BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

ক্রিকেট দিয়েই যুদ্ধবিধ্বস্ত কৈশোরকে বাঁচার মন্ত্র শেখালেন সঞ্জয়, প্রকাশ্যে ‘তোরবাজ’ ছবির ট্রেলার

Published by: Suparna Majumder |    Posted: November 21, 2020 4:49 pm|    Updated: November 21, 2020 4:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যানসারকে হার মানিয়ে সুস্থ জীবনে ফিরে এসেছেন। উৎসবের মরশুমেই সেই সুখবর জানিয়েছিলেন। এবার ওয়েব দুনিয়ায় আসছেন ‘তোরবাজ’ (Torbaaz) হয়ে। ক্যানসারমুক্ত হওয়ার পর মুক্তি পেতে চলেছে সঞ্জয় দত্তের (Sanjay Dutt) প্রথম ছবি। প্রকাশ্যে ট্রেলার।

[আরও পড়ুন: সুশান্তকাণ্ডে মাদক যোগের তদন্তে কমেডিয়ান ভারতী সিং ও তাঁর স্বামী হর্ষকে সমন NCB’র]

গিরিশ মালিকের পরিচালনায় ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন সঞ্জয়। কাহিনি আবর্তিত হয় যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের প্রেক্ষাপটে। যেখানে সন্ত্রাসবাদীদের প্রধান (রাহুল দেব) চায় উদ্বাস্তু শিবিরের শিশু-কিশোরদের মানববোমা হিসেবে কাজে লাগাতে। এর বিরুদ্ধে রুখে দাঁড়ায় সঞ্জয় দত্তের চরিত্র কুণাল। শিশুদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে চায় সে। আর এই লড়াইয়ে তাঁর হাতিয়ার ক্রিকেট। ক্রিকেট দিয়েই তাদের জীবনের মূল স্রোতের সঙ্গে যুক্ত করতে চায়। ছবিতে সঞ্জয় এবং রাহুল দেব (Rahul Dev) ছাড়াও রয়েছেন নার্গিস ফকরি (Nargis Fakhri), প্রাংশ চোপড়া, গ্যাভি চাহাল, হুমায়ুন শামস খান।

২০১৭ সালে ‘তোরবাজ’-এর শুটিং শুরু হয়। বেশিরভাগ শুটিংই হয়েছে আফগানিস্তানে (Afghanistan)। এটিই প্রথম বলিউড সিনেমা যা কিরগিজস্তানের রাজধানী বিশকেকে (Bishkek) শুটিং করা হয়েছে। পরে ভারতের পাঞ্জাব, মানালিতেও শুটিং করা হয়েছে। ২০১৯ সালের এপ্রিল মাসে ছবির শুটিং শেষ হয়। প্রথমে মে মাসে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনা (CoronaVirus) পরিস্থিতির কারণে তা পিছিয়ে যায়। বছরের মাঝামাঝি মুক্তির কথা হলেও তা ফলপ্রসূ হয়নি। পরে OTT রিলিজের পথে হাঁটেন প্রযোজকরা। ১১ ডিসেম্বর নেটফ্লিক্সে (Netflix) মুক্তি পাবে ‘তোরবাজ’। শোনা গিয়েছে, ছবিতে সঞ্জয় দত্তের লেখা কবিতাকে গান হিসেবে ব্যবহার করা হয়েছে। জেলে থাকাকালীন ‘ও মেরে আঙ্গন কি চিড়িয়া’ কবিতা লিখেছিলেন সঞ্জয়। ছবির অন্যতম প্রযোজক রাহুল মিত্রর তা পছন্দ হয়। তাঁর উদ্যোগেই নাকি কবিতাটি গান হিসেবে ‘তোরবাজ’-এ ব্যবহার করা হয়েছে।

[আরও পড়ুন: অনুষ্কার ছবিতে ফটোশপের মাধ্যমে সিঁদুর পরানোর অভিযোগ! বিতর্কে ইউটিউব চ্যানেল ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement