BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হলিউড ছবিতে ডিম্পল, নেপথ্যে পরিচালক ক্রিস্টোফার নোলান

Published by: Sandipta Bhanja |    Posted: May 23, 2019 1:15 pm|    Updated: May 23, 2019 1:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইরফান খান, প্রিয়াঙ্কা, দীপিকা থেকে আরও অনেক বলিউড অভিনেতা-অভিনেত্রীরাই হলিউড-যাত্রা করেছেন। এবার হলিউড ছবিতে ডিম্পল কাপাডিয়া। পরিচালকের আসনে ক্রিস্টোফার নোলান। এর আগেও অবশ্য আমেরিকার এক প্রযোজনা সংস্থার ব্যানারে ‘লীলা’ ছবিতে অভিনয় করেছেন ডিম্পল। সালটা ছিল ২০০২। তবে, পুরোদস্তুর হলিউড ছবিতে এই প্রথম দেখা যাবে ভারতীয় অভিনেত্রীকে। তাই বলিউডের একসময়কার হার্টথ্রব যে এবার ক্রিস্টোফারের হাত ধরে হলিউডে পদার্পন করতে চলেছেন, তা বলাই যায়। আর সেই ছবিতে যখন ক্রিস্টোফার নোলানের মতো পরিচালকের নাম জুড়ে যায়, তখন তা যে নিঃসন্দেহে সিনে অনুরাগীদের  মধ্যে আরও আগ্রহের সৃষ্টি করবে, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন:  বলিউডে ফের বিবাহবিচ্ছেদ! আলাদা থাকছেন ইমরান এবং অবন্তিকা]

ছবির নাম ‘টেনেট’। অ্যাকশন থ্রিলার ঘরানার ছবি। এবছরই শুরু হবে ছবির শুটিং। ছবির শুটিংয়ের জায়গা বাছাইয়ের তালিকাও এলাহি। সাতটা দেশজুড়ে হবে ‘টেনেট’-এর শুটিং। ডিম্পল কাপাডিয়ার পাশাপাশি এই ছবির কাস্টিংয়েও রয়েছে চমক। আরন টেলর জনসন, কেনেথ ব্রানাঘ, ক্লিমেন্স পোয়েসি এবং মাইকেল কাইনের মতো খ্যাতনামা অভিনেতাদের দেখা যেতে পারে এই ছবিতে। গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন জন ডেভিড ওয়াশিংটন, এলিজাবেথ ডেবিকি এবং ‘টোয়াইলাইট’ খ্যাত রবার্ট প্যাটিনসন। ইতিমধ্যেই তাঁরা প্রযোজনা সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। ছবির প্রযোজনা করছেন নোলান দম্পতি। অর্থাৎ ক্রিস্টোফার নিজে এবং তাঁর স্ত্রী এমা থম্পসন। এক্সিকিউটিভ প্রোডিউসার হিসেবে রয়েছেন থমাস হেইস্লিপ।

[আরও পড়ুন:  আইনজীবী বুঝে নেবে, ‘লক্ষ্মী বম্ব’ ইস্যুতে কড়া প্রতিক্রিয়া পরিচালকের]

শেষ ২০১৭ সালে ‘ডাঙ্ক্রাক’ পরিচালনা করেছিলেন ক্রিস্টোফার। যুদ্ধের প্রেক্ষাপটে তৈরি এই ছবি তাঁকে পৌঁছে দিয়েছিল অস্কার মঞ্চে সেরা পরিচালকের মনোনয়ন বিভাগে।  বুধবারই  ‘টেনেট’ ছবির কথা ঘোষণা করেন পরিচালক। ‘টেনেট’ মুক্তি পাবে ২০২০ সালের ১৭ জুলাই। গোটা বিশ্বে ছবির প্রচারের কাজটি দেখছে ওয়ার্নার ব্রাদার্স। যদিও, হলিউড ডেবিউ নিয়ে প্রকাশ্যে মুখ খোলেননি ডিম্পল। তবে, এই খবর প্রকাশ্যে আসার পরই বলিউড তারকাদের অনেকেই শুভেচ্ছাবার্তা জানিয়েছেন ‘ববি’ অভিনেত্রীকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement