BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘৩৬ বছরের কেরিয়ারে সেরা প্রাপ্তি’, নিজের নামে ডাক টিকিট দেখে উচ্ছ্বসিত ইন্দ্রাণী হালদার

Published by: Suparna Majumder |    Posted: April 14, 2022 12:02 pm|    Updated: April 14, 2022 12:02 pm

Indrani Haldar shares happy about the Postal Stamp released by her name | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: ৩৬ বছরের কেরিয়ার। বড়পর্দা থেকে ছোটপর্দায়, নিজের কাজের মাধ্যমে মানুষের মন জয় করেছেন। পেয়েছেন জাতীয় পুরস্কার। তবে নববর্ষের আগেই জীবনের সেরা সম্মান পেলেন ইন্দ্রাণী হালদার (Indrani Haldar)।  সাতজন কৃতী বাঙালির ডাক টিকিট প্রকাশ করেছে ভারতীয় ডাকবিভাগ (India Post)। এঁদের মধ্যে অন্যতম বাংলার অভিনেত্রী। পাঁচ টাকার ডাক টিকিট প্রকাশিত হয়েছে তাঁর নামে। এই সম্মান পেয়ে আপ্লুত ইন্দ্রাণী হালদার।

Indrani Haldar

 

“আমার এই ৩৬ বছরের কেরিয়ারে সবথেকে বড় সম্মান। সত্যি কথা বলতে ছোটবেলা থেকে আমারও ডাক টিকিট জমানোর শখ ছিল। বাবা বিদেশে থাকতেন। প্রচুর ডাক টিকিট জমিয়েছি। এখন আর জমাই না। তবে সেই খাতা এখনও রয়েছে আমার কাছে। আমার নামে ডাক টিকিট বের হবে। তা কল্পনারও উর্ধ্বে ছিল। বিরাট পাওনা। যাঁকে যাঁকে বলেছি অবাক হয়েছে”, ফোন প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন অভিনেত্রী। 

Indrani Haldar 1

[আরও পড়ুন: দেব ও ছেলে তৃষাণজিৎকে সঙ্গে নিয়ে ‘কিশমিশে’র গানে নাচ প্রসেনজিতের, ভাইরাল ভিডিও]

তাঁর নামে ডাক টিকিট বেরিয়েছে। একথা যখন ইন্দ্রাণী হালদার তাঁর মাকে জানিয়েছিলেন, তিনি বিশ্বাসই করতে চাননি। “ডাক টিকিট তো গান্ধীজি, নেতাজি সুভাষচন্দ্র বসু, জওহরলাল নেহেরুদের নামে বের হয় তোর নামে কেন বেরোবে? সত্যি না নকল?” টিকিট যে সত্যিই, তা মাকে এনে দেখান অভিনেত্রী। এ অত্যন্ত বড় পাওয়া তাঁর ও তাঁর পরিবারের কাছে। 

Indrani Haldar 2

প্রীতম সরকারের তত্ত্বাবধানে ‘সপ্তপর্ণী’ নামের অনুষ্ঠানের মাধ্যমে এই ডাকটিকিটগুলি প্রকাশ করা হয়। ইন্দ্রাণী হালদারের পাশাপাশি রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, পিসি সরকার, শোভনদেব চট্টোপাধ্যায়, সম্বরণ বন্দ্যোপাধ্যায়, পণ্ডিত তন্ময় বোসু এবং সত্যম রায়চৌধুরীর ডাক টিকিটও প্রকাশ করা হয়। এমন বরেণ্য ব্যক্তিত্বদের মঞ্চ শেয়ার করে পারাও ইন্দ্রাণী হালদারের কাছে বড় পাওয়া। নববর্ষে আগেই এই সম্মান পেয়ে আপ্লুত ও কৃতজ্ঞ তিনি। 

India-post

[আরও পড়ুন: আলিয়ার আবদার রেখেই বিয়ের পর বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছেন রণবীর! জল্পনা তুঙ্গে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে