BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বায়োপিক থেকে ইতিহাসের গল্প, ২০২০-তে এই ছবিগুলি দেখতেই হবে

Published by: Sandipta Bhanja |    Posted: January 1, 2020 5:59 pm|    Updated: January 1, 2020 9:57 pm

Here are the list of must wtch Bollywood movies in 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছর। একগুচ্ছ হিন্দি ছবি। বাণিজ্যিক মাল-মশলার সঙ্গে ফ্রেশ কন্টেন্ট। ২০২০-তে বলিউডের ঝুলিতে রয়েছে এধরনের বেশ কয়েকটা ছবি। দীপিকা পাড়ুকোন থেকে কঙ্গনা রানাউত, কাজল-অজয় দেবগণ থেকে ফারহান আখতার-রণবীর সিং, এবছর দর্শকদের ভাল ছবি উপহার দিতে প্রস্তুত প্রত্যেকে।

ছপাক: বছরের শুরুটাই হচ্ছে একটা ভাল বলিউড ছবি দিয়ে। অ্যাসিড আক্রান্ত যোদ্ধা লক্ষ্মী আগরওয়ালের জীবনকাহিনি অবলম্বনে তৈরি ‘ছপাক’। মুখ্য চরিত্রে দীপিকা পাড়ুকোন। চ্যালেঞ্জিং চরিত্র বলাই বাহুল্য। অ্যাসিডে কুঁচকে চামড়া, মুখ নিয়ে ইতিমধ্যে ট্রেলারেই বাজিমাত করেছেন অভিনেত্রী। দু’বছর পর ফের পর্দায়। অতঃপর দর্শকদের প্রত্যাশাও অনেকটাই। মুক্তি আর দিন খানেকের অপেক্ষা। ১০ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘ছপাক’।

তানহাজি: অজয় দেবগন এবং সইফ আলি খান একফ্রেমে। সুবেদার তানহাজি মলিসারের চরিত্রে অজয়। শিবাজির মারাঠা ফৌজের বীর যোদ্ধা। ১৬৭০ সালে সিংহগড় যুদ্ধক্ষেত্র ও মারাঠাদের এই যুদ্ধের কথা উঠে আসবে ছবিতে। যুদ্ধে প্রাণ হারান তানহাজি। পরিচালক ওম রাউত এই বীর যোদ্ধার কথাই তুলে ধরবেন ছবিতে। অন্যদিকে, সইফের চরিত্রটির নাম উদয়ভান রাঠোর। মারাঠাদের বিরুদ্ধে যাঁর ষড়যন্ত্র অনুঘটকের কাজ করেছিল। তানহাজি মলিসারের স্ত্রীর চরিত্রে কাজল। ১০ জানুয়ারি মুক্তি পাবে।

tanhaji

পাঙ্গা: দুর্দান্ত এক কবাডি প্লেয়ার, যিনি কিনা সময়ের সঙ্গে পালটে ফেলেছেন তাঁর জীবন। বিয়ের পর একসময়কার দৌর্দণ্ডপ্রতাপ কবাডি খেলোয়াড় নিজের স্বপ্ন-কেরিয়ার সব জলাঞ্জলি দিয়েছেন। তিনি এখন কারও স্ত্রী, কারও মা। সেই মহিলাই যখন জীবনের দ্বিতীয়ার্ধে দ্বিতীয়বারের জন্য সুযোগ পান, তখন? তিনি কি ফিরতে পারবেন আগের ফর্মে, নাকি ময়দান ছেড়ে চলে যেতে হবে তাঁকে? চ্যালেঞ্জিং কবাডি খেলোয়াড়ের ভূমিকায় কঙ্গনা রানাউত। প্রত্যেক মেয়েদেরই কিছু না কিছু স্বপ্ন থাকে জীবনে। স্ত্রী, মা, মেয়ে-বউমার বাইরেও তাঁদের যে কিছু পরিচিতি থাকে, অশ্বিনী আইয়ারের এই ছবি সেকথাই আরও একবার বলবে। মুক্তি পাচ্ছে সাধারণতন্ত্র দিবসে।

লাভ আজ কাল সিক্যুয়েল: ২০০৯ সালে সইফ আলি খান ও দীপিকা পাড়ুকোনকে নিয়ে ইমতিয়াজ আলি বানিয়েছেন ‘লাভ আজ কাল’। তারই সিক্যুয়েল ‘লাভ আজ কাল ২’। মুখ্য চরিত্রে কার্তিক আরিয়ান ও সারা আলি খান। এই প্রথমবার ইমতিয়াজদের সঙ্গে কাজ করছেন কার্তিক। এক ছকভাঙা ভালবাসার গল্প। ডাবিং চলছে। সব ঠিক থাকলে মুক্তি পাবে ভ্যালেন্টাইনস ডে’তে।

kartik-sara

ভূত: করণ জোহর তাঁর নিজস্ব প্রযোজনায় এই প্রথম ভৌতিক ছবির সিরিজ করছেন। মূল চরিত্রে ভিকি কৌশল। প্রথম ছবির নামও ‘ভূত- পার্ট ওয়ান দ্য হন্টেড শিপ’। ভূমি পেড়নেকরকে দেখা যাবে একটি ক্যামিওর চরিত্রে। ভিকি কৌশলের সঙ্গে এই প্রথম জুটি বাঁধলেন ভূমি। সব ঠিক থাকলে ফেব্রুয়ারিতেই মুক্তি পাবে ভিকি কৌশল অভিনীত প্রথম ভূতুড়ে ছবি ‘ভূত’। মুম্বইয়ের এক বাস্তব কাহিনি অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি।

শুভ মঙ্গল জাদা সাবধান: ২০১৭-র শুভ মঙ্গল সাবধান-এর সিক্যুয়েল ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ ফ্র্যাঞ্চাইজি। সিক্যুয়েলের নাম হবে- ‘শুভ মঙ্গল জাদা সাবধান’। ছবির বিষয়বস্তু সমকামিতা। এবার আর নায়িকার সঙ্গে নয়, আয়ুষ্মান রোম্যান্স করবেন নায়কের সঙ্গে।  সমকামীর চরিত্রে আয়ুষ্মান খুরানা। ‘শুভ মঙ্গল জাদা সাবধান’-এর গল্প ভীষণ মিষ্টি। পুরোপুরি বিনোদনমূলক ছবি। সমপ্রেমের বিষয়টি যত্ন নিয়ে তুলে ধরা হয়েছে। এ ছবি দেখতে দেখতে দর্শকের ঠোঁটের কোণে হাসি যে ফুটবেই তা হলফ করে বলা যায়।

[আরও পড়ুন: বছরের শুরুতেই প্রেমসাগরে ডুব অর্জুন-মধুমিতার, প্রকাশ্যে ‘লাভ আজ কাল পরশু’র টিজার]

আংরেজি মিডিয়াম: ‘হিন্দি মিডিয়াম’-এর সিক্যুয়েল। মুখ্য ভূমিকায় ইরফান খান এবং করিনা কাপুর। ইরফানের অসুস্থতার জন্যই সিক্যুয়েলে খানিক দেরি হয়। আংরেজি মিডিয়াম’-এ ইরফানের নাম চম্পক। যার একটি মিস্টির দোকান রয়েছে- ঘসিটেরাম মিস্টান্ন ভাণ্ডার। বর্তমানের শিক্ষাব্যবস্থা কাঠামো নিয়ে তৈরি ছবির গল্প।

কারগিল গার্ল: ১৯৯৯ সালে কারগিলের যুদ্ধক্ষেত্রে আহত জওয়ানদের কাছে ফ্লাইট লেফটেন্যান্ট গুঞ্জন সাক্সেনা ছিলেন ভগবানের দূতের মতো। সেই বিরাঙ্গনার বায়োপিক ‘দ্য কার্গিল গার্ল’। প্রথম মহিলা শৌর্যপ্রাপ্ত বিমানচালক গুঞ্জন সাক্সেনার চরিত্রে জাহ্নবী ইতিমধ্যেই পোক্ত অভিনেত্রী হিসেবে প্রশংসা কুড়িয়েছেন প্রযোজক-পরিচালকদের কাছে।

সূর্যবংশী: রোহিত শেট্টির পুলিশি ফ্র্যাঞ্চাইজির চতুর্থ ছবি। অজয় দেবগন, রণবীর সিংয়ের পর এবার পুলিশের অবতারে অক্ষয় কুমার। ছবিতে যার নাম বীর সূর্যবংশী। অ্যাকশন সিকোয়েন্স, থ্রিলার, রোম্যান্স, ঝাঁ চকচকে ছবি। আদ্যোপান্ত কমার্শিয়াল ছবি। বিনোদনের সব মালমশলাই রয়েছে।

৮৩: ‘৮৩’ কপিল বাহিনীর বিশ্বজয়ের কাহিনি নিয়ে তৈরি। ২০২০ সালের চর্চিত ছবিগুলির মধ্যে এটা নিঃসন্দেহে অন্যতম হতে চলেছে। চুলের ছাঁট, গলার কালো সুতো, সাদা শার্ট, ঘন গোঁফ, হাতে লাল বল। রণবীরের স্থির, দৃঢ়, লক্ষ্যভেদী দৃষ্টি। হুবহু য়েন তিরাশির ময়দান কাঁপানো সেই ‘হরিয়ানা হ্যারিকেন’। যে লুকে ইতিমধ্যেই নেট-ময়দান মাতিয়েছেন রণবীর সিং। কপিলের স্ত্রী রোমির ভূমিকায় দীপাকা পাড়ুকোন।

গুলাবো সিতাবো: আয়ুষ্মান খুরানার সঙ্গে অমিতাভ বচ্চন। ফার্স্ট লুক ইতিমধ্যেই উন্মাদনা চড়িয়েছে দর্শকদের মধ্যে।

সড়ক ২: মহেশ ভাট তাঁর নয়ের দশকের ছবি ‘সড়ক’-এর সিক্যুয়েল দিয়েই ফের পরিচালকের আসনে ফিরতে চলেছেন। প্রায় বছর ২০ পর। ‘সড়ক ২’-এর বড় চমক এই প্রথমবার বাবার ছবিতে কাজ করতে চলেছেন মহেশকন্যা আলিয়া ভাট। নয়ের দশকের সঞ্জয় দত্ত এবং পূজা ভাট অভিনীত ‘সড়ক’-এর রোমান্স এবার ঝাঁ-চকচকেভাবে পর্দায় তুলে ধরতে চলেছেন আলিয়া ভাট এবং আদিত্য রায় কাপুর। নজর কাড়া কাস্টিংয়ে এবার নবতম সংযোজন বাঙালি অভিনেতা যিশু সেনগুপ্ত। জুলাইতে মুক্তি পাচ্ছে।

ব্রহ্মাস্ত্র: বহু প্রতিক্ষীত ছবি অবশেষে মে মাসে আসছে। প্রথমবার রণবীর কাপুর আলিয়া ভাটের অনস্ক্রিন রোম্যান্স দেখতে পাবেন দর্শক। গুরুত্বপূর্ণ ভূমিকায় অমিতাভ বচ্চন এবং নাগার্জুন। ভিএফএক্সে ঠাসা এই সায়েন্স ফিকশন নিয়ে দর্শকদের কৌতূহলের অন্ত নেই।

Brahmastra

[আরও পড়ুন: ‘সুইজারল্যান্ড’-এ একসঙ্গে আবির-রুক্মিণী, টলিউডে ফের ছকভাঙা জুটি ]

ভুলভুলাইয়া ২: ১৩ বছর পর ফিরছে অক্ষয় কুমার অভিনীত ভুলভুলাইয়ার হাড়হিম করা গল্প। তবে এবার মুখ্য চরিত্রে কার্তিক আরিয়ান। হরর-কমেডি ড্রামা। আরিয়ানের বিপরীতে রয়েছেন কিয়ারা আডবানী।

Bhool Bhulaiyaa 2

লাল সিং চড্ডা: ফরেস্ট গাম্প-এর হিন্দি রিমেক। স্বত্ব কিনে পুরোপুরি নিজের মতো সাজিয়েছেন আমির খান। রাজনৈতিক প্রেক্ষাপট। পাঞ্জাবী ট্রাক চালকের চরিত্রে দেখা যাবে আমিরকে। বিপরীতে করিনা কাপুর।

তুফান: ভাগ মিলখা ভাগ-এর পর ফের খেলোয়াড়ের বায়োপিকে ফারহান আখতার। এবার তিনি মুষ্টিযোদ্ধার ভূমিকায়। মুক্তি পাচ্ছে ২ অক্টোবর।  

farhan

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে