১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Independence Day 2021: ‘ও আমার দেশের মাটি’ মিউজিক ভিডিওয় মন ছুঁলেন Iman Chakraborty

Published by: Suparna Majumder |    Posted: August 14, 2021 1:52 pm|    Updated: August 14, 2021 1:52 pm

Iman Chakraborty share O Amar Desher Mati Music Video ahead of Independence Day 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা দিবসের (Independence Day) আগেই দেশবাসীকে বিশেষ উপহার দিলেন ইমন চক্রবর্তী (Iman Chakraborty)। প্রকাশ করলেন নিজের নতুন মিউজিক ভিডিও ‘ও আমার দেশের মাটি’। ইমন চক্রবর্তী প্রোডাকশনের (Iman Chakraborty Production) ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ করা হয়েছে ভিডিওটি।

কবিগুরুর স্বদেশ পর্যায়ের এই গানটি বড় প্রিয় ইমনের। কোনও অনুষ্ঠানে গাওয়ার সুযোগ পেলেই সুর ধরেন। তবে গানটি কখনও রেকর্ড করা হয়ে ওঠেনি ইমনের। এতদিনে সেই ইচ্ছে পূরণ হল। অয়ন মুখোপাধ্যায়ের সংগীতায়োজনে গানটি গেয়েছেন জাতীয় পুরস্কার জয়ী সংগীতশিল্পী। গানের রেকর্ডিংয়ের দায়িত্বে ছিলেন নীলাঞ্জন ঘোষ (Nilanjn Ghosh)। দেবর্ষি সরকারের পরিচালনায় ভিডিওটি তৈরি করা হয়েছে। যেখানে বাংলার প্রকৃতির নানা দৃশ্য যেমন দেখা যাচ্ছে, তেমনই স্বাধীনতার লড়াইয়ের পুরনো ভিডিও ব্যবহার করা হয়েছে।কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এবং নেতাজি সুভাষচন্দ্র বসুর পুরনোও ভিডিও-ও ব্যবহৃত হয়েছে।

[আরও পড়ুন: Rhea Kapoor Wedding: ঘরোয়া অনুষ্ঠানেই বিয়ে সারছেন অনিল কাপুরের কন্যা, পাত্র কে জানেন?]

মায়ের কাছেই প্রথম সংগীত শিক্ষা ইমনের। তাঁর কাছ থেকেই শিখেছিলেন রবীন্দ্রনাথের সুরকে ভালবাসতে। ধীরে ধীরে বাংলার সংগীত জগতে নিজের পরিচিতি গড়ে তোলেন ইমন। ২০১৭ সালে পান জাতীয় স্বীকৃতি। অনুপম রায়ের সুরে ‘তুমি যাকে ভালবাসো’ গানটির সুবাদে জাতীয় পুরস্কার পান শিল্পী। সিনেমা, অ্যালবাম, মিউজিক ভিডিওর পাশাপাশি মঞ্চেও চুটিয়ে গান গাইতেন। তবে অতিমারী (Corona Pandemic) পরিস্থিতিতে মঞ্চের অনুষ্ঠান তেমন একটা হচ্ছেন না। এমন পরিস্থিতিতে নিজের প্রোডাকশন হাউসের মাধ্যমে নতুন শিল্পীদের সুযোগ দিতে চান ইমন। সেই কারণেই সকলকে পাশে দাঁড়ানোর আবেদন জানিয়ে ‘ও আমার দেশের মাটি’ গানের মিউজিক ভিডিওটি প্রকাশ করেন। ইমনের এই গান ইতিমধ্যেই অনেকের পছন্দ হয়েছে।  “তোমার কন্ঠে আলাদাই জাদু আছে”, এমন মন্তব্য করা হয়েছে। 

[আরও পড়ুন: গুরুগ্রামের স্কুলে শিশু খুনের ঘটনা নিয়ে তৈরি তথ্যচিত্র দেখাতে পারবে না Netflix, জানাল আদালত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে