৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউড সেলেবরা যে পরিবেশপ্রেমী তার প্রমাণ এর আগেও একাধিকবার পাওয়া গিয়েছে। ভিন্ন পরিবেশবিরোধী ইস্যুতে বারবার গর্জে উঠেছেন বলি-তারকারা। তাঁরা যে প্রকৃতই প্রকৃতিপ্রেমী, তার প্রমাণ মিলল আরও একবার। এবার বৃহনমুম্বই মিউনিসিপাল করপোরেশনের (বিএমসি) বিরুদ্ধে আলিয়া ভাট, সিদ্ধার্থ মালহোত্রা, বিশাল দাদলানি, দিয়া মির্জার মতো একাধিক তারকারা সরব হলেন নির্বিচারে গাছ কাটার জন্য।

[আরও পড়ুন:  ক্যাটরিনার সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন ভিকি? জোর জল্পনা বলিউডে]

মুম্বইয়ের আরে বনাঞ্চল এখন বিপদে। কারণ, আধুনিক প্রযুক্তির নজর পড়েছে সেখানেও। যার জন্যে বৃহনমুম্বই মিউনিসিপাল করপোরেশনের তরফে নির্দেশ দেওয়া হয়েছে থরে থরে সেই বনাঞ্চলের গাছ কেটে ফেলার। আর তার সংখ্যাও নেহাত কম নয়। প্রায় ২৭০০ গাছ কাটার নির্দেশ দিয়েছে উপরমহল। মুম্বইয়ের আরে কলোনি এবং সঞ্জয় গান্ধি জাতীয় উদ্যান যোগ করে মুম্বই মেট্রোর কারশেডের করিডর নির্মাণের জন্য বিস্তীর্ণ এলাকা দখল করেছে মুম্বই মেট্রোরেল কর্তৃপক্ষ। মুম্বই মেট্রোরেল কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে শিলমোহর দিয়েছে মুম্বই হাইকোর্ট। আদালতের এই রায়ের পরই আরে কলোনির জঙ্গল সাফাই অভিযান শুরু হয়ে গিয়েছে। প্রতিবাদে জড়ো হয়েছেন সাধারণ মানুষেরা। এর আগে অভিনেত্রী শ্রদ্ধা কাপুরও আরে বনাঞ্চলের গাছ কাটার বিরুদ্ধে প্রতিবাদে রাস্তায় নেমেছিলেন।

মুম্বইয়ের সবুজ ফুসফুসের উপর এই আঘাত মেনে নিতে পারেননি সাধারণ মানুষ-সহ বলিউডের তারকারা। আর তাই সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদে মুখর হয়েছেন তাঁরা।  এবার আলিয়া ভাট, দিয়া মির্জা, বিশাল দাদলানি এবং সিদ্ধার্থ মালহোত্রার মতো একাধিক বলিউড তারকারা সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় তুলেছেন।

[আরও পড়ুন: ‘সত্যান্বেষী ব্যোমকেশ’-এর চরিত্রে অনেক পরিণত পরমব্রত, নজর কাড়লেন রুদ্রনীলও]

যেখানে প্রকৃতিকে বাঁচানোর জন্য ভারতে প্লাস্টিক বিরোধী অভিযান শুরু করেছে মোদি সরকার, সেখানে নির্বিচারে আরে বনাঞ্চলের গাছ কেটে ফেলাকে একেবারেই মেনে নিতে পারছেন না মুম্বইয়ের পরিবেশপ্রেমীরা। শুধু মায়ানগরীর বাসিন্দারাই নন, বিএমসি’র এই নির্দেশে গর্জে উঠেছেন গোটা দেশের পরিবেশপ্রেমীরাই। অতঃপর সোশ্যাল মিডিয়ায় ভিড় করেছে প্রতিবাদী বার্তারা।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Please read, share and put up your own picture in support of the trees at #Aarey, tagging Maharashtra CM @devendra_fadnavis and PM @narendramodi . #SaveAarey #SaveAareyForest #ClimateChange

A post shared by VISHAL (@vishaldadlani) on

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং