আনছেন তিনি। ৮ এপ্রিল ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে মিউজিক্যালটি। সেখানেই তিনি জানাবেন ‘বেলা বোসে’র কাহিনি। এবিষয়ে এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে অনিন্দ্য জানান, অঞ্জন দত্তর (Anjan Dutt) গানের সৌজন্য শ্রোতারা এতদিন ‘বেলা বোসে’র প্রেমিকের ভালবাসা, তাঁর প্রেমিকাকে পাওয়ার আকুতির কথা শুনেছেন। ফোনের ওপারে ‘বেলা বোস’ কেন কাঁদছিল সেকথা কেউ জানে না। এবার বেলার কাহিনি সকলে শুনবে। জানবে তাঁর কথা। বাঙালির বহুদিনের কৌতূহল মিটবে। আর সেই সঙ্গে একটি টুইস্টও থাকবে বলে দাবি করেন শিল্পী।

কীভাবে এই পরিকল্পনা মাথায় এল? প্রশ্নের উত্তরে অনিন্দ্য জানান, অনেক আগের পরিকল্পনা এটি নয়। একদিন বাড়ির ছাদে ঘুরে বেড়াতে বেড়াতেই মাথায় আসে আইডিয়া। সঙ্গে সঙ্গে কাজ শুরু করে দেন। পুরো গানটি তিনি অঞ্জন দত্তকেও হোয়াটসঅ্যাপে (WhatsApp) পাঠিয়েছেন বলে জানান। তবে অঞ্জন দত্ত কোনও প্রতিক্রিয়া দেননি। অবশ্য ৮ এপ্রিল গানটি অঞ্জন দত্ত শুনলে খুশি হবে বলেই বিশ্বাস অনিন্দ্য বসুর। তাঁকে শ্রদ্ধা জানিয়েই ‘বেলা বোস আছে আজকেও…’ তৈরি বলে জানান শিল্পী।

[আরও পড়ুন: পরকীয়া থেকে সমকামিতা, ‘অজীব দাস্তানস’ ছবির ট্রেলারে ৪ ভিন্ন স্বাদের সম্পর্কের গল্প]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement