BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘মতপ্রকাশের অধিকার সবার আছে’, অস্কার থেকে বাদ পড়লেও ‘সর্দার উধম’ নিয়ে গর্বিত ভিকি

Published by: Suparna Majumder |    Posted: October 29, 2021 2:40 pm|    Updated: October 29, 2021 2:40 pm

Here is what Vicky Kaushal said on Sardar Udham-Oscars row | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের পক্ষ থেকে কোন ছবি অস্কারের (Oscars 2022) দৌড়ে পাঠানো উচিত ছিল? তামিল ছবি ‘কুঝাঙ্গাল’, নাকি হিন্দি ছবি ‘সর্দার উধম’? গত কয়েকদিন ধরে এই প্রশ্ন নিয়ে সরগরম সিনেদুনিয়া। ‘ব্রিটিশ বিরোধী’ বলেই নাকি ‘সর্দার উধম’কে (Sardar Udham) অস্কারের জন্য বাছা হয়নি, ইন্দ্রদীপ দাশগুপ্তর এমন মন্তব্যে যে বিতর্কের সৃষ্টি হয়, তা নিয়ে এবার মুখ খুললেন অভিনেতা ভিকি কৌশল (Vicky Kaushal)। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ভিকি বলেন, “প্রত্যেকের মতামত প্রকাশ করার অধিকার রয়েছে। আমাদের সিনেমা জগতেও বিশেষজ্ঞ জ্যুরিরা রয়েছেন। তাঁরা সকলে মিলে সিদ্ধান্ত যখন নিয়েছেন, আমাদের মানা উচিত। আমি তামিল ছবিটি দেখিনি। কিন্তু সুজিতদা দেখেছেন আর তিনি ছবিটি নিয়ে বেশ উচ্ছ্বসিত। গ্লোবাল প্ল্যাটফর্মে ভারতীয় সিনেমার জন্য নেওয়া সিদ্ধান্তই সেরা বলে বিশ্বাস আমার। যে সিনেমা বাছা হয়েছে, তাকেই আমাদের এখন সাপোর্ট করা উচিত। আশা করি এই সিনেমাটি সাফল্য পাবে। ” 

[আরও পড়ুন: যেন অবিকল রানু মণ্ডল! গায়িকার বায়োপিকের লুক টেস্টে চমকে দিলেন অভিনেত্রী]

 “সর্দার উধম ছবিতে ব্রিটিশদের প্রতি বিদ্বেষ দেখানো হয়েছে। যা এই বিশ্বায়নের যুগে মোটেও ইতিবাচক দৃষ্টিভঙ্গি নয়। এছাড়াও, ছবিটা খুবই দীর্ঘ। জালিয়ানওয়ালাবাগের অংশ দীর্ঘ করে দেখানো হয়েছে। তবে হ্য়াঁ, এই ছবির সিনেম্য়াটোগ্রাফি সত্যিই আন্তর্জাতিক মানের।”, একথাই বলেছিলেন পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত। তাঁর এই মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে যায়। অনেকেই ইন্দ্রদীপের মন্তব্য বিরোধিতা করেন। অস্কার কমিটির জ্যুরি মেম্বার হলেও ইন্দ্রদীপের যুক্তি সঠিক নয়, এমন মত প্রকাশ করেন অনেকে।

ভিকির আগে ‘সর্দার উধম’-এর অস্কার বিতর্ক নিয়ে মুখ খুলেন ছবির পরিচালক সুজিত সরকার (Shoojit Sircar)। তাঁর কথায়,  “সর্দার উধম ছবি অস্কারে না পাঠানোর জন্য যে ধরনের কারণ সামনে এসেছে, তা নিয়ে আমার কিছু বলার নেই। এটা একেবারেই বিচারকদের ব্যক্তিগত মতামত এবং সিদ্ধান্ত। আর আমি এই সিদ্ধান্তকে সম্মান করি।”

[আরও পড়ুন: জেল থেকে মুক্তি পেলেও এই শর্তগুলি মানতে হবে শাহরুখপুত্র আরিয়ানকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে