২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

শম্পালি মৌলিক: তাঁর নতুন ছবি ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’ মুক্তি পাবে ১৫ আগস্ট। ঠিক তার আগের সপ্তাহেই নিজের পরবর্তী ছবির পরিকল্পনার কথা জানিয়ে দিলেন পরিচালক প্রতীম ডি. গুপ্ত। এবং এই প্রথম এসভিএফের সঙ্গে কাজ করতে চলেছেন তিনি। ছবির নাম হতে চলেছে ‘লাভ আজ কাল পরশু’। আর ছবির মুখ্য ভূমিকায় দেখা যাবে যিশু সেনগুপ্তকে। সোমবার পর্যন্ত পাওয়া খবর, এখনও লিড নায়িকার ভূমিকায় কে অভিনয় করবেন ঠিক হয়নি।

এসভিএফের সঙ্গে এই সংযুক্তিটা কীভাবে? কারণ এর আগে পর্যন্ত প্রতীম এই হাউসের সঙ্গে ছবি করেননি। উত্তরে তিনি বলছেন, “২০০৩ সাল থেকে মণিদাদের সঙ্গে চেনাজানা আমার। তখন আমি সাংবাদিক ছিলাম। ‘চোখের বালি’ মুক্তির আগে, শ্রীকান্তদা-মণিদা আমাকে ‘চোখের বালি’র ট্রেলারটা দেখিয়েছিল। সেই সময়েই বলে ফেলেছিলাম, ‘আমারও একদিন ছবি বানানোর ইচ্ছে’। ওরা বলেছিল, ‘ভাল স্ক্রিপ্ট পেলে কেন করব না!’ সেই ১৬ বছর আগের গল্প এটা। তারপর টাচে ছিলাম আমরা। প্রিমিয়ারে দেখা হত, ওদের অফিসেও গেছি দু’একবার। একসঙ্গে কাজ করার ইচ্ছে ছিলই কিন্তু কোনও কারণে এতদিন হয়নি। গত বছরেও শ্রীকান্তদার সঙ্গে কথা হয়েছিল। যখন ‘শান্তিলাল’-এর শুটিং করছিলাম, তারপর কথা হয়েছিল, দুটো ছবি বানাব বলে। কিন্তু তারপরে অন্য অনেক ঘটনা ঘটে যায়। ইনফ্যাক্ট, আমিও আর নতুন কিছু বানাইনি।

[ আরও পড়ুন: জাতীয় মঞ্চে ফের সেরা সৃজিতের ছবি, পুরস্কার পাচ্ছে ‘এক যে ছিল রাজা’]

এবার আবার ‘শান্তিলাল’ রিলিজের জন্য কলকাতায় এলাম, তখন মণিদার সঙ্গে কথা হল। বলল, ‘কী ভাবছিস? একটা কিছু তৈরি কর আমাদের জন্য’। আমার মাথায় প্রায়ই একটু অন্যরকমের আইডিয়া আসে। সেইরকম একটা স্টোরি ন্যারেট করাতে মণিদার ভীষণ ভাল লাগে। সবকিছু পরিকল্পনা মাফিক চললে এটার শুটিং আমরা সেপ্টেম্বরেই শুরু করব।” কীরকম ছবির গল্প? ‘‘লাভ স্টোরি কিন্তু অ্যাট দ্য সেম টাইম একটু কনসেপচুয়াল লাভ স্টোরির মতন। মানে, যা দেখছ সেটাই যে ঘটছে, তা নয়। রোমান্স প্লাস থ্রিলার বলা যেতে পারে। কিছুটা ‘ব্ল্যাক মিরর’ ঘরানার।’’  জানালেন পরিচালক। ছবির নাম যখন ‘লাভ আজ কাল পরশু’, ইমতিয়াজ আলির ছোঁয়া থাকবে নাকি? উত্তরে প্রতিম বলছেন, ‘ইমতিয়াজের ছোঁয়া থাকবে না। কিন্তু ইমতিয়াজ যেটা ক্যাপচার করার চেষ্টা করেছিল, যে পিরিয়ড লাভস্টোরি, আর এখনকার লাভস্টোরি কীরকম হতে পারে, ঠিক সেইরকম না হলেও আমার ছবিতে ডিফারেন্ট ফর্মস অফ লাভ থাকবে। কেউ ফিজিক‌্যালি, কেউ প্লেটনিক‌্যালি বা আর্টিসটিক‌্যালি প্রেমে পড়তে পারে, সেই বিষয়টা উঠে আসবে ছবিতে।’ এসভিএফের পক্ষ থেকে মহেন্দ্র সোনি জানালেন, ‘আমরা অনেকদিন ধরেই প্রতিমের সঙ্গে একটা ছবি করার কথা ভাবছিলাম। ফাইনালি এবারে হতে চলেছে। প্রতিম খুব নিপুণ ও ক্রিয়েটিভ পরিচালক। আমি নিশ্চিত দর্শক এই ডিসটিংটিভ লাভস্টোরিটা এনজয় করবে।’

পুজোর আগে সেপ্টেম্বরেই মূলত কলকাতায় এই ছবির শুটিং শুরু হয়ে যাবে। ক্যামেরার দায়িত্বে শুভঙ্কর ভড়। গানের সুর করবেন অরিন্দম আর গান লিখছেন প্রসেন। এবার অপেক্ষা প্রতীমের ‘লাভ আজ কাল পরশু’ কেমন ফর্ম দেখায়!

[ আরও পড়ুন: চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদ ঘিরে ফের জল্পনা, প্রসেনজিতের বদলে রাজ? ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং