BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হিন্দু-মুসলিমের নামে বিভাজনকারীরা কোথায়? করোনা আতঙ্কের মাঝেই প্রশ্ন আরবাজ খানের

Published by: Sandipta Bhanja |    Posted: March 17, 2020 11:15 am|    Updated: March 17, 2020 11:15 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে প্রায় গোটা বিশ্বজুড়ে বিপর্যস্ত স্বাভাবির জীবন। বন্ধ একাধিক রাজ্যের স্কুল-কলেজ, বিমানবন্দর থেকে রাস্তাঘাট সর্বত্রই কড়া সতর্কতা জারি করেছে পুলিশ। দুনিয়াজুড়ে শুধু ত্রাস আর ত্রাস! কার্যত গৃহবন্দি লোকেরা। ব্যাবসা-বাণিজ্যে মন্দা। অদূর ভবিষ্যেতেই ভয়ংকরভাবে অর্থনৈতিক কাঠামো ধুকতে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। স্তব্ধ বিনোদুনিয়াও। নেপথ্যে খলনায়ক করোনা ভাইরাস। বিশ্বজুড়ে হাহাকার পরিস্থিতির মাঝে কোথায় গেলেন হিন্দু-মুসলিম ধর্মের বিভাজকরা? আর কতদিন এভাবে চলবে? প্রশ্ন তুলে গান বেঁধেছেন এক যুবক। আর সেই গানই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে বর্তমান প্রেক্ষিতে গুরুত্বপূর্ণ প্রসঙ্গের উত্থাপন করলেন বলিউডের অভিনেতা তথা প্রযোজক আরবাজ খান।

আরবাজ খানের শেয়ার করা সেই যুবকের গানের ভিডিওই বর্তমানে ভাইরাল নেটদুনিয়ায়। করোনা ভাইরাসের থাবা যেভাবে দাঁত ফুটিয়েছে বিশ্বের সবর্ক্ষেত্রে, তা নিয়ে যে এভাবে কেউ গানও বেঁধেছেন, সেই ভাবনাই মনে ধরেছে আরবাজের। আর তাই নজরে আসা মাত্রই শেয়ার করতে দ্বিধাবোধ করেননি। বর্তমানে যেখানে করোনা বিশ্বের একাধিক জায়গায় মড়ক পরিস্থিতির সৃষ্টি করেছে, সেখানে দাঁড়িয়েই মানবতার উদাহরণের সৃষ্টি করেছে বহু মানুষ। বাড়িয়ে দিয়েছে সাহায্যের হাত। দিন কয়েক আগেও ভারতে  ধ্বজাধারী রাজনীতির রোষানলে দেশে হিন্দু-মুসলিম সম্প্রীতি বিঘ্নিত হয়েছে। দাবানলের মতো সমাজের সুস্থ চিন্তাভাবনাকে গ্রাস করেছে বিভাজননীতি। তাই দেশজুড়ে যখন করোনা আতঙ্ক, তখন হিন্দু-মুলসিম বিভাজকরা কোথায়? ভিজিও শেয়ার করেই প্রশ্ন তুলেছেন আরবাজ খান। যাঁকে শেষ দেখা গিয়েছিল সলমন অভিনীত ‘দাবাং’ ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে। উল্লেখ্য, যৌথভাবে তিনি প্রযোজনাও করেছিলেন ছবির।  

[আরও পড়ুন: হাসপাতাল থেকে ছাড়া পেলেন অভিনেতা টম হ্যাংকস, সস্ত্রীক বাড়িতেই সেলফ কোয়ারেন্টাইনে ]

ভিডিওতে দেখা গিয়েছে, চিনা ভাইরাস নিয়ে ওই যুবক প্রশ্ন তুলেছেন আর কতদিন চলবে এই করোনা আতঙ্ক? ব্যবসা থেকে পড়াশোনা কিংবা বাইরে বেরনো, সবকিছু বন্ধ হয়ে গিয়েছে করোনার প্রভাবে। দেশের মানুষ ঘরের মধ্যে নিজেদেরকে বন্ধ করে রেখেছেন। শুধু তাই নয়, করোনার প্রভাবে মানুষ এবার ধর্মে ধর্মে ভেদাভেদ ভুলতে শুরু করেছেন। ধর্মের নাম করে য়াঁরা মানুষের মধ্যে ঘৃণা উগরে দিতেন, তাঁরা এবার কোথায় গেলেন বলেও প্রশ্ন তোলা হয় ওই ভিডিওয়। তাই এবার অন্তত ধর্মের নাম করে মানুষের সঙ্গে মানুষের বিভেদ সৃষ্টি করা বন্ধ হোক বলেও বার্তা দিয়েছেন ওই যুবক। 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Arbaaz Khan (@arbaazkhanofficial) on

[আরও পড়ুন: রাতের কলকাতায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকের শুটিংয়ে যিশু সেনগুপ্ত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement