BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আসামির জন্য কংগ্রেসের পথে নামা লজ্জার!’ রিয়ার পক্ষে মিছিল নিয়ে অধীরকে তোপ দিলীপের

Published by: Sucheta Sengupta |    Posted: September 13, 2020 12:25 pm|    Updated: September 13, 2020 4:35 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: মুম্বইয়ের বাঙালি মেয়েকে রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে ফাঁসানো হচ্ছে। সুশান্ত সিং রাজপুত মৃত্যুমামলায় রিয়া চক্রবর্তীর গ্রেপ্তারি সমর্থনযোগ্য নয়। এই দাবিতে বরাবর সরব কংগ্রেসের সংসদীয় দলনেতা তথা বর্তমান প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরি (Adhir Ranjan Chowdhury)। শনিবার তাঁরই নির্দেশে কোনও পূর্ব পরিকল্পনা ছাড়াই কলকাতায় মিছিলে নামে কংগ্রেস। রিয়া চক্রবর্তীর সমর্থনে সেই মিছিল নিয়ে অধীরের বিরুদ্ধে তোপ দাগলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। প্রশ্ন তুললেন, ”রিয়ার সঙ্গে বাংলার কী যোগ? কংগ্রেসের লজ্জা যে একজন আসামির জন্য পথে নামছে!” রবিবার কলেজ স্ট্রিটের চা-চক্র থেকে এই মন্তব্য করেছেন তিনি।

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত মৃত্যুর মামলায় মাদক যোগে গ্রেপ্তার তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তী-সহ (Rhea Chakroborty) একাধিক ব্যক্তি। এ নিয়ে উত্তাপের পারদ ক্রমশই চড়ছে মুম্বইতে। তদন্ত যত এগোচ্ছে, ততই বলিউডের অন্দরের অন্ধকার দিক প্রকাশ্যে আসছে। সেই উত্তাপের আঁচ ছড়িয়েছে কলকাতাতেও। রিয়া চক্রবর্তীর গ্রেপ্তারি নিয়ে রাজনৈতিক মহলের একাংশের ধারণা, তা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। প্রদেশ কংগ্রেস সভাপতি গোড়া থেকেই এ নিয়ে সরব। রিয়ার গ্রেপ্তারির সঙ্গে বিহার ভোটে বিজেপির ফায়দা তোলার যোগ নিয়ে অভিযোগ করেছিলেন তিনি। তাই রিয়ার পাশে দাঁড়িয়ে কলকাতার রাজপথে মিছিলও করেন।

[আরও পড়ুন: ‘পুলিশ মেরুদণ্ডহীন, উর্দি ছেড়ে সবজি বিক্রি করুক’, ফের বেলাগাম দিলীপ ঘোষ]

উলটোদিকে, গোড়া থেকে রিয়ার বিরুদ্ধেই বিজেপির নেতাদের বক্তব্যের ঝাঁজ বাড়ছিল।  প্রায় দোষী সাব্যস্ত করা হচ্ছিল তাঁকে। বলিউড থেকে এই ঘটনার রেশ জাতীয় স্তরের রাজনীতি পর্যন্ত পৌঁছে গিয়েছে। বিজেপির রাজ্য সভাপতিও যে তথ্য-প্রমাণের অপেক্ষা না করে রিয়াকেই পক্ষান্তরে ‘আসামি’ বলে মনে করেন, তা বুঝিয়ে দিলেন তিনি। রিয়াকে সাফ ‘আসামি’ তকমা দিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতিকে বিঁধলেন অভিনেত্রীকে সমর্থনের জন্য।  তাহলে কি বাঙালি আবেগ উসকে রিয়া চক্রবর্তী এখন বঙ্গ রাজনীতিরও ইস্যু হয়ে উঠছেন? এই প্রশ্ন কিন্তু তুলে দিচ্ছে অধীর, দিলীপদের ভূমিকা।

[আরও পড়ুন: রাজনীতির শিকার হচ্ছেন রিয়া চক্রবর্তী! ‘বাংলার মেয়ে’র সমর্থনে কলকাতায় মিছিল কংগ্রেসের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement