৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সৃজিতের পরিচালনায় নায়ক পঙ্কজ ত্রিপাঠি, ‘শেরদিল’ ছবির ট্রেলারে অরণ্যের বাস্তব কাহিনি

Published by: Suparna Majumder |    Posted: June 3, 2022 2:03 pm|    Updated: June 3, 2022 2:03 pm

Sherdil Trailer: Pankaj Tripathi stars in Srijit Mukherji directed film | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherji) পরিচালনায় নায়ক পঙ্কজ ত্রিপাঠি। প্রকাশ্যে ‘শেরদিল’ (Sherdil) ছবির ট্রেলার। জঙ্গল এবং সেখানে বসবাসকারী কিছু মানুষের কাহিনি সিনেমার পর্দায় তুলে ধরেছেন পরিচালক। ছবিতে গঙ্গারামের ভূমিকায় অভিনয় করেছেন পঙ্কজ (Pankaj Tripathi)।  সঙ্গে রয়েছেন সায়নী দত্ত এবং নীরজ কবি।

Sherdil: The Pilibhit Saga 

উত্তরপ্রদেশের পিলভিট টাইগার রিজার্ভের বাস্তব ঘটনা অবলম্বনে ছবির চিত্রনাট্য লিখেছেন সৃজিত। ইন্দো-নেপাল সীমান্তের এই অরণ্যে বহু বছর ধরে কিছু মানুষের বাস। চাষবাসে খুব একটা লাভ না হওয়ায় রোজগারে জন্য এক সাংঘাতিক উপায় বেছে নেন প্রান্তিক এই মানুষগুলি। লোকালয়ে বাঘের কবলে পড়ে মৃত্যু হলে মোটা টাকা ক্ষতিপূরণ দেবে সরকার। একথা জানতে পেরেই বয়স্ক মানুষদের পাঠানো হত অরণ্যে। বাঘের আক্রমণে তাঁদের মৃত্যু হলে সেই দেহ চাষের খেতে রেখে ক্ষতিপূরণ আদায় করা হত। 

Sherdil: The Pilibhit Saga 1

[আরও পড়ুন: নন্দনে ঠাঁই পেয়েছে রাজের ‘হাবজি গাবজি’, ব্রাত্য ‘X=প্রেম’! ক্ষোভে ফুঁসছেন পরিচালক সৃজিত]

সত্যি এই ঘটনাকে সিনেমার মতো করে সাজিয়েছেন সৃজিত। নিজেই লিখেছেন চিত্রনাট্য।  কমেডি এবং ড্রামা, এই দুই উপাদানই ট্রেলারে লক্ষ্য করা যাচ্ছে। গঙ্গারামের চরিত্রে অনবদ্য পঙ্কজ ত্রিপাঠি। তাঁর স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন সায়নী গুপ্ত (Sayani Gupta)। চোরাশিকারির ভূমিকায় অভিনয় করেছেন নীরজ কবি। 

২০১৭ সালে প্রথম অরণ্যের প্রান্তিক মানুষদের কাহিনি জানতে পেরেছিলেন সৃজিত। সেই সময়ই গল্পটি লিখে রেজিস্ট্রেশন করে ফেলেছিলেন। স্বপ্ন ছিল সিনেমা তৈরি করে মানুষকে অরণ্যের এই দিনরাত্রির কথা জানাবেন। এতদিনে সেই স্বপ্ন পূরণ হয়েছে। আগামী ২৪ জুন সিনেমা হলে মুক্তি পাবে ‘শেরদিল’। এই ছবির জন্যই প্রয়াত  সংগীতশিল্পী কেকে’র সঙ্গে গান রেকর্ড করেছিলেন সৃজিত। স্টুডিওয় উপস্থিত ছিলেন গুলজারও। গুলজারকে সম্মান জানাতে ‘ছোড় আয়ে হাম ওহ গলিয়াঁ’ গানটি গেয়েছিলেন কেকে। শিল্পীর প্রয়াণের পর সেই ভিডিও আপলোড করেন সৃজিত। 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Srijit Mukherji (@srijitmukherji)

[আরও পড়ুন: ‘রূপঙ্করের কথায় রাগোনি জানি, বুঝেছ ছেলের অসহায় অভিমান’, বিতর্কের মাঝেই রূপঙ্করের পাশে কবীর সুমন

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে