BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘তুলনা তো আসবেই’, ইন্দ্রনীলের ‘ফেলুদা’ হওয়া নিয়ে মুখ খুললেন টোটা

Published by: Suparna Majumder |    Posted: May 3, 2022 8:25 pm|    Updated: May 3, 2022 8:25 pm

Here is how Tota Roy Choudhury reacted on Indraneil Sengupta being Feluda | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: ওয়েব দুনিয়ায় ‘ফেলুদা’ হয়ে ফিরছেন টোটা রায়চৌধুরী (Tota Roy Choudhury)। এদিকে আবার সন্দীপ রায়ের পরিচালনায় ‘ফেলুদা’র ভূমিকায় এই প্রথমবার অভিনয় করতে চলেছেন ইন্দ্রনীল সেনগুপ্ত (Indraneil Sengupta)। দুই অভিনেতা একই চরিত্রে। তুলনা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। তা নিয়েই মুখ খুললেন টোটা। ‘ফেলুদার গোয়েন্দাগিরি’র ঘোষণার মাঝেই জানালেন নিজের মতামত। 

Tota-Indraneil-Feluda-1

সত্যজিৎ রায়ের লেখা ‘হত্যাপুরী’ গল্প নিয়েই ছবি করতে চলেছেন সন্দীপ রায় (Sandip Ray)। তাতেই ইন্দ্রনীল সেনগুপ্তকে প্রদোষ চন্দ্র মিত্র ওরফে ফেলুদার ভূমিকায় দেখা যাবে। তাঁর সঙ্গে তুলনা যে হবে, তা ভালভাবেই জানতেন টোটা। অভিনেতার কথায়, “আমি নিজের মতো করে কাজ করি। তুলনা তো আসবেই। এই সত্যিটা অস্বীকার করার উপায় নেই। আমি সেটার মধ্যে যেতে চাই না। আপনি যদি পাঁচজন শিল্পীকে একটি সূর্যাস্তের ছবি আঁকতে বলেন, একই দৃশ্য পাঁচজন পাঁচরকমভাবে আঁকবেন। অভিনয়ের ক্ষেত্রেও বিষয়টি ঠিক তাই।”

Tota

[আরও পড়ুন: বৃষ্টিভেজা শহরে বাইকে চেপে ঘুরতে চান শ্রীলেখা, মনের মতো ‘উত্তম’ পেলে ‘সুচিত্রা’ হতেও রাজি! ]

টোটার মতে, একাধিক অভিনেতাকে একই চরিত্রে অভিনয় করতে বলা হলে তাঁরা প্রত্যেকে নিজেদের মতো করেই করবেন। অতীতে এমন উদাহরণ একাধিক রয়েছে। একই চরিত্র ১০ কিংবা ১৫ বছর পর অন্য এক অভিনেতা করেছেন। একেবারে আলাদাভাবে তিনি চরিত্রটিকে ক্যামেরার সামনে ফুটিয়ে তুলেছেন।

Tota as Feluda

এই প্রসঙ্গে কথা বলতে গিয়েই টোটা জেমস বন্ড, শার্লক হোমসের মতো চরিত্রের উদাহরণ দেন। জানান, একাধিক অভিনেতা এই চরিত্রগুলিতে অভিনয় করেছেন। প্রত্যেকেই নিজস্বতা রেখে গিয়েছেন তাতে। টোটার জীবনের স্বপ্ন ফেলুদার চরিত্র। তাতে অভিনয় করতে পেরেই তিনি খুশি। জুন মাস থেকে হইচই প্ল্যাটফর্মে দেখা যাবে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘ফেলুদার গোয়েন্দাগিরি’ (Feludar Goyendagiri)।  তাতেই আবারও ফেলুদার ভূমিকায় দেখা যাবে টোটাকে। সঙ্গে জটায়ু হিসেবে রয়েছেন অনির্বাণ চক্রবর্তী এবং তোপসে কল্পন মিত্র।

[আরও পড়ুন: ইদের পাশাপাশি অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা জানালেন মীর, ভিডিও বার্তা নুসরতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে