BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গুরুগ্রামের স্কুলে শিশু খুনের ঘটনা নিয়ে তৈরি তথ্যচিত্র দেখাতে পারবে না Netflix, জানাল আদালত

Published by: Suparna Majumder |    Posted: August 14, 2021 12:11 pm|    Updated: August 14, 2021 12:11 pm

Netflix Can't stream A Big Little Murder show based on Gurgaon School murder, says Delhi High Court | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুগ্রামের রায়ান ইন্টারন্যাশনাল স্কুলের শিশু খুনের ঘটনা নিয়ে তৈরি তথ্যচিত্র দেখাতে পারবে না নেটফ্লিক্স (Netflix)। এমনটাই জানানো হল দিল্লি হাই কোর্টের (Delhi High Court) পক্ষ থেকে। ৬ আগস্ট থেকে ওয়েব প্ল্যাটফর্মে দেখা যাচ্ছে তথ্যচিত্রটি। নাম দেওয়া হয়েছে ‘আ বিগ লিটল মার্ডার’ (A Big Little Murder)।

ঘটনাটি ঘটেছিল ২০১৭ সালে। সাত বছরের শিশুর গলা কাটা দেহ উদ্ধার হয়েছিল গুরুগ্রামের রায়ান ইন্টারন্যাশনাল স্কুলের শৌচালয়ে। সেই ঘটনা নাড়িয়ে দিয়েছিল আপামর ভারতবাসীকে। খুনের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল স্কুলেরই বাস কন্ডাক্টর অশোক কুমারকে। বলা হচ্ছিল, বিকৃত কাম চরিতার্থ করতেই এ কাজ করেছে কন্ডাক্টর। ঘটনার তদন্তভার নেয় CID। তারপরেই বদলে যায় পরিস্থিতি। দ্বিতীয় শ্রেণির ছাত্র প্রদ্যুম্ন ঠাকুরকে হত্যার অভিযোগে গ্রেপ্তার করা হয় তারই স্কুলের একাদশ শ্রেণির ছাত্রকে। শোনা যায় পরীক্ষা পিছোতেই নাকি এই কাণ্ড ঘটিয়েছিল সে।

[আরও পড়ুন: Rhea Kapoor Wedding: ঘরোয়া অনুষ্ঠানেই বিয়ে সারছেন অনিল কাপুরের কন্যা, পাত্র কে জানেন?]

সত্য এই ঘটনা নিয়েই তথ্যচিত্র তৈরি করেছিলেন ময়ূরিকা বিশ্বাস। যা ৬ আগস্ট থেকে নেটফ্লিক্সে দেখা যাচ্ছে। এর বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয় গুরুগ্রামের রায়ান ইন্টারন্যাশনাল স্কুল (Ryan International School)। স্কুলের এক ট্রাস্টের মাধ্যমে মামলা করা হয়েছিল। যা বিচারপতি জয়ন্ত নাথের (Justice Jayant Nath) এজলাসে উঠলে তিনি জানান, নেটফ্লিক্সে তথ্যচিত্রটি তখনই দেখানো সম্ভব যদি তাতে স্কুলের কোনও দৃশ্য না থাকে। উল্লেখ্য, তথ্যচিত্রটি অনেকের বক্তব্যের নিরিখে দু’টি এপিসোডে গড়ে তোলা হয়েছে। যাতে স্কুলের বিল্ডিং, শৌচালয় দেখানো হয়েছে। এই সমস্ত দৃশ্য বাদ দেওয়ার কথা বলা হয়েছে। যতদিন তা বাদ দেওয়া হচ্ছে, ততদিন তা নেটফ্লিক্সে দেখানো যাবে না বলে জানিয়ে দেওয়া হয়। আদালতের এই নির্দেশের প্রেক্ষিতে তথ্যচিত্র নির্মাতা বা স্ট্রিমিং জায়েন্ট নেটফ্লিক্সের কী বক্তব্য, তা এখনও পর্যন্ত জানা যায়নি।

[আরও পড়ুন: মাদক মামলায় জামিন পেলেন না Pori Moni, অভিনেত্রীর ঠাঁই হল কাশিমপুর জেলে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে