BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কঙ্গনার গ্রেপ্তারিতে অন্তর্বর্তী স্থগিতাদেশ বম্বে হাই কোর্টের, হাজিরা দিতে হবে থানায়

Published by: Biswadip Dey |    Posted: November 24, 2020 5:35 pm|    Updated: November 24, 2020 5:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut) ও তাঁর দিদি রঙ্গোলি চান্ডেলকে (Rangoli Chandel) আগামী ৮ জানুয়ারি মুম্বই পুলিশের (Mumbai Police) সামনে হাজিরা দেওয়ার নির্দেশ দিল বম্বে হাই কোর্ট। গতকালই দুই বোন আদালতের দ্বারস্থ হন তাঁদের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর বাতিলের জন্য। এদিন আদালত তাঁদের ৮ জানুয়ারি বেলা বারোটা থেকে দু’টোর মধ্যে পুলিশের কাছে হাজিরা দেওয়ার নির্দেশ দিল।

তবে ওই নির্দেশের পাশাপাশি আদালত তাঁদের গ্রেপ্তারি থেকেও অন্তর্বর্তী রক্ষাকবচ দিয়েছে। প্রসঙ্গত, গত অক্টোবরে কঙ্গনা এবং তাঁর দিদির বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া ও টেলিভিশন চ্যানেলে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগ আনেন সাহিল আশরাফালি সায়েদ নামের এক কাস্টিং ডিরেক্টর। তাঁর অভিযোগ, কঙ্গনা এবং রঙ্গোলি উসকানিমূলক বার্তা ছড়িয়ে দুই ভিন্ন ধর্মের মানুষের মধ্যে বিভেদ তৈরি করার চেষ্টা করছেন। সেই অভিযোগের ভিত্তিতেই মুম্বই পুলিশকে FIR নথিভুক্ত করার নির্দেশ দেয় বান্দ্রা মেট্রোপলিটান কোর্ট। আদালতের নির্দেশ মেনেই কঙ্গনা এবং তাঁর দিদি রঙ্গোলিকে সমন পাঠায় মুম্বই পুলিশ। কিন্তু তিনবার সমন পাঠানোর পরও পুলিশের সামনে হাজিরা দেননি তাঁরা।

[আরও পড়ুন: আরও বিপাকে নেটফ্লিক্স, ওয়েব সিরিজে চুম্বন দৃশ্যের জন্য দুই আধিকারিকের বিরুদ্ধে FIR]

এদিন আদালতে নিজেদের না আসার কারণ সম্পর্কে কঙ্গনা ও তাঁর দিদি জানান, ওই সময় তাঁদের পরিবারে একটি বিয়ের অনুষ্ঠান থাকায় তাঁরা উপস্থিত হতে পারেননি। জবাবে বিচারপতিরা বলেন, ‘‘যাই থাকুক না কেন, সমন পাঠালে সেটাকে গুরুত্ব দিতেই হবে।’’ জানুয়ারি পর্যন্ত তাঁদের সময় দেওয়ার বিরোধিতা করে মুম্বই পুলিশের আইনজীবী বিচারপতিদের প্রশ্ন করেন, ‘‘ওঁরা যদি গ্রেপ্তারি থেকে সুরক্ষা চান তাহলে ওদের তাড়াতাড়ি হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হোক। ওঁরা কী এমন বিশেষ ব্যক্তি যে, জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে?’’

উল্লেখ্য, সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর পর থেকেই সোশ্যাল মিডিয়ায় রণংদেহী মেজাজে দেখা গিয়েছে কঙ্গনাকে। সোশ্যাল মিডিয়ায় একাধিক বিষয়ে বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। ক্ষোভ প্রকাশ করেছেন মুম্বই পুলিশের বিরুদ্ধেও।

[আরও পড়ুন: ডেটিং অ্যাপের বিভ্রাটে পাকিস্তানির অনুপ্রবেশ, তারপর…! দেখুন ‘ইন্দু কি জওয়ানি’ ছবির ট্রেলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement