BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘সব সত্যি সামনে আনব’, কাশ্মীর নিয়ে নয়া ছবির ঘোষণা করলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী!

Published by: Suparna Majumder |    Posted: November 30, 2022 4:46 pm|    Updated: November 30, 2022 4:46 pm

Director Vivek Agnihotri announced that he will make The Kashmir Files: Unreported | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অশ্লীল ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। এমনই মন্তব্য করেছেন ইজরায়েলি পরিচালক নাদাভ লাপিড (Nadav Lapid)। তার জেরেই এবার কাশ্মীরের সব সত্যি সকলের সামনে আনার প্রতিজ্ঞা করলেন ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)। এবার ‘দ্য কাশ্মীর ফাইল: আনরিপোর্টেড’ তৈরি করার কথা ঘোষণা করলেন তিনি।

Kashmir Files

ঘটনার সূত্রপাত হয় গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (IFFI2022)। উৎসবে জ্যুরি প্রধানের ভূমিকা পালন করেছেন নাদাভ লাপিড। ইফির শেষ দিনেই বক্তব্য রাখতে গিয়ে মার্চে মুক্তি পাওয়া ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাকে অশ্লীল আখ্যা দেন। উদ্দেশ্যপ্রণোদিতভাবে সিনেমাটি তৈরি করা হয়েছে বলেও মন্তব্য করেন। ইজরায়েলি পরিচালকের এমন মন্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তাতেই বিতর্কের সৃষ্টি হয়। ইজরায়েলের পরিচালককে একহাত নেন অনুপম খের, দর্শন কুমাররা। লাপিডের মন্তব্যের জন্য ইজরায়েলের কনসাল জেনারেল কোব্বি শোশানি ক্ষমাও চান। কিন্তু লাতিফ নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইতে নারাজ।

[আরও পড়ুন: দু’হাতে বন্দুক, চোখে ক্ষীপ্রতা, জন্মদিনে ‘চেঙ্গিজ’-এর টিজারে চমকে দিলেন জিৎ]

ইজরায়েলি পরিচালকের উপর বেজায় ক্ষুব্ধ পরিচালক বিবেক অগ্নিহোত্রী। সোশ্যাল মিডিয়ায় ভিডিও আপলোড করে তিনি বলেন, “আরবান নকশাল, বিশ্বের সমস্ত বুদ্ধিজীবী, ইজরায়েল থেকে আসা মহান পরিচালককে চ্যালেঞ্জ করছি। কেউ যদি প্রমাণ করতে পারেন কাশ্মীর ফাইলসের একটি সংলাপ একটা দৃশ্য সত্য নয়, তাহলে আমি পরিচালনা ছেড়ে দেব।”

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Vivek Ranjan Agnihotri (@vivekagnihotri)

এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে আবার পরিচালক জানান, তার কাছে যে তথ্য রয়েছে তা দিয়ে অন্তত ১০টি ছবি তৈরি করে ফেলা যায়। তবে তিনি একটি প্রজেক্টই করবেন। এই কথা বলেই ‘দ্য কাশ্মীর ফাইলস: আনরিপোর্টেড’ (The Kashmir Files: Unreported) তৈরির কথা ঘোষণা করেন। বিবেক জানান, চলতি বছরের মধ্যেই তিনি ‘দ্য কাশ্মীর ফাইলস: আনরিপোর্টেড’ তৈরি করবেন। তবে তা ওয়েব সিরিজ না তথ্যচিত্র হবে তা পরিচালক এখনই জানাতে চাননি। বিষয়টি আর নিছক শিল্পের স্তরে সীমাবদ্ধ নেই তা দেশের সম্মানের প্রশ্ন হয়ে গিয়েছে। তাই পুরো সত্যি সকলের সামনে আনবেন বলেই জানান ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পরিচালক।

The Kashmir Files

[আরও পড়ুন: কলকাতা চলচ্চিত্র উৎসবে বিগ বি অমিতাভের জন্য বিশেষ প্রদর্শনী, উদ্বোধনে জয়া বচ্চন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে