৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

তপন বকসি, মুম্বই: শারদোৎসবের আমেজ বাংলা ছাড়িয়ে যে আরব সাগরের তীরে স্বপ্ননগরী মুম্বইতেও শুরু হয়ে গিয়েছে, তা বলাই বাহুল্য। বাঙালি বলিউড সেলেব ব্রিগেডও সেই আনন্দে মেতেছেন। বছরে একটিবার মাত্র মা আসেন, আর সেই চারদিনের আনন্দ পুরোদমে উপভোগ করার সুযোগ মিস করেনই বা কী করে তাঁরা! সেই তালিকায় রয়েছেন অভিনেত্রী রানি মুখোপাধ্যায়ের নামও। সপ্তমীতে নিজের বাড়ির পুজোয় পরিবারের সদস্যদের সঙ্গে জোর আড্ডায় মেতেছেন রানি। 

[আরও পড়ুন: বড়দিনেই আসছেন প্রফেসর শঙ্কু, গন্তব্য ‘এল ডোরাডো’ ]

 

শনিবার অর্থাৎ সপ্তমীর দিন দুপুরে রানি এলেন নিজেদের পারিবারিক পুজোয়। জুহুর এই পুজো মূলত ‘মুখার্জিদের দুর্গাপুজো’ নামেই পরিচিত। অভিনেত্রীর সঙ্গে ছিলেন মা কৃষ্ণা মুখোপাধ্যায়। অফ হোয়াইট রঙা সোনালি পাড়ের শাড়িতে যে দিব্যি মোহময়ী হয়ে উঠেছিলেন তিনি, তা বলাই বাহুল্য। এদিন রানি একে একে দেখা করলেন তাঁর কাকা দেব মুখোপাধ্যায়। দেবের ছেলে যিনি কি না হিন্দি ছবির সফল পরিচালক এবং সম্পর্কে রানির খুড়তুতো ভাই অয়ন মুখোপাধ্যায়ও উপস্থিত ছিলেন জুহুর পুজোয়। রানির সঙ্গে ছিলেন তাঁর দাদা রাজা মুখোপাধ্যায়ের মেয়ে মায়েষা আর দাদার ছেলে। আর ছিলেন বিখ্যাত ডান্স ডিরেক্টর তথা রানির অন্যতম বান্ধবী বৈভবী মার্চেন্ট। এছাড়াও ছিলেন অভিনেত্রীর তুতোবোন সর্বানী মুখোপাধ্যায়। 

 

 

মুম্বইয়ে ‘মুখার্জিদের দুর্গাপুজো’র একটি পোশাকি নাম আছে- ‘নর্থ বম্বে সর্বজনীন’। এবার ৭২ বছরে পড়ল এই পুজো। সভাপতি হিন্দি ছবির বিশিষ্ট প্রযোজক-পরিচালক প্রয়াত শশধর মুখোপাধ্যায়ের বড় ছেলে রণদেব মুখোপাধ্যায়। রণদেবের ছেলে সম্রাটের কথায়, “আমরা জুহুর টিউলিপ স্টার হোটেলের একটা বড় অঞ্চল নিয়ে পুজো করি। আমাদের এবারের পুজোর থিম হল স্টোন কাট মন্দিরের থিম। সাধারণত এই ধরনের মন্দির দক্ষিণ ভারতে দেখতে পাওয়া যায়।” 

[আরও পড়ুন: ধ্বংসের মুখে মুম্বইয়ের ফুসফুস ‘আরে’, প্রতিবাদে সরব বলিউড তারকারা ]

‘মুখার্জিদের দুর্গাপুজো’ পুজো ৫ দিন চলে। এবারে তাঁদের পুজোর সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রীতম তাঁর ব্যান্ড নিয়ে গান গাইবেন। গাইবেন সুনিধি চৌহান, উদিত নারায়ণেরাও। আর রানির তুতোবোন কাজল? তিনিও অবশ্যই আসবে। অন্যান্য বারের মতোই দুপুরের ভোগ পরিবেশন করবেন। আর রানিও অষ্টমীতে মেয়ে আদিরাকে নিয়ে অঞ্জলি দিতে উপস্থিত থাকবেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং