২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

ভারতীয় সেনাকে অপমানের অভিযোগ, চাপে পড়ে ওয়েব সিরিজের আপত্তিকর দৃশ্য ছাঁটলেন একতা

Published by: Sandipta Bhanja |    Posted: June 6, 2020 6:29 pm|    Updated: June 6, 2020 10:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই ভারতীয় সেনাকে অপমানের অভিযোগ উঠেছিল প্রযোজক একতা কাপুরের বিরুদ্ধে। একতা প্রযোজিত ‘ট্রিপল এক্স’ (XXX) সিরিজে জাতীয় প্রতীক, হিন্দু দেবদেবী এবং ভারতীয় জওয়ানদের অপমান করার অভিযোগের ভিত্তিতে মধ্যপ্রদেশ এবং ইন্দোরে এফআইআর দায়ের হয়েছিল। উল্লেখ্য, চলতি সপ্তাহের গোড়ার দিকেই গুরগাঁওয়ের পালাম বিহার থানাতেও ‘ট্রিপল এক্স’-এর বিরুদ্ধে নতুন করে আরও একটি অভিযোগ দায়ের হয়। একের পর এক অভিযোগ দায়েরের পর চাপের মুখে পড়ে অল্ট বালাজির তরফে নয়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্রের খবর, যে দৃশ্য নিয়ে আপত্তি জানিয়ে অভিযোগ দায়ের হয়েছিল, তার সবগুলোই ছেঁটে বাদ দিয়ে দেওয়া হয়েছে ওয়েব সিরিজ থেকে। ‘ট্রিপল এক্স’ সিরিজটি মূলত একজন ভারতীয় সেনার কাহিনিকে কেন্দ্র করেই লেখা হয়েছে। ওয়েব সিরিজের একটি দৃশ্যে দেখানো হয়েছিল, ভারতীয় এক জওয়ান সীমান্তে গিয়েছেন। আর সেই সময় ফাঁকা বাড়ির সুযোগ নিয়ে তাঁর স্ত্রী অন্য এক যুবকের সঙ্গে পরকীয়ায় লিপ্ত হন। পরপুরুষের সঙ্গে যৌনসঙ্গমে লিপ্ত হওয়ার সময় সেই জওয়ানের উর্দি ছিঁড়ে ফেলেন ওই মহিলা। এই দৃশ্যটিকে নিয়েই ঝামেলার সূত্রপাত। একাধিক জায়গা থেকে একতা এবং অল্ট বালাজির বিরুদ্ধে দেশকে অপমান করার অভিযোগ তুলে অভিযোগ দায়ের হয়।

এপ্রসঙ্গে একতার মত, “আমি কিংবা আমার প্রযোজনা সংস্থা ব্যক্তিগতভাবে ভারতীয় সেনাদের সম্মান করি। আমাদের সুরক্ষার্থে তাঁদের অবদান সবসময়েই অনস্বীকার্য। কাউকে আঘাত করার উদ্দেশ্য আমাদের ছিল না। ইতিমধ্যেই আমরা আপত্তিজনক দৃশ্য বাদ দিয়েছি। তবে, ধর্ষণের হুমকি কিংবা ব্যক্তিগতভাবে আমাদের যেভাবে অশ্লীল শব্দপ্রয়োগ করে আক্রমণ করা হয়েছে, সেই বিষয়টিকে আমি মেনে নিতে পারছি না!”  

[আরও পড়ুন: অন্তঃসত্ত্বা ছাত্রীর মতোই দিল্লি হিংসার ‘ষড়যন্ত্রে’র জন্য গ্রেপ্তার করা হোক স্বরাকেও, দাবি নেটিজেনদের]

এদিকে, মার্টিয়ার ওয়েলফেয়ার ফাউন্ডেশনের (Martyrs Welfare Foundation) সভাপতি মেজর টিসি রাও নিজেও আপত্তি তুলেছিলেন ‘ট্রিপল এক্স’ সিরিজটি নিয়ে। তাঁর কথায়, “সংশ্লিষ্ট দৃশ্যে জওয়ানের উর্দির অশোক স্তম্ভের অংশটিকে ছিঁড়ে ফেলা দেখানো হয়েছে। যা আমাদের ভারতীয় সেনাবাহিনিকে অপমানের সমতুল্য।” অন্য এক সেনা আধিকারিকের কথায়, “হরিয়ানার মতো জায়গায় ৩ লক্ষেরও বেশি জওয়ানদের বাস। এই ওয়েব সিরিজ আমাদের জন্য ভীষণ অপমানজনক। একতা কাপুর যদি এই দৃশ্য না বাদ দেন, তাহলে আমরা কড়া পদক্ষেপ করব।”

প্রসঙ্গত এর আগে, ‘বিগ বস ১৩’র প্রতিযোগী বিকাশ পাঠক, যিনি হিন্দুস্তানি ভাউ নামেও পরিচিত, তিনিও প্রযোজকের বিরুদ্ধে পুলিশের কাছে এই অভিযোগ দায়ের করেছেন। একতা ও তাঁর মা শোভা কাপুরের বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ তুলেছেন। তবে যাবতীয় সমালোচনার মুখে পড়ে ‘ট্রিপল এক্স’ সিরিজটি থেকে বাদ দেওয়া হয়েছে ওই আপত্তিকর দৃশ্য।

[আরও পড়ুন: ‘ধোঁকাবাজ’ ভীম, ছুটকিকে ছেড়ে বিয়ে করল ইন্দুমতীকে! গুজবে কান না দিয়ে সত্যিটা জানুন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement