১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অস্কারে মনোনীত দক্ষিণী ছবি RRR! হলিউড ম্যাগাজিনের প্রতিবেদন ঘিরে জল্পনা শুরু

Published by: Akash Misra |    Posted: September 16, 2022 3:10 pm|    Updated: September 16, 2022 3:10 pm

Jr NTR, Ram Charan's RRR gets two nominations in Oscars 2023 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিচালক এস এস রাজামৌলির ‘RRR’ ছবি বক্স অফিসে ভেঙে দিয়েছিল সব রেকর্ড। দেশের গণ্ডি পেরিয়ে গোটা দুনিয়াতেই বাজিমাত করেছিল এই ছবি। আর এবার RRR ছবি হয়তো জায়গা পাবে অস্কারে!

‘RRR’ ছবি অস্কার দৌড়ে রয়েছে এ খবর আগেই ছিল। তবে এবার নতুন খবর হল, এবারের অস্কারে নাকি দুটি বিভাগে মনোনয়ন পেতে চলেছে RRR। জনপ্রিয় বিদেশি ম্যাগাজিন ভ্যারাইটিতে প্রকাশিত খবর অনুযায়ী, সেরা বিদেশি ছবি ও অরিজিনাল মিউজিক এই দুই বিভাগে নাকি মনোনয়ন পাচ্ছে ‘RRR’। তবে ম্যাগাজিনে প্রকাশিত হলেও, এই ছবির টিম এখনও এই বিষয়ে কোনওরকম মুখ খুলতে চায়নি।

প্রসঙ্গত, ইতিমধ্যেই ভারত থেকে অস্কারে কোন ছবি যাবে তা নিয়ে শুরু হয়ে গিয়েছে নানা জল্পনা। সিনেপাড়ার গুঞ্জন বলছে, এবার অস্কারের দৌঁড়ে নাম লিখিয়ে ফেলেছে দক্ষিণী ছবি ‘আর আর আর’ (RRR) এবং এ বছরের সবচেয়ে আলোচিত বলিউড ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। এই দুই পৃথক ধারার ছবিই নাকি এবার অস্কারে যাওয়ার জন্য নির্বাচিত হয়েছে। তবে কানাঘুষোয় শোনা যাচ্ছে, শুধু এই দুই ছবিই নয়, আলিয়া ভাট অভিনীত সঞ্জয়লীলা বনশালির ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ (Gangubai Kathiawadi) ছবিকেও বেছে নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: পাকিস্তানি বিবাহিত অভিনেত্রীর প্রেমে শাহরুখপুত্র আরিয়ান? সোশ্যাল মিডিয়ার পোস্ট ঘিরে জল্পনা তুঙ্গে ]

এর আগেও বনশালির ‘দেবদাস’ এবং ‘ব্ল্যাক’ ছবিকে বেছে নেওয়া হয়েছিল অস্কারের জন্য। তবে শেষমেশ, অস্কারের দৌঁড় থেকে ছিটকে যায় এই দুটি ছবি। এবার পালা বনশালির গাঙ্গুবাইয়ের।

ইতিমধ্যেই মেলবর্ন ফিল্ম ফেস্টিভ্যালে সেরা পরিচালকের বিভাগে মনোনয়ন পেয়েছিল ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। সেরা অভিনেত্রীর বিভাগে মনোনয়ন পেয়েছিলেন আলিয়া ভাট। আর এবার অস্কারের পালা। তবে শোনা যাচ্ছে, অস্কারে আর আর আর এবং কাশ্মীর ফাইলসের সঙ্গে গাঙ্গুবাইয়ের লড়াইটা বেশ কঠিন হবে। যদিও এ ব্যাপারে কোনও অফিসিয়াল মন্তব্য পাওয়া যায়নি। পুরোটাই শোনা যাচ্ছে বলিউডের হাওয়ায়। এনিয়ে মুখ খুলতে চাননি সঞ্জয়লীলা বনশালিও। আপাতত আলিয়া ব্যস্ত রয়েছেন ‘ব্রহ্মাস্ত্র’ ছবির প্রোমোশনে। অন্যদিকে উপভোগ করছেন মাতৃত্বকালীন দিন।

[আরও পড়ুন: ‘সময় পালটে গেলেও পালটায় না অভ্যাস’, বাবার সঙ্গে ছবি পোস্ট করে আবেগে ভাসলেন অভিষেক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে