BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

সুশান্তই অনুপ্রেরণা, চাঁদে জমি কিনে জন্মদিনে নিজেকে উপহার দিলেন যুবক

Published by: Sandipta Bhanja |    Posted: July 16, 2020 2:25 pm|    Updated: July 16, 2020 2:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক লুনার ল্যান্ডস রেজিস্ট্রি থেকে চাঁদের মাটিতে এক টুকরো জমি কিনেছিলেন সুশান্ত সিং রাজপুত। যে অংশটিকে ‘সি অফ মাসকোভি’ বলা হয়। কাজের ফাঁকে অবসরে অনেক সময়েই অভিনেতা টেলিস্কোপে চোখ রাখতেন চাঁদে। কারণ? হয়তো সেখানেই শান্তি খোঁজার চেষ্টা করতেন। আর এবার প্রিয় অভিনেতার ঠিক পাশের অংশেই চাঁদে জমি কিনে বর্তমানে খবরের শিরোনামে বিহারের এক যুবক।

সুশান্তের সেই ভক্তের নাম নীরজ কুমার। সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) জমি কেনার খবর জানার পর থেকেই চাঁদের প্রতি অসীম কৌতূহল তৈরি হয় নীরজের। আর তার পর থেকেই প্রস্তুতি শুরু করেন। চাঁদে জমি বিক্রি করার সংস্থার সঙ্গে যোগাযোগও করেন। অবশেষে নিজের জন্মদিনের সেই ইচ্ছেপূরণ করলেন। চাঁদে এক একর জমি কিনে নিজের জন্মদিনে নিজেকেই উপহার দিলেন নীরজ।

পেশায় ব্যবসায়ী নীরজ কুমার আদতে বুদ্ধগয়ার বাসিন্দা। সংশ্লিষ্ট রাজ্যের তরফে সম্ভবত তিনিই প্রথম, যাঁর কিনা চাঁদে এক একর জমির মালিকানা রয়েছে। এপ্রসঙ্গে, সুশান্ত ভক্ত সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁর বরাবরেরই ইচ্ছা ছিল চাঁদে যাওয়ার। কিন্তু তা যখন সম্ভব হয়নি, তখন চাঁদে জমি কেনার সিদ্ধান্ত নেন। এক্ষেত্রে মূলত অনুপ্রেরক হিসেবে কাজ করেছেন সুশান্ত। পাশাপাশি তিনি এও বলেন যে, চাঁদে জমি কেনার জন্য যতটা অর্থব্যয় হয়েছে, তা হয়তো খুব বেশি নয়, তবে পুরো প্রক্রিয়াটাই বেশ জটিল।

[আরও পড়ুন: কোভিড চিকিৎসায় লাগামছাড়া বিল বেসরকারি হাসপাতালগুলিতে, সরব অভিনেত্রী ঋতাভরী]

sushant

নীরজের কথায়, বিভিন্ন সংবাদমাধ্যম সূত্র থেকে তিনি জানতে পারেন বলিউড তারকা শাহরুখ খান এবং সুশান্ত সিং রাজপুতের মতো অনেকেই চাঁদে জমি কিনেছেন। এরপরই এই ব্যাপারে খোঁজখবর নেওয়া শুরু করেন। লুনা সোসাইটি ইন্টারন্যাশনাল নামে একটি মার্কিন সংস্থা, যাদের মাধ্যমে অনলাইনে চাঁদে জমি কেনা-বেচা হয়, সেই ব্যাপারে জানতে পারেন তিনি। গুগলের মাধ্যমেই সব খোঁজ-খবর নিয়ে সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে অনলাইনে যোগাযোগ করে চাঁদে এক একর জমির জন্য আবেদন জানান। প্রথম কিস্তিতে ৪৮ হাজার ডলার দিতে হয়েছিল। অনলাইনে অনেক পেপারওয়ার্কও করতে হয়েছে। অবশেষে গত ৪ জুলাই জানতে পারেন, তাঁর গোটা প্রক্রিয়াটাই এবার সম্পূর্ণ হয়েছে। জমির দলিলের সফট কপিও হাতে পেয়ে গিয়েছেন। বর্তমানে চাঁদে এক একর জমির মালিক নীরজ কুমার। তবে এর পাশাপাশি ভবিষ্যতে চাঁদে গিয়ে নিজের জমি দেখার ইচ্ছেও প্রকাশ করেন ওই ব্যক্তি।

[আরও পড়ুন: আচমকা আবিরের ফোন, প্রিয় অভিনেতার শুভেচ্ছা পেয়ে খুশিতে ডগমগ মাধ্যমিকে তৃতীয় দেবস্মিতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement