৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

OMG! এবার জেলার পুলিশকর্মীদের উৎসাহ জোগাবে ‘বব বিশ্বাস’! ব্যাপারটা কী?

Published by: Suparna Majumder |    Posted: December 24, 2021 9:49 pm|    Updated: January 20, 2022 6:20 pm

Darjeeling police super orders cops to watch Bob Biswas movie | Sangbad Pratidin

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: এবার জেলার পুলিশকর্মীদের উৎসাহ জোগাবে ‘বব বিশ্বাস’ (Bob Biswas)। বুঝলেন না? বেশ হেঁয়ালি না করে সরাসরি জানানো যাক। অপরাধমুক্ত সমাজ গড়ে তোলার লক্ষ্যে এবং পুলিশকর্মীদের অনুপ্রেরণা জোগাতে অভিষেক বচ্চন (Abhishek Bachchan) অভিনীত বলিউড ছবি ‘বব বিশ্বাস’ দেখার নির্দেশ দেওয়া হল। শুকনা থানায় আয়োজিত সাংবাদিক বৈঠকে একথা জানালেন দার্জিলিংয়ের জেলা পুলিশ সুপার সন্তোষ নিম্বালকার। 

 

 

সুজয় ঘোষের ‘কাহানি’ সিনেমার জনপ্রিয় চরিত্র ‘বব বিশ্বাস’। সে ছবিতে এই চরিত্রে অভিনয় করে আপামর ভারতবাসীর প্রশংসা আদায় করেছিলেন শাশ্বত চট্টোপাধ্যায়। পরে ‘বব বিশ্বাস’  নামে পূর্ণ দৈর্ঘ্যের সিনেমা তৈরি করেন সুজয়কন্যা দিয়া অন্নপূর্ণা ঘোষ। সে ছবি নাম ভূমিকায় অভিনয় করে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছেন অভিষেক বচ্চন। তবে জেলা পুলিশের কাছে গুরুত্বপূর্ণ এ ছবির বিষয়বস্তু। 

Bob Abhishek

[আরও পড়ুন: WB Civic Polls: ‘পুরভোটে জিতবে বিজেপিই’, অনুব্রতর পাশে দাঁড়িয়ে বেফাঁস মন্তব্য মুকুল রায়ের]

অভিষেক বচ্চন অভিনীত ছবিটিতে দেখা যায়, হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে বব। পুরনো স্মৃতি বিশেষ কিছু নেই। তার এক সুন্দরী স্ত্রী রয়েছে, সন্তান রয়েছে ( স্ত্রীর আগের পক্ষের সন্তান ) এবং যে বাড়ি ববের বাসস্থান সেটা বেশ উচ্চবিত্ত বাঙালি বাড়ি। যদিও ছবিতে বলা হয় ‘ছোটাসা ঘর’। বেশ কিছু প্লট একসঙ্গে এগোয়। এক, যারা ববকে দিয়ে আবার কনট্র্যাক্ট কিলিংয়ের কাজ করাতে চায়। দুই, মাদকচক্র। আর তিন, ববের অন্তরমনের দ্বন্দ্ব। কেমন মানুষ ছিল সে? ভাল না মন্দ? সে কি সত্যিই মানুষ মারতে পারে? আদৌ কখনও খুন করেছে? এই প্রশ্নই নিরন্তর চলতে থাকে।

এদিন সাংবাদিক বৈঠকে জেলা পুলিশ সুপার সন্তোষ নিম্বালকার জানান, পুলিশকর্মীদের উৎসাহ দিতে ক্রাইম কনফারেন্স গুলিতে সিনেমা দেখানো হয়। সেই ধারা বজায় রেখেই এবার ‘বব বিশ্বাস’ দেখার নির্দেশ দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে, এই ধরনের সিনেমা দেখার ফলে পুলিশকর্মীরা অনেক কিছু জানতে পারবেন এবং আগামী দিনে কাজের ক্ষেত্রে অনেক বেশি উৎসাহ নিয়ে কাজ করতে পারবেন। 

Police Super at meet

[আরও পড়ুন: দিঘায় বেড়াতে গিয়ে কাঁকড়া খেয়ে মৃত্যু বীরভূমের তরুণীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে