Advertisement
Advertisement
Rupankar Bagchi about KK

Rupankar Bagchi: ‘কেকে’র প্রতি বিদ্বেষ নেই, ওঁর পরিবারের কাছে ক্ষমাপ্রার্থী’, ভুল স্বীকার রূপঙ্করের

কেকে'র মৃত্যুর আগের দিন থেকে রূপঙ্করের মন্তব্য নিয়ে চলছে জোর আলোচনা।

'Had no malice towards KK', says singer Rupankar Bagchi about KK
Published by: Sayani Sen
  • Posted:June 3, 2022 6:03 pm
  • Updated:June 3, 2022 7:15 pm

সুপর্ণা মজুমদার: প্রয়াত সংগীত শিল্পী কেকে’কে নিয়ে বিতর্কের মাঝে নীরবতা ভাঙলেন রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)। শুক্রবার বিকেলে সাংবাদিক বৈঠকে হাতজোড় করে ভুল স্বীকার করলেন সংগীত শিল্পী। প্রয়াত কেকে’র পরিবারের কাছে চাইলেন ক্ষমা। বিতর্কিত ওই ভিডিওটি ফেসবুক থেকে ডিলিটও করলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত সংগীত শিল্পী।  

রূপঙ্কর বাগচী

Advertisement

গত সোমবার রাতে কেকে’কে (Singer KK) নিয়ে একটি ভিডিও পোস্ট করেন রূপঙ্কর। ঠিক তার পরদিন  রাতে নজরুল মঞ্চে অনুষ্ঠান চলাকালীন অসুস্থ হয়ে পড়েন কেকে। শেষ পর্যন্ত হৃদরোগ প্রাণও কাড়েন তাঁর। রূপঙ্করের বিতর্কিত মন্তব্যের পরই শিল্পীর প্রাণহানির ঘটনায় ফুঁসতে থাকেন অনুরাগীরা। সমালোচনার ঝড় বইতে থাকে সর্বত্র। কার্যত কোণঠাসা হয়ে যান রূপঙ্কর। তাঁর স্ত্রী প্রাণনাশের হুমকি ফোন পান বলেও অভিযোগ।

Advertisement

singer Rupankar-Bagchi

[আরও পড়ুন: নন্দনে ‘X=প্রেম’ ছবির শো পাওয়া নিয়ে বিতর্ক, রাজের অভিমান ভাঙাতে সাফাই দিলেন সৃজিত]

এই পরিস্থিতিতেই শুক্রবার প্রেস ক্লাবে সাংবাদিকদের মুখোমুখি হন রূপঙ্কর (Rupankar Bagchi)। সেদিনের ভিডিওটির জন্য ক্ষমাপ্রকাশ করেন সংগীতশিল্পী। সমালোচনার জেরে তাঁর মানসিক অবস্থা ঠিক কীরকম, তার ব্যাখ্যা দেন রূপঙ্কর। শিল্পীর কথায়, “আমার সংগীত জীবনে এইরকম বিভীষিকার মুখোমুখি হতে হবে ভাবিনি। ওড়িশায় বসে করা ভিডিও পোস্ট এমন পরিস্থিতি তৈরি করবে যা আমার গোটা পরিবারকে চরম দুর্ভাবনা এবং মানসিক নিপীড়নের মধ্যে ঠেলে দেবে। মুহূর্তের অসতর্কতা যে এমন গনগনে এবং মারমুখী আবেগ বয়ে আনবে কে জানত?” শুধুমাত্র বুঝিয়ে না বলতে পারার ফলেই এত সমালোচনা, কাটাছেঁড়া বলেই মনে করছেন রূপঙ্কর।

Rupankar Bagchi

বর্তমান পরিস্থিতির জন্য কেকে’র পরিবারের কাছে নিঃস্বার্থ ক্ষমাও চেয়ে নেন। প্রয়াত সংগীত শিল্পীর প্রতি কোনও বিদ্বেষ নেই বলেই জানান রূপঙ্কর। তিনি বলেন, “আমার কেকে সম্পর্কে ব্যক্তিগত কোনও বিদ্বেষ নেই। থাকার প্রশ্নও ওঠে না। আমি শুধু ওঁর কনসার্ট নিয়ে তৈরি হওয়া উন্মাদনা লক্ষ্য করে বলতে চেয়েছিলাম বাঙালি গায়কদের জন্য আপনারা একইরকম দরদ দেখান। ব্যক্তিগতভাবে গায়ক হিসাবে আমার কোনও হতাশা নেই। একজন প্রথিতযশা শিল্পী কলকাতার মঞ্চে গাইতে এসে যেভাবে প্রাণ হারালেন সেটা খুব হৃদয় বিদারক।” ওই বিতর্কিত ভিডিওতে বাংলার বেশ কয়েকজন সংগীত শিল্পীর নামোল্লেখও করেছিলেন রূপঙ্কর। অনুমতি ছাড়া তা করা উচিত হয়নি বলেই মত রূপঙ্করের। 

Rupankar Bagchi about KK

[আরও পড়ুন: মাধ্যমিকের খাতায় কুকথা, উত্তরপত্র বাতিল করে পরীক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পর্ষদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ