২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আজ মহাপঞ্চমী। সবে তো শুরু হল দুর্গাপুজো, কিন্তু এর মাঝেই কেন বিসর্জনের গান গাইছেন দেব? তবে বিসর্জন মানেই যে মন খারাপের সুর নয়, নেপথ্যে রয়েছে অন্য আবেগও, তা ধরা দিল দেবের নতুন গানে। বিসর্জনের এই গান শুনলে আপনার মন যে বিষণ্ণ হবে না, তা হলফ করে বলাই যায়। সম্প্রতি মুক্তি পেয়েছে দেবের আগামী ছবি ‘সাঁঝবাতি’র ‘বিসর্জন’ গানটি। আর পুজো শুরুর আগেই এক অন্যরকম বিসর্জনের আমেজে মাতাল সেই গান।

[আরও পড়ুন:  কেবিসির খিচুড়ি আন্টি এবার জেলার ভোট দিদিমণি]

লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দ্যোপাধ্যায় পরিচালিত এই ছবি আক্ষরিক অর্থেই  যে ভিন্ন স্বাদের, তার ইঙ্গিত মিলল ‘বিসর্জন’ গানটিতেই। এই গানের কথা ও সুর অনুপম রায়ের এবং গানটি গেয়েছেন শান। ছবির কাস্টিংয়েও রয়েছে চমক। এই প্রথমবার জুটি বেঁধেছেন দেব এবং পাওলি। সৌমিত্র চট্টোপাধ্যায়ও রয়েছেন গুরুত্বপূর্ণ চরিত্রে। দেবের কথায়, ১৩ বছর অপেক্ষা করতে হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে একফ্রেমে অভিনয় করার জন্য। অবশেষে লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দ্যোপাধ্যায়ের ‘সাঁঝবাতি’ সেই ইচ্ছেপূরণ করল।

[আরও পড়ুন:  নবরাত্রিতে বৃহন্নলা বেশে ধরা দিলেন অক্ষয়, নেটদুনিয়ায় ভাইরাল ছবি]

চলতি বছরের বড়দিনে সিনেপ্রেমীদের উপহার হিসেবে আসছে ‘সাঁঝবাতি’। তাই কেক-পেস্ট্রির সঙ্গে দুর্গাপুজোর আমেজ উপভোগ করাটা যে এক্কেবারে অন্যরকম হবে, তা হলফ করে বলাই যায়। ‘সাঁঝবাতি’, এক অন্যরকম সম্পর্কের গল্প। গতে বাঁধা সম্পর্কের গল্পের ছক ভেঙে ‘সাঁঝবাতি’ শোনাবে এক নতুন রসায়নের গপ্পো। এ ছবির গল্প গড়িয়েছে একা থাকা এক প্রবীণ নাগরিককে নিয়ে। আর সেই মুখ্য ভূমিকাতেই দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। বয়সকালে তাঁকে দেখাশোনা করার জন্য একটি মেয়ে রয়েছে। উপরন্তু, বাড়তি দেখাশোনার জন্য আরও একটি ছেলেকে রাখা হয়। ছেলেটি খুব কট্টর। তার নিজস্ব কিছু ধ্যানধারণা রয়েছে। যার বাইরে যেতে চায় না সে। পরিচালক লীনার ভাষায়, “যে বয়সে সম্পর্ক গড়ার জায়গা থাকে না, সবটাই ভাঙার খেলা… সেখানে নতুন করে কীভাবে তৈরি হয় সম্পর্ক? ‘সাঁঝবাতি’ বলবে তারই গল্প। যে কারণে ছবির নামের সঙ্গে শীর্ষক একটু অন্যধরনের- ছকভাঙা সম্পর্কের গল্প।” বাস্তব ঘটনার মিশেলে তৈরি হয়েছে ছবির প্লট।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং