BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

অস্কারের দৌড় থেকে ছিটকে গেল ‘জাল্লিকাট্টু’, সেরা দশে শর্ট ফিল্ম ‘বিট্টু’

Published by: Suparna Majumder |    Posted: February 10, 2021 3:52 pm|    Updated: February 10, 2021 4:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্কারের দৌড় থেকে ছিটকে গেল মালয়ালম ছবি ‘জাল্লিকাট্টু’ (Jallikattu)। তবে ভারতের আশা জিইয়ে রাখল করিশ্মা দেব দুবে পরিচালিত শর্ট ফিল্ম ‘বিট্টু’ (Bittu)। বুধবার অস্কারের ন’টি ক্যাটেগরির শর্টলিস্ট করা তালিকা প্রকাশ করা হল। সেখানেই জানানো হয়েছে এই তথ্য।

প্রতিবার ফেব্রুয়ারির শেষেই লস অ্যাঞ্জলসের ডলবি থিয়েটারে অস্কারের আসর বসে। এবার করোনা (Corona Virus) পরিস্থিতির কারণে ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস পিছিয়ে গিয়েছে। আগামী এপ্রিল মাসে অনুষ্ঠানটি হওয়ার কথা। সেখানেই আন্তর্জাতিক ফিচার ফিল্ম ক্যাটেগরিতে ভারতের পক্ষ থেকে পাঠানো হয়েছিল ‘জাল্লিকাট্টুকে’। কিন্তু ১৫টি ছবির শর্টলিস্ট করা তালিকায় ঠাঁই পেল না ভারতের ছবি।

[আরও পড়ুন: মিমি কি সিঙ্গল? কীভাবে কাটাবেন ভালবাসার দিনটি? অভিনেত্রী নিজেই জানালেন]

‘জাল্লিকাট্টু’ না পারলেও লাইভ-অ্যাকশন শর্ট ফিল্মের ক্যাটেগরির সেরা দশটি ছবির তালিকায় ঠাঁই পেয়েছে ‘বিট্টু’। বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি ছবিটি। স্কুল পড়ুয়া দুই বন্ধুর কাহিনি। অভিনয় করেছে শিশুশিল্পী রানি কুমারী ও রেণু কুমারী। ফেব্রুয়ারি মাসেই ইউটিউবে প্রকাশ্যে এসেছে ১৬ মিনিট ৫৬ সেকেন্ডের ছবিটি। ছবির সঙ্গে যুক্ত একতা কাপুর (Ekta Kapoor), তাহিরা কশ্যপ (Tahira Kashyap)। টুইটারে উচ্ছ্বাস প্রকাশ করেছেন দু’জনেই।

আন্তর্জাতিক ফিচার ফিল্ম ও লাইভ-অ্যাকশন শর্ট ফিল্মের ক্যাটেগরি ছাড়াও বুধবার ঘোষিত হয়েছে সেরা তথ্যচিত্র, অরিজিনাল স্কোর, অরিজিনাল সং, ভিজ্যুয়াল এফেক্ট, অ্যানিমেটেড শর্ট ফিল্ম, ছোট্ট তথ্যচিত্রের মতো একাধিক ক্যাটেগরির কিছু বাছাই করা সিনেমা, শর্ট ফিল্ম, তথ্যচিত্রের নাম জানানো হয়েছে। এগুলির থেকেই চূড়ান্তপর্বের জন্য আবার বাছাই করা হবে। 

[আরও পড়ুন: ফের বিয়ের পিঁড়িতে নীল! ভাইরাল গায়ে হলুদের ভিডিও ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement