১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

অনীক দত্তর ছবিতে সৌমিত্র, ভিন্ন স্বাদের গল্প নিয়ে আসছে ‘বরুণবাবুর বন্ধু’

Published by: Sandipta Bhanja |    Posted: December 11, 2019 5:14 pm|    Updated: May 15, 2021 11:35 am

Director Anik Dutta's upcoming film 'Barunbabur Bondhu' trailer out

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স হয়ে গেলে আমরা অনেকেই হয়তো হাতড়ে বেড়াই পুরনো স্মৃতি। ক্লাসরুম, ছুটির সময়ে ভাগ করে খাওয়া চার আনার আচার, পাল্লা দিয়ে লাটাইয়ের মাঞ্জা ছাড়ানো, পাড়ার মোড়ের আড্ডা.. আরও কত কী! কালের নিয়মে হয়তো সেসব স্মৃতিতে ধুলোই পড়ে গিয়েছে। স্কুলের বন্ধুগুলোও আজ দলছুট। যে যার জীবনে প্রতিষ্ঠিত। কেউ বা পেল্লাই অট্টালিকার মালিক তো আবার কেউ বা কোনও মতে দিন গুজরান করেন। কিন্তু ওই যে ‘স্কুলের বন্ধু’ আবেগটা রয়েছে। কাজেই স্ট্যাটাস, সামাজিক অবস্থান সব কিছুই যেন লঘু ঠেকে তার কাছে। বন্ধু তো বন্ধুই হয়, তাই না! এমনই মর্মস্পর্শী গল্প নিয়ে আসছে ‘বরুণবাবুর বন্ধু’।

বরুণবাবুর সঙ্গে তাঁর বন্ধুর দেখা করানোর নেপথ্যের কারিগর হলেন পরিচালক অনীক দত্তর। অনীকের অন্য ছবি ‘বরুণবাবুর বন্ধু’। প্রখ্যাত সাহিত্যিক রমাপদ চৌধুরীর ছাদ অবলম্বনে তৈরি হয়েছে ‘বরুণবাবুর বন্ধু’। বরুণ চক্রবর্তী চরিত্রে সৌমিত্র চট্টোপাধ্যায়। আর তাঁর অন্তরঙ্গ বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন পরাণ বন্দ্যোপাধ্যায়। অন‌্যান‌্য চরিত্রে রয়েছেন মাধবী মুখোপাধ‌্যায়, পরাণ বন্দ্যোপাধ‌্যায়, অর্পিতা চট্টোপাধ‌্যায়, ঋত্বিক চক্রবর্তী, কৌশিক সেন, শ্রীলেখা মিত্র, বিদীপ্তা চক্রবর্তী, দেবলীনা দত্ত প্রমুখ।

[আরও পড়ুন: ‘ছপাক’-এর ট্রেলার লঞ্চে হাউ হাউ করে কেঁদে ফেললেন দীপিকা, দেখুন ভিডিও ]

এক অশীতিপর বয়স্ক ব্যক্তি বরুণবাবুকে কেন্দ্র করে এগিয়েছে গল্প। নিজের পরিবারের সদস্য তথা সমাজের একাংশের থেকে নিজেকে খানিক আলাদা করে রেখেছেন বরুণবাবু। এই বরুণবাবুর সঙ্গেই প্রতিদিন দেখা করতে আসেন তার এক পুরনো বন্ধু। সঙ্গে আনেন নিজের নাতিকে। বরুণবাবুর নির্লিপ্ততা, একা থাকার মানসিকতার পাশাপাশি, বয়সের ভারে তাঁর চারিত্রিক রুক্ষতার জন‌্য প্রায় সকলেই একপ্রকার তাঁকে এড়িয়ে চলে। আসলে আধুনিকমনস্ক ও চিন্তাশীল এই মানুষটি আজকের সমাজের পরিবর্তন ও পারিপার্শ্বিক পশ্চাদগামিতার সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারেন না। এমতাবস্থায় হঠাৎই ঘটে যায় এক ঘটনা। তাঁর এক বন্ধু তার কাছে প্রমাণ করতে উদ্যত হন যে তিনি সকলের কাছে কতটা গুরুত্বপূর্ণ। তাঁর এক পুরনো বন্ধু এখন সমাজের শীর্ষ স্থানীয় এক ব্যক্তি। যাঁর দেখা করতে আসার খবরে বাড়িসুদ্ধ সবাই বরুণবাবুর প্রতি অতি যত্নবান হয়ে ওঠেন। যাতে বেশ অস্বস্তিতেই পড়েন তিনি। তারপর? উত্তর মিলবে সিনেপর্দায়। 

দেখুন ট্রেলার

[আরও পড়ুন: CAB ভোটাভুটিতে নেই দেব-মিমি, সতীর্থদের সমালোচনা হতেই কড়া জবাব নুসরতের ]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement