BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্লাজমাফেরেসিস সফল, আপাতত স্থিতিশীল অভিনেতা

Published by: Sucheta Sengupta |    Posted: November 12, 2020 11:16 pm|    Updated: November 13, 2020 12:26 pm

An Images

গৌতম ব্রহ্ম ও অভিরূপ দাস: দিনভর অপেক্ষা শেষে সুখবরই এল। বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) প্লাজমাফেরেসিস ভালভাবেই সম্পন্ন হয়েছে। আপাতত তিনি স্থিতিশীল। রাতের বুলেটিনে জানালেন বেলভিউ ক্লিনিকের চিকিৎসক ডাক্তার অরিন্দম কর। কোনও আভ্যন্তরীণ রক্তক্ষরণ হয়নি। তবে রক্তচাপ কম রয়েছে কিছুটা। তাতে তেমন চিন্তা নেই বলেই জানান ডাক্তার কর। ডায়ালিসিস এবং অন্যান্য বিষয়ে পরবর্তী সময়ে সিদ্ধান্ত নেওয়া হবে। বৃহস্পতিবার তাঁর প্লাজমাফেরেসিস সফল হওয়ার খবরে খুশি পরিবার ও অনুরাগীরা।

বুধবার তাঁর ট্রাকিওস্টমি করা হয়েছিল, তাও সফলভাবেই হয়। তখনই একটা প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে সব ঠিক থাকলে বৃহস্পতিবার প্লাজমাফেরেসিস (Plasmapheresis) হবে। তবে এদিন সকালে পরিস্থিতি ভালভাবে খতিয়ে দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুপুরে তাঁর সিটি স্ক্যান-সহ একাধিক গুরুত্বপূর্ণ পরীক্ষা করা হয়। তার রিপোর্ট ভাল আসায় শুরু হয় প্লাজমাফেরেসিস। ৮৫ বছর বয়সি অভিনেতার সামান্য জ্বর রয়েছে। তবে ফুসফুস, লিভারের অবস্থা ভালই রয়েছে বলে জানান ডাক্তার অরিন্দম কর। চিন্তা ছিল, প্লাজমাফেরেসিসের পর যদি রক্তক্ষরণ হয়, তা নিয়ে। কিন্তু চিকিৎসকদের আশ্বস্ত করে সেসব কিছুই হয়নি।এই মুহূর্তে সামান্য জ্বর এবং রক্তচাপ সামান্য কম ছাড়া কোনও অস্বাভাবিকত্ব নেই বলেই জানাচ্ছেন চিকিৎসকরা। এখন আশা, প্লাজমাফেরেসিস সফল হওয়ায় অভিনেতার আচ্ছন্নভাব ও অসংলগ্নতা অনেকটাই কেটে যাবে।

[আরও পড়ুন: কানে শুনতে না পেলেও দিব্যি বিমান চালাল ‘তিতলি’! ভিডিও দেখেই মশকরা নেটিজেনদের

গত ৬ অক্টোবর শহরের বেলভিউ হাসপাতালে ভরতি হন সৌমিত্র চট্টোপাধ্যায়। তারপর ১৪ অক্টোবর অভিনেতার কোভিড (COVID-19) রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু কোভিড এনসেফেলোপ্যাথির কারণে তাঁর স্নায়ুতে প্রভাব পড়ে। প্রায় অচেতন অবস্থাতেই রয়েছেন বর্ষীয়ান অভিনেতা। মাঝেমধ্যে চোখ খুললেও আচ্ছন্নভাব রয়েছে। এবার পরপর দু’দিনে দুটি বড় অপারেশন – ট্রাকিওস্টমি এবং প্লাজমাফেরেসিস সফল হওয়ার পর তাঁর শারীরিক পরিস্থিতির উন্নতির আশা করছেন চিকিৎসকরা। পরবর্তী সময়ে ডায়ালিসিস ও অন্য়ান্য চিকিৎসাপদ্ধতি প্রয়োগের সিদ্ধান্ত নেওয়া হবে বলে বেলভিউ সূত্রে খবর।

[আরও পড়ুন: ফিরল সুশান্তের মৃত্যুর স্মৃতি, ধর্মশালায় উদ্ধার অভিনেতা আসিফ বসরার ঝুলন্ত দেহ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement