১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

Assembly Polls 2021: ফেসবুকে তারকা প্রার্থীদের ব্যক্তিগত ফোন নম্বর শেয়ার, কী সাফাই পরিচালক ইন্দ্রাশিসের?

Published by: Suparna Majumder |    Posted: April 27, 2021 12:10 pm|    Updated: April 27, 2021 2:04 pm

Here what director Indrasis Acharya posted after sharing screenshot of Bengali celebs phone number on FB | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একুশের ভোটের আগে অনেক তারকাই সক্রিয় রাজনীতিতে যোগ দিয়েছেন। কেউ গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন, কেউ আবার ঘাসফুলের পতাকা হাতে তুলে নিয়েছেন। তা নিয়ে বিস্তর আলোচনা-পর্যালোচনা-সমালোচনা হয়েছে। কেউ পক্ষে, কেউ আবার বিপক্ষে মতপ্রকাশ করেছেন। কেউবা ব্যঙ্গ ভরা পোস্ট করেছেন। এরই মধ্যে একটি পোস্ট নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। যা নিজের ওয়ালে শেয়ার করে বিতর্কে জড়িয়েছেন পরিচালক ইন্দ্রাশিস আচার্য (Indrasis Acharya)।

‘বিল্লু রাক্ষস’, ‘পিউপা’, ‘দ্য পার্সেল’-এর মতো সিনেমা তৈরি করেছেন ইন্দ্রাশিস। যা একাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সমাদৃত হয়েছে। সম্প্রতি নিজের ওয়ালে পোস্টটি শেয়ার করেন ইন্দ্রাশিস। যাতে রাজনৈতিক ব্যক্তিত্ব এবং রাজনীতিতে যোগ দেওয়া তারকাদের ফোন নম্বরের তালিকা দেওয়া ছিল। ক্যাপশনে পরিচালক লেখেন, “যাঁরা যাঁরা মানুষের জন্য কাজ করবেন কিন্তু করে উঠতে পারছিলেন না বলে অনুযোগ করেছিলেন, তাদের যোগাযোগের সমস্ত অফিসিয়াল ডিটেলস ছড়িয়ে দেওয়া হোক। এত বড় সুযোগ তো আর পাবেন না। ওনাদের সাথে আপদে বিপদে যেন যোগাযোগ করা যায় আর কে কেমন রেসপন্স করলেন তারও যেন ডিটেলস সেই পেজ থেকে পাওয়া যায়। বড় উপকার হয় যদি একদম ব্যক্তিদের যোগাযোগ ডিটেলস দিয়ে এরকম একটা পেজ বা ওয়েবসাইট পাওয়া যায়। যদি কেউ কারুর অফিসিয়াল যোগাযোগের নাম্বার জেনে থাকেন শেয়ার করতে থাকুন। প্রয়োজনে ফোন করুন অফিসিয়াল ভাবে, কী রেসপনস করছে জানান।” পরে আবার বিশেষ দ্রষ্টব্য হিসেবে জানিয়েছেন, করোনা (Corona Virus) আক্রান্ত হওয়ার এই তালিকা থেকে বাবুল সুপ্রিয় ও পার্ণো মিত্রকে বাদ রাখা উচিত। যদিও সেই স্থানে এখন লেখা রয়েছে, “নম্বর গুলি আমি ফেসবুকের কমেন্টে পাই। সেগুলো অফিসিয়াল না হয়ে যদি ব্যক্তিগত হয় তাই ব্যক্তিগত পরিসর বিঘ্নিত হোক চাই না।”

Indrasis-Acharya old FB post

Indrasis-Acharya Updated FB post

 

[আরও পড়ুন: ফের মানবিক সলমন, ৫ হাজার করোনা যোদ্ধার খাবারের বন্দোবস্ত করলেন ভাইজান ]

মধুরিমা তরফদারের থেকে পোস্টটি শেয়ার করেছেন বলে জানিয়েছিলেন ইন্দ্রাশিস। তাতে পোস্ট করেছিলেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।  যা নিয়ে একটি সংবাদ মাধ্যমে ‘মিসকোট’ করা হয়েছে বলে অভিযোগ জানান অভিনেত্রী।  এরপরই ওই প্রতিবেদনের প্রতিবেদকের উদ্দেশে লেখেন, ” আপনি নিজের কাজটুকু করুন এবং বাকিটা জনগণের মতামতের উপর ছেড়ে দিন। কোন সাহসে আমার মত নিয়ে কথা বলেন? “

এদিকে টলিউডের অনেকেই এই বিষয়টির তীব্র সমালোচনা করেছেন। তৃণমূলের তারকা প্রার্থী জুন মালিয়া (June Malia) জানিয়েছেন, তিনি বহু ফোন এবং অশালীন মেসেজ পেয়েছেন। কিন্তু ফোন নম্বর পালটাবেন না বলেই জানিয়ে দিয়েছেন তিনি। বিজেপির তারকা প্রার্থী যশ দাশগুপ্ত (Yash Dasgupta) জানিয়েছেন তাঁর ম্যানেজার ফোন স্ক্যানিং করছেন। তবে বেশিরভাগ ফোনই অকাজের। যাঁরা এটা করেছেন খুবই নিম্ন মানসিকতার মানুষ বলেই জানিয়েছেন আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ (Saayoni Ghosh)। সাইবার সেলে অভিযোগও জানাবেন সায়নী। রাজনীতির সঙ্গে সরাসরি যুক্ত না হলেও এভাবে তারকাদের ব্যক্তিগত নম্বর শেয়ার করা অনৈতিক বলেই মনে করেন কোয়েল মল্লিক, সুদীপ্তা চক্রবর্তী।

প্রবল সমালোচনার মুখে ক্ষমা চেয়ে মঙ্গলবার ফেসবুকে ইন্দ্রাশিস আচার্য লেখেন, “গতকাল নানান ঘটনা এবং খবরে মানসিক ভাবে বিক্ষিপ্ত এবং বিপর্যস্ত হয়ে একটি জেনারেল পোস্ট করেছিলাম, যাতে ঠিক মানুষের কাছে পৌঁছানো যায় তার জন্য। পরে ফেসবুকে আগেই শেয়ার হওয়া একটি ছবি দি, সেখানে ব্যক্তিগত নম্বর ছিল কিছু গুরুত্বপূর্ণ মানুষের (যেটা বেশ কিছুদিন ধরেই ফেসবুকে ঘুরছে, তাই পোস্টে পরে শেয়ার করেছিলাম)। এটা আমার ভুল এবং বুঝতে পারার সঙ্গে সঙ্গে ডিলিট করি। বিশ্বাস করতে পারেন, কোনও ব্যক্তিগত রাজনৈতিক স্বার্থ ছিল না। কারুর বিরুদ্ধে ব্যক্তিগত কোনও ক্ষোভ নেই। আমি সর্বসমক্ষে সবার কাছে ক্ষমাপ্রার্থী এবং দুঃখিত এই ঘটনার জন্য।”

Indrasis-Acharya Updated FB post

[আরও পড়ুন: অস্কারের মঞ্চে সৌমিত্র স্মরণ, বিশেষ প্রেজেন্টেশনের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement