২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তাহির হোসেনের পাশে দাঁড়ানোর জের, জাভেদ আখতারের বিরুদ্ধে দায়ের হল মামলা

Published by: Bishakha Pal |    Posted: March 5, 2020 4:35 pm|    Updated: March 5, 2020 9:09 pm

Case filed against Javed Akhtar for his remarks on Delhi violence

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির হিংসা নিয়ে কিছুদিন আগেই মুখ খুলেছিলেন জাভেদ আখতার। কেন শুধু AAP নেতা তাহির হোসেনের নামেই এফআইআর দায়ের হল, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। আর সেই কারণেই এবার তাঁর বিরুদ্ধে দায়ের হল মামলা। বিহারের আইনজীবী অমিত কুমার বুধবার গীতিকারের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। যদিও জাভেদ আখতার এখনও এনিয়ে কোনও কথা বলেননি।

দিল্লির হিংসা নিয়ে কিছুদিন আগে একটি টুইট করেন গীতিকার জাভেদ আখতার। তিনি লেখেন, “কত লোক মারা গিয়েছে, কত জন আহত হয়েছে, কত বাড়ি জ্বলেছে, কত দোকানে লুট চালানো হয়েছে, কত লোক ভীত-সন্ত্রস্ত, কিন্তু পুলিশ শুধু একজনের বাড়িতে হানা দিয়েই সিল করেছে এবং গৃহকর্তাকে খুঁজছে। ঘটনাচক্রে ওঁর নামও তাহির। দিল্লি পুলিশের এমন দক্ষতাকে সাধুবাদ জানাতে হয়।” এরপরই চিত্রনাট্যকারের উপর গর্জে ওঠেন নেটিজেনরা। তাঁদের একাংশ তাঁকে কদর্য আক্রমণ করতে শুরু করে। ‘একজন দোষীর হয়ে কেন কথা বলছেন?’ প্রশ্ন তুলেছেন অনেকেই। সমালোচনা তুঙ্গে উঠতেই আরেকটি টুইট করে তাঁর বক্তব্য স্পষ্ট করে দেন জাভেদ। তাঁর কথায়, “আমার মন্তব্যকে বিকৃত করা হচ্ছে। আমি বলছি না ‘কেন তাহির’, আমার বক্তব্য ‘কেন শুধু তাহিরকেই’ বলির পাঁঠা করা হল? পুলিশের উপস্থিতিতে যারা হিংসা ছড়ানোর হুমকি দিল, তাদের বিরুদ্ধে কেন এফআইআর দায়ের হল না? হাই কোর্টও এক্ষেত্রে দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে!”

[ আরও পড়ুন: ‘দোলের রং চিন থেকে আসে’, করোনা ঠেকাতে উৎসবে শামিল না হওয়ার বার্তা রাখির ]

কিন্তু এই টুইটের পরও যে বিতর্ক থামেনি, বুধবার দায়ের হওয়া মামলাই তার প্রমাণ। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ঠাকুর আমন কুমারের আদালতে জাভেদ আখতারের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন অমিত কুমার। ২৫ মার্চ এই মামলার শুনানির দিন ধার্য হয়েছে। যদিও জাভেদ আখতার এনিয়ে এখনও কিছু বলেননি।

[ আরও পড়ুন: মান-অভিমান অতীত, বোম্বাগড়ের উদ্দেশে কবীরের সঙ্গে কণ্ঠ মেলালেন দেব-অনিকেত ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে