২৪ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০ 

Advertisement

জন আব্রাহামের হাত ধরে আসছে মহিলা ক্যাব সার্ভিসের জনকের বায়োপিক

Published by: Sandipta Bhanja |    Posted: February 26, 2020 2:03 pm|    Updated: February 26, 2020 7:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেয়ে-ছেলে আবার ট্যাক্সি চালাবে? প্রথমটায় কিন্তু অনেকেই ভ্রু কুঁচকেছিলেন। কিন্তু চিরাচরিত সামাজিক চিন্তাভাবনাকে বুড়ো আঙুল দেখিয়ে তিনি এগিয়ে গিয়েছিলেন। তাঁর হাত ধরেই পুরুষ ট্যাক্সিওয়ালাদের ভীড়ে মহিলাদেরও দেখা গিয়েছিল ট্যাক্সি চালকের আসনে। তিনি রেবতী রায়। প্রতিষ্ঠা করেছেন দেশের প্রথম মহিলা চালিত ট্যাক্সি সার্ভিস। রেবতীর হাত ধরেই দেশের মানুষ পরিচিত হলেন ‘হে দিদি’র সঙ্গে। সেই দক্ষিণীকন্যার বায়োপিক এবার তৈরি হতে চলেছে বলিউডে। নেপথ্যে অভিনেতা-প্রযোজক জন আব্রাহাম।

রেবতীর প্রয়াসকে অনেকেই সামাজিক যুগান্তকারী হিসেবে তকমা দিয়েছিল। রেবতীর এই প্রয়াসকে চিহ্নিত করেছিল মহিলাদের আরও এগিয়ে যাওয়ার একধাপ হিসেবে। দাপুটে এই নারীর জীবনকাহিনি নিয়ে একটি গোটা বই লিখে ফেলেছিলেন স্বাতী লোধা। স্বাতীর লেখা সেই ‘হু ইজ রেবতী রয়’ (Who is Revathi Roy) বইয়ের নেপথ্যেই তৈরি হচ্ছে বায়োপিক। যদিও ছবির নাম এখনও ঠিক হয়নি। প্রি-প্রোডাকশনের কাজ চলছে। বলিউডে এখন অবশ্য নারীকেন্দ্রিক ছবিই বেশ ট্রেন্ডিং।

[আরও পড়ুন: স্বাধীনতা দিবসের প্রাক্কালেই আসছে দেবের ‘গোলন্দাজ’, নয়া পোস্টারে অনন্য একাদশ]

রেবতী রায়ের সঙ্গে জন আব্রাহাম, রবি গেরিওয়াল এবং অনিল বোহরা

মঙ্গলবারই দেশের প্রথম মহিলা চালিত ট্যাক্সি সার্ভিসের প্রতিষ্ঠাতা রেবতী রায়ের বায়োপিকের ঘোষণা হল। প্রযোজনা করছেন অভিনেতা জন আব্রাহাম। তিনি অবশ্য একা নন। জনের জেএ এন্টারটেইনমেন্টসের সঙ্গে রেবতীর বায়োপিকের জন্য গাঁটছড়া বেঁধেছে আরও দুটো প্রয়োজনা সংস্থা- রবি গেরিওয়ালের রেড আইস ফিল্মস এবং অনিল বোহরার ভিকা এন্টারটেইনমেন্টস।  

রেবতীর বায়োপিক প্রসঙ্গে প্রযোজক জনের মন্তব্য, “রেবতীর কাহিনি মহিলাদের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। এই ছবি এমন এক নারীর গল্প বলে যিনি ব্যক্তিগত জীবনের ওঠাপড়া সামলেও নিজের লক্ষ্যে অবিচল থেকেছেন। এক নতুন উচ্চতায় পৌঁছেছেন। রেবতী যেমনই প্রাণোচ্ছল, তেমনই প্রাণশক্তিতে ভরপুর, যিনি কিনা নিজের জীবনের প্রতিটি ধাপে চ্যালেঞ্জ নিতে পিছপা হননি। প্রয়োজনে বার বার ফিনিক্স পাখির মতো বেঁচে উঠেছেন। অসংখ্য দুঃস্থ মহিলার পাশে দাঁড়িয়েছেন। এরকম একজন মহিলার বায়োপিক প্রযোজনা করতে পেরে আমি যারপরনাই উচ্ছ্বসিত।”

[আরও পড়ুন:‘দিল্লিতে হিংসার দায় কপিল মিশ্রদের’, রাজধানীর জ্বলন্ত পরিস্থিতি নিয়ে বিজেপিকে বিঁধলেন জাভেদ]

Advertisement

Advertisement

Advertisement