BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

‘কেউ যেন জানতে না পারে’, প্রচারের বাইরে থেকেই করোনা আক্রান্তদের সাহায্য করতেন ইরফান

Published by: Bishakha Pal |    Posted: May 30, 2020 1:40 pm|    Updated: May 30, 2020 1:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানো ইরফান খানের স্বভাব ছিল। আগে বহু দুস্থ মানুষের উপকার করেছেন তিনি। তাঁর প্রতি কৃতজ্ঞতায় একটি গোটা গ্রামের মানুষ তো গ্রামের নাম বদলে ফেলেছেন। আর করোনা আক্রান্তদের চিকিৎসায় তিনি এগিয়ে আসবেন না, তাও কি হয়? কিন্তু অন্য অনেক তারকার মতো ঢাকঢোল পিটিয়ে তিনি সাহায্যের খবর প্রচার করেছিলেন এমন নয়। করোনা আবহে চুপচাপ সাহায্য করে গিয়েছেন তিনি। অভিনেতার বন্ধু সম্প্রতি এই খবর প্রকাশ্যে এনেছেন।

অভিনেতার সেই বন্ধুর নাম জিয়াউল্লা। তিনি জানিয়েছেন, ইরফান প্রায়ই মাননুষকে সাহায্য করতেন। কিন্তু সবসময় খেয়াল রাখতেন যাতে এনিয়ে কোনও খবর কখনও মিডিয়ায় প্রকাশিত না হয়। এমনকী করোনা আক্রান্তদেরও অনুদানও দিয়েছিলেন তিনি। কিন্তু কেউ যেন এই ব্যাপারে মিডিয়াকে কথা না বলে, তা সবাইকে বলেছিলেন তিনি। জিয়াউল্লাহ জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে দেশের মানুষকে সাহায্য করার কথা ভেবেছিলেন তিনি ও তাঁর কয়েকজন বন্ধু। ইরফান যখন সেকথা জানতে পারেন, তিনিও এগিয়ে আসেন। দরিদ্র মানুষদের সাহায্যার্থে তৈরি সেই তহবিলে ইরফান নিজে অর্থদান করেছিলেন। তাঁর একটি মাত্র শর্ত ছিল। এই সাহায্যের কথা যেন কেউ জানতে না পারে। তিনি বিশ্বাস করতেন, বাম হাত কী দিয়েছে, তা ডান হাতের জানা উচিত নয়। তার কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ ছিল মানুষের শান্তি।

[ আরও পড়ুন: প্রয়াত বিশিষ্ট গীতিকার যোগেশ গৌর, টুইটারে শোকপ্রকাশ লতা মঙ্গেশকরের ]

জিয়াউল্লাহ আরও বলেছেন, “ছোটবেলায় যখন ও ঘুমোতো, তখন বিছানার পাশে ঘুড়ি নিয়ে ঘুমোত। যখনই আসত, গোটা এলাকা পজিটিভিটিতে ভরে যেত। ও ওর মায়ের খুব কাছের মানুষ ছিল। মায়ের অসুস্থতার কথা শুনলে ছুটে আসত। খুব অল্প সময়ের জন্য হলেও ইরফান আসত। কিন্তু মায়ের সঙ্গে দেখা করা কোনওভাবেই মিস করত না।” মায়ের মৃত্যুতে প্রচণ্ড ভেঙে পড়েছিলেন ইরফান খান। সেকথাও জানান জিয়াউল্লাহ। হয়তো সেই ধাক্কাই তাঁকে মন থেকে দুর্বল করে দিয়েছিল। তাই আর ক্যানসারের সঙ্গে লড়তে পারেননি ইরফান।

[ আরও পড়ুন: কীভাবে কাটছে সলমনের কোয়ারেন্টাইন জীবন? দেখতে পাবেন নয়া রিয়ালিটি শোয়ে ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement