Advertisement
Advertisement
Srijit and Raj

নন্দনে ‘X=প্রেম’ ছবির শো পাওয়া নিয়ে বিতর্ক, রাজের অভিমান ভাঙাতে সাফাই দিলেন সৃজিত

ফেসবুক লাইভে নিজের বক্তব্য জানিয়েছেন সৃজিত।

Director Srijit Mukherji gave clarification on Facebook live on 'Habji Gabji'
Published by: Suparna Majumder
  • Posted:June 3, 2022 3:58 pm
  • Updated:June 3, 2022 5:08 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নন্দনে বিকেলের শোয়ে দেখা যাচ্ছে রাজ চক্রবর্তী পরিচালিত ‘হাবজি গাবজি’ (Habji Gabji)। শো পায়নি সৃজিত মুখোপাধ্যায়ের ‘X=প্রেম’। তা নিয়েই শুরু হয় বিতর্ক। টুইটারে ক্ষোভ প্রকাশ করেছিলেন সৃজিত। পালটা জবাব দেন রাজ চক্রবর্তী। বিতর্ক নিয়ে এবার ফেসবুক লাইভে মুখ খুললেন সৃজিত। 

Srijit and Raj

Advertisement

“একই দিনে মুক্তি পাচ্ছে দু’টি ছবি। দু’জনই নন্দন ১-এর জন্য আবেদন করেছিলাম। কিন্তু মাত্র একজন ছাড়পত্র পেয়েছেন। আদর্শগত ও ন্যায়সঙ্গত কারণে দু’টি ছবিরই ছাড়পত্র পাওয়া উচিত ছিল। না হলে একজনও পাবেন না।”, ‘X=প্রেম’-এর শো না পাওয়া নিয়ে বৃহস্পতিবার টুইটারে এমনটাই লিখেছিলেন সৃজিত। তার উত্তরে রাজ লেখেন, “’হাবজি গাবজি’ নিয়ে কন্ট্রোভার্সি করে লাভ নেই।” পরবর্তীকালে আবার এক সংবাদমাধ্যমকে প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ বলেন, “শুধু নন্দন নয়, প্রিয়া, স্টারের মতো কিছু হলেও থাকছে না সৃজিত মুখোপাধ্যায়ের ছবি। সেটাও কি আমার কারসাজি? আমি চাই দু’ জনের ছবিই মানুষ দেখুক।”    X=Prem and Habji Gabji

Advertisement

[আরও পড়ুন: সৃজিতের পরিচালনায় নায়ক পঙ্কজ ত্রিপাঠি, ‘শেরদিল’ ছবির ট্রেলারে অরণ্যের বাস্তব কাহিনি]

এই বিতর্কের জেরেই ফেসবুক লাইফে এসে নিজের বক্তব্য জানান সৃজিত। ভিডিওয় সৃজিত জানান, কোনও বিশেষ ছবি বা বিশেষ মানুষের বিরুদ্ধে তিনি কিছু লেখেননি বা বলেননি। বন্ধু রাজ চক্রবর্তী (Raj Chakraborty) বা তাঁর ছবি ‘হাবজি গাবজি’র বিরুদ্ধে তো নয়ই। “রাজ আমার খুবই ভাল বন্ধু এবং ওর ‘হাবজি গাবজি’ নন্দনে রিলিজ হচ্ছে এটা খুব ভাল কথা, খুবই আনন্দের কথা। তাতে কোনও অসুবিধা, কোনও বক্তব্য নেই। একথা ভুল যে আমি চাই না রাজের ছবি নন্দনে মুক্তি পাক।”

Srijit Mukherji

এরপরই সৃজিত জানান, নন্দন কর্তৃপক্ষের থেকে যখন জানতে পারেন তাঁর ‘X=প্রেম’ সেখানে শো পায়নি,  সঙ্গে সঙ্গে রাজের কাছে ফোন করে জানতে চান কেন এমনটা হল? সেই সময়ে রাজ বলেছিলেন, তিনি এর কারণ জানেন না। সৃজিতের ‘X=প্রেম’ যাতে শো পায় তার জন্য নন্দন থেকে ‘হাবজি গাবজি’ সরিয়ে নেওয়ার প্রস্তাবও দিয়েছিলেন রাজ। কিন্তু সৃজিতের বক্তব্য, “সেটাও তো ভুল। ‘X=প্রেম’ চললে ‘হাবজি গাবজি’ও চলা উচিত। না চললে দু’টোর কোনওটাই চলা উচিত নয়।”

সৃজিত জানান, ‘X=প্রেম’ কেন নন্দনে শো পেল না। তিনি শুধু সেই কারণটি জানতে চেয়েছিলেন মাত্র। এই সংক্রান্ত কোনও নির্দিষ্ট নিয়ম থাকলে, সেই সম্পর্কে সকলের জানা প্রয়োজন বলেই মনে করেন পরিচালক। তরুণদের জন্য ‘X-প্রেম’ ছবিটি তৈরি করেছেন। সেই কারণেই নন্দনে তা মুক্তি পাওয়া গুরুত্বপূর্ণ ছিল বলে মনে হয়েছিল সৃজিতের। ছবির ‘A’ সার্টিফিকেট যদি নন্দনে শো না পাওয়ার কারণ হয়ে থাকে, তাও জানা প্রয়োজন বলে মনে করেন পরিচালক। পরিচালক রাজ বোধহয় অভিমান করেছেন। তাঁরও খারাপ লেগেছে বলে জানান সৃজিত। তবে বাংলা ছবির ভাল হোক, এমনটাই চান তিনি। এই সাফাই তাঁর দেওয়ার ছিল বলেও ভিডিওর শেষে জানান।

[আরও পড়ুন: ‘রূপঙ্করের কথায় রাগোনি জানি, বুঝেছ ছেলের অসহায় অভিমান’, বিতর্কের মাঝেই রূপঙ্করের পাশে কবীর সুমন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ